Weather News: উত্তরবঙ্গে কমলা সতর্কতা আর কলকাতা ও দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি, বৃষ্টিপাত নিয়ে কী বলছে হাওয়া অফিস

কোচবিহার এবং দার্জিলিং জেলার জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে শুধুমাত্র মঙ্গলবারের জন্য। তবে কলকাতা ও দক্ষিণবঙ্গে বর্ষা এলেও বৃষ্টির দেখা নেই।

 

deblina dey | Published : Jun 25, 2024 1:30 AM IST

Weather News: আবহাওয়া দফতর আগামী কয়েক দিনের জন্য উত্তরবঙ্গের কিছু অংশে একটি কমলা সতর্কতা (ভারী থেকে খুব ভারী বৃষ্টি) জারি করেছে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুসারে উত্তরবঙ্গের জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার জেলার কিছু অংশে সোমবার এবং মঙ্গলবার ভারী থেকে খুব ভারী বৃষ্টিপাত হবে। তবে কোচবিহার এবং দার্জিলিং জেলার জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে শুধুমাত্র মঙ্গলবারের জন্য। তবে কলকাতা ও দক্ষিণবঙ্গে বর্ষা এলেও বৃষ্টির দেখা নেই।

সোমবার কোচবিহার, কালিম্পং, দার্জিলিং এবং উত্তর দিনাজপুর জেলাগুলিতে ভারী বৃষ্টিপাত (হলুদ সতর্কতা) হতে ছিল। সোমবার উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদহ এবং জলপাইগুড়ি জেলার দু-এক জায়গায় বজ্রবিদ্যুৎ ও দমকা হাওয়া সহ বজ্রপাত হয়েছে সন্ধ্যের পর।

উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলা, আজ পর্যন্ত ভারী বৃষ্টিপাত হবে। আবহাওয়া অফিসের মতে, একটি পূর্ব-পশ্চিম ট্রু দক্ষিণ-পূর্ব রাজস্থান থেকে উত্তর বাংলাদেশের মধ্যপ্রদেশ, বিহার এবং উপ-হিমালয় পশ্চিমবঙ্গ জুড়ে সমুদ্রপৃষ্ঠ থেকে ০.৯ কিলোমিটার উপরে চলছে এবং এর ফলে উপসাগর থেকে শক্তিশালী আর্দ্রতা প্রবেশ করছে। বাংলার উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হচ্ছে৷

হাওয়া অফিস দার্জিলিং এবং কালিম্পং জেলার পাহাড়ি এলাকায় ভূমিধসের সম্ভাবনা সম্পর্কে সতর্ক করেছে। বৃষ্টির প্রভাবে তিস্তা, জলঢাকা, সংকোশ ও তোর্সার মতো নদীতে জলস্তর বাড়তে পারে বলেও জানানো হয়েছে। ইতিমধ্যে, ভারতীয় সেনা কর্পস অফ ইঞ্জিনিয়ার্স উত্তর সিকিমে অবিরাম ভারী বৃষ্টিপাতের কারণে বিচ্ছিন্ন অঞ্চলগুলিকে পুনরায় সংযোগ করতে ১৫০ ফুট দীর্ঘ ঝুলন্ত সেতু নির্মাণ করেছে। ঝুলন্ত সেতুটি ২০ নটের বেশি গতিতে প্রবাহিত জলের উপর দিয়ে চালু করা হয়েছিল এবং পুরো প্রকল্পটি ৪৬ ঘন্টারও কম সময়ের মধ্যে সম্পন্ন হয়েছিল।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Sukanta Majumdar : 'টাটকা আর গরম গরম দেবো উনাকে' ফুঁসে উঠলেন সুকান্ত মজুমদার, দেখুন
Hawker Eviction | রাস্তা খালির সতর্কবার্তা! তড়িঘড়ি দোকান গোছাতে ব্যস্ত হকাররা
Hul Diwas:রাজ্যজুড়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হুল দিবস, বীর শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য বেচারাম মান্নার
Dilip Ghosh : 'আপনি মানুষকে ভুল বুজিয়ে ভোটে জিতেছেন' মমতাকে আক্রমণ দিলীপ ঘোষের
Daily Horoscope Live: ২৯ জুন শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা