Panchayat Election 2023: ভোটের পরের দিন পুকুর থেকে উদ্ধার হল ব্যালট বাক্স, পুনর্নির্বাচনের দাবি বাসন্তীতে

ভোট শেষে ব্যালট বাক্স নিয়ে ফেরার পথে আচমকাই ছিনতাই হয়ে যায় ব্যালট বাক্স। স্ট্রং রুমে নিয়ে যাওয়ার পথেই ঘটে এই ঘটনা। বাক্সটি কেড়ে নিয়ে সোজা পুকুরে ফেলে দেওয়া হয় বলে অভিযোগ করা হয়।

Web Desk - ANB | Published : Jul 9, 2023 11:15 AM IST

ভোট পর্বে কমবেশি উত্তপ্ত ছিল দক্ষিণ ২৪ পরগনার বাসন্তী। ভোট শেষে অভিযোগ উঠেছিল ব্যালট বাক্স চুরিরও। জানা যাচ্ছে ভোট শেষে ব্যালট বাক্স নিয়ে ফেরার পথে আচমকাই ছিনতাই হয়ে যায় ব্যালট বাক্স। স্ট্রং রুমে নিয়ে যাওয়ার পথেই ঘটে এই ঘটনা। বাক্সটি কেড়ে নিয়ে সোজা পুকুরে ফেলে দেওয়া হয় বলে অভিযোগ করা হয়। দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীর জ্যোতিষপুর গ্রাম পঞ্চায়েতের রাধারানিপুর স্কুলের ২৪১ নম্বর বুথে ঘটনাটি ঘটে। রবিবার অবশেষে পুকুরে নেমে উদ্ধার করা হয় সেই ব্যালট বাক্স।

রবিবার দুপুরে ব্যালট বাক্সের খোঁজে ওই পুকুরে নামেন তৃণমূল কর্মী এবং গ্রামবাসীরা। উদ্ধার হয় ফাকা ব্যালট বাক্স। তৃণমূল নেতৃত্বের অভিযোগ পরাজয় অবশ্যম্ভাবী বুঝতে পেরেই বিরোধীরা একত্রে এই কাজ করেছে। পাশাপাশি পুনর্নির্বাচনের দাবি করেছেন তাঁরা। অন্যদিকে বিরোধীদের অভিযোগ তৃণমূল যথেচ্ছ ছাপ্পা মারার উদ্দেশ্যেই এই কাজ করেছে।

প্রসঙ্গত, ভোটের পরও থামছে না অশান্তি। বার সকাল থেকে উত্তপ্ত মুর্শিদাবাদের শমসেরগঞ্জ এবং রানিনগর। চলছে বোমাবাজিও। এদিন তৃণমূল বনাম নির্দল প্রার্থীর সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে শমশেরগঞ্জ। উদ্ধার হয় তাজা বোমাও। অন্যদিকে বেলডাঙায় আক্রমণ করা হয় কংগ্রেস কর্মী সমর্থকদের উপর। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

রবিবার উত্তপ্ত পরিস্থিতি রানিগরেও। তৃণমূল কর্মী-সমর্থকদের উপরে বোমাবাজির অভিযোগ উঠেছে কংগ্রেসের বিরুদ্ধে। ঘটনায় আহত হয়েছেন চার তৃণমূল কর্মী। অভিযোগ অস্বীকার করেছে কংগ্রেস। পুলিশ সূত্রে খবর রবিবার সকাল থেকেই বোমাবাজি শুরু হয় শমসেরগঞ্জের হীরানন্দপুর এলাকায়। দু'পক্ষেরই বাড়িতে ভাঙচুর চালানো হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। শমশেরগঞ্জ থানারই দুর্গাপুর থেকে বেশ কিছু তাজা সকেট বোমা উদ্ধার করেছে পুলিশ। অন্যদিকে শনিবার রাতভর রানিগরে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের তাণ্ডব চালানোর অভিযোগ ওঠে। চলে লুটপাট ও বাড়ি ভাঙচুরও।

Share this article
click me!