Panchayat Election 2023: পঞ্চায়েত নির্বাচনের দিন বন্ধ সমস্ত অফিস ও শিক্ষাপ্রতিষ্ঠান, বড় ঘোষণা নবান্নের

মূলত ভোটদানে উৎসাহের জন্যই এই সিদ্ধান্ত বলে আশা করা হচ্ছে। তবে নির্বাচনের জন্য ব্যহত হবে না সেবিষয়ও সজাগ নজর রাখতে বলা হয়েছে।

Web Desk - ANB | Published : Jul 6, 2023 5:22 PM IST / Updated: Jul 06 2023, 10:53 PM IST

আগামী ৮ জুলাই রাজ্যজুড়ে ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচন। এই উপলক্ষে আগামী শনিবার সবেতন ছুটি ঘোষণা করল রাজ্য সরকার। শনিবার রাজ্যের ২২টি জেলায় অনুষ্টিত হতে চলেছে পঞ্চায়েত নির্বাচন। এই সকল জেলায় রাজ্য সরকারের সব অফিস, শিক্ষা প্রতিষ্ঠান, অন্যান্য সরকারি প্রতিষ্ঠান দোকান, কলকারখানা-সহ বিভিন্ন বাণিজ্যিক ও শিল্প প্রতিষ্ঠানে ছুটি থাকবে। ছুটি পাবেন রাজ্য সরকারের চুক্তিভিত্তিক কর্মচারীদের পাশাপাশি বেসরকারি কর্মচারীরাও। এইদিন রাজ্যের সমস্ত কর্মীদের স্ববেতন ছুটির কথা ঘোষণা করল রাজ্য। মূলত ভোটদানে উৎসাহের জন্যই এই সিদ্ধান্ত বলে আশা করা হচ্ছে। তবে নির্বাচনের জন্য ব্যহত হবে না সেবিষয়ও সজাগ নজর রাখতে বলা হয়েছে। বিশেষত হাসপাতালের পরিষেবা যাতে কোনও মতেই ব্যহত না হয় তা দেখা হচ্ছে। প্রয়োজনে স্বাস্থ্য ক্ষেত্রে বাতিল হতে পারে ছুটি।

প্রসঙ্গত, নির্বাচনের দিনক্ষণ ঘোষণার পর থেকেই অশান্তির চিত্র দেখা গিয়েছে রাজ্যজুড়ে। শান্তিপূর্ণ উপায় ভোট সম্পূর্ণ করতে মোট ৮২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকছে বলে জানিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। শুধু তাই নয়, ভোট চলাকালীনও যদি কোনও রকমের দূর্নীতি, কারচুপি না অশান্তির ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে অভিযোগ জানাতে পারবেন রাজ্য নির্বাচন কমিশনে। এর জন্য খোলা হয়েছে সর্বক্ষণের কন্ট্রোল রুম। 

নির্বাচন সংক্রান্ত অভিযোগ জানাতে ফোন করবেন কোন নম্বরে?

রাজ্য পঞ্চায়েত নির্বাচনের কমিশনের নম্বর -1800 345 5553

এছাড়া জেলা ভিত্তিতে থাকছে নির্দিষ্ট অবসারর্ভার। প্রত্যেক জেলার জন্য থাকছে আলাদা আলাদা নম্বর।

কোন জেলার বাসিন্দারা কোন নম্বরে অভিযোগ জানাবেন?

Share this article
click me!