আরজি করের আঁচ এবার উত্তরবঙ্গে, বাজেট ছেঁটে সরকারি অনুদান ফেরাচ্ছে মহিলাদের ক্লাব

আরজি কর হাসপাতালে চিকিৎসক খুন ও ধর্ষণের প্রতিবাদে দুর্গাপুজোর সরকারি অনুদান ফিরিয়ে দিচ্ছে শিলিগুড়ির মহিলা পরিচালিত আহ্বান ক্লাব। সীমিত আয়োজনে পুজো করার কথা জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

Saborni Mitra | Published : Sep 13, 2024 6:32 AM IST

দক্ষিণবঙ্গের আঁচ এবার পড়তে শুরু করেছে উত্তরবঙ্গে। দুর্গা পুজোর সরকারি অনুদানের টাকা এবার ফিরিয়ে দিচ্ছে উত্তরবঙ্গের একটি ক্লাব। আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসক খুন ও ধর্ষণকাণ্ডের প্রতিবাদেই সরকারি অনুদানের টাকা ফিরিয়ে দেওয়ার কথা বলেছে শিলিগুড়ির মহিলা পরিচালিত আহ্বান ক্লাব।

শিলিগুড়ির হাকিমপাড়ার এই ক্লাবের দুর্গা পুজো হয় মূলত মহিলাদের উদ্যোগে। কর্তৃপক্ষ জানিয়েছে, চিকিৎসক খুন-ধর্ষণের প্রতিবাদ জানাতেই তারা এই পদক্ষেপ নিয়েছে। শিলিগুড়ির হাকিমপাড়ার আহ্বান ক্লাবের পুজো এই বছর ২১ তম বর্ষে পা রাখছে। অন্যান্য বছর সরকারি অনুদান গ্রহণের কারণেই পুজোয় অতিরিক্ত জাঁকজমক করা হয়। কিন্তু এবার সীমিত আয়োজনেই পুজো করার চিন্তাভাবনা রয়েছে কর্তৃপক্ষের। ক্লাবের সদস্যরা জানিয়েছে, আরজি করের ঘটনার সুবিচারের দাবিতেই তাঁরা দুর্গাপুজোর সরকারি অনুদান ফিরিয়ে দিচ্ছেন। জুনিয়র ডাক্তারদের পাশাপাশি রাজ্য়ের সাধারণ মানুষের আন্দোলনকে তাঁরা সমর্থন করেছেন বলেও জনিয়েছে। সরকারি অনুদানের টাকা ফেরানোর জন্য বাজেটে অনেক বেশি কাটছাঁট করতে হচ্ছে বলেও জানিয়েছেন তাঁরা।

Latest Videos

আরজি কর কাণ্ডের প্রতিবাদে ইতিমধ্যেই রাজ্যের একাধিক ক্লাব দুর্গাপুজোর সরকারি অনুদান ফিরিয়ে দিয়েছে। প্রথম টাকা ফেরানোর কথা ঘোষণা করেছে হুগলির একটি ক্লাব। পরে তালিকাটা ক্রমশই লম্বা হচ্ছে। তালিকায় হুগলির সঙ্গে রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা। এমনকি কলকাতারও কয়েকটি ক্লাব সরকারি অনুদান না নেওয়ার কথা ঘোষণা করেছে। অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, যেসব ক্লাব টাকা নেবে না তাদের বাদ দিয়ে অন্য পুজো কমিটিগুলিকে অনুদান দেওয়া হবে। তবে এই প্রথম উত্তরবঙ্গের কোনও ক্লাব সরকারি অনুদান ফেরানোর কথা ঘোষণা করল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'নন্দীগ্রামে আবার দাঁড়াবেন নাকি পিসিমণি?' মমতাকে যে কোন আসনে হারানোর মাষ্টারপ্ল্যান Suvendu Adhikari
'আমরা ভরসা হারাচ্ছি! কর্মবিরতি উঠবে না' বৈঠক শেষে কড়া বার্তা Junior Doctors-দের | RG Kar Protest |
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024