Panchayat Election 2023: নির্বাচনী প্রচারের মাঝেই গুলি চলল কোচবিহারে, নিহত এক তৃণমূল কর্মী

সূত্রের খবর মঙ্গলবার ভোররাতে বিজেপি-তৃণমূল সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে দিনহাটার গিতালদহের জারিধরলা গ্রাম। দফায় দফায় চলে গুলিও।

Web Desk - ANB | Published : Jun 27, 2023 6:59 AM IST

গতকালই নির্বাচনী প্রভচারে কোচবিহারের বিএসএফ ইস্যু নিয়ে সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই ঘটনার ২৪ ঘন্টা পেরোতে না পেরোতেই ফের রাজনৈতিক সংঘর্ষের সাক্ষী কোচবিহার। মঙ্গলবার সকালে গুলি চলল দিনহাটার গিতালদহের জারিধরলা গ্রামে। ঘটনায় নিহত এক তৃণমূল কর্মী। মৃতের নাম বাবু হক। এই ঘটনায় বিজেপির বিরুদ্ধে অভিযোগ করছেন দিনহাটার বিধায়ক উদয়ন গুহ। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে পদ্মদল। মঙ্গলবার সকালে ঘটনার খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে পৌঁছেছে বিশাল পুলিশ বাহিনী।

সূত্রের খবর মঙ্গলবার ভোররাতে বিজেপি-তৃণমূল সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে দিনহাটার গিতালদহের জারিধরলা গ্রাম। দফায় দফায় চলে গুলিও। দু'তরফা গোলাগুলির মাঝেই মৃত্যু হয় স্থানীয় তৃণমূল কর্মী বাবু হকের। ঘটনায় আহত আরও ৬। তাঁদের দিনহাটা মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে তাঁদের কোচবিহারে রেফার করা হয়। পঞ্চায়েত নির্বাচনের আবহে এই ঘটনা ঘিরে রাজনৈতিক চাপানুতোর সৃষ্টি হয়েছে চলছে অভিযোগ-পাল্টা অভিযোগ।

প্রসঙ্গত, সোমবার জনসভায় দাঁড়িয়ে বিএসএফ ইস্যু নিয়ে সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন,'গায়ের জোরে বিএসএফের এলাকা ১৫ কিলোমিটার থেকে বাড়িয়ে ৫০ কিলোমিটার করা হয়েছে। আমি কোচবিহারে বারবার আসি। কোচবিহারের মানুষকে ভালোবাসি। এই জেলায়ও গুলি চালিয়েছে বিএসএফ। কোচবিহারে গুলি করে মারাটা যেন একটা অধিকারের মধ্যে পড়ে গিয়েছে। এরা করবে দেশ শাসন।' পাশাপাশি তিনি আরও বলেন,'আমি স্থানীয় প্রশাসনকে সজাগ থাকতে বলব। নির্বাচনের আগে বর্ডারে মানুষকে বিএসএফ ভয় দেখাবে বলেও আমার কাছে খবর আছে। তবে আমি বলছি আপনাদের, কিছু করতে পারবে না ওরা।'

রবিবারই কোচবিহারে পৌঁছেছেন তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার থেকেই শুরু হয়েছে প্রচার পর্বের সূচনা। আজই কোচবিহার দক্ষিণের চান্দামারি প্রাণনাথ হাইস্কুল মাঠে জনসভা করবেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার জলপাইগুড়িতেও সভা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার সকালে এবিএন শীল কলেজের মাঠে নামেন তিনি। এরপরই সোমবার বেলা ১২টা নাহাদ চান্দামারি থেকে পঞ্চায়েতের প্রচার শুরু করলেন তিনি।

আরও পড়ুন -

কংগ্রেসের শুভ সময়! KCR পার্টি থেকে ৩৫ জন গুরুত্বপূর্ণ মন্ত্রী যোগ দিচ্ছেন হাত শিবিরে

পুলিশের গুলিতে নিহত উত্তরপ্রদেশের কুখ্যাত দুষ্কৃতী, মাথার দাম ছিল ১,২৫,০০০ টাকা

সোনা-রুপোর দামে আজ হালকা বাড়বাড়ন্ত, জেনে নিন মঙ্গলবারের লেটেস্ট দর

Share this article
click me!