Pre Poll Violence: ভোট সন্ত্রাসে উত্তপ্ত বাংলা, পঞ্চায়েতের ভোটের আগেই কোচবিহারে গুলি- ঝাড়গ্রামে প্রার্থী অপরহণ

পঞ্চায়েত নির্বাচনের ২৪ ঘণ্টা আগে থেকেই সন্ত্রাসে উত্তপ্ত গ্রাম বাংলা। কোচবিহার, নদিয়া আর ঝাড়গ্রামে ভোট সন্ত্রাসের ছবি সামনে আসছে ইতিমধ্যে।

 

Saborni Mitra | Published : Jul 7, 2023 4:58 AM IST / Updated: Jul 07 2023, 10:36 AM IST

পঞ্চায়েত ভোটের বাকি মাত্র আর কয়েক ঘণ্টা। তবে এখনও রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত একাধিক জেলা। কোথায় প্রাচার পর্ব শেষ হতে না হতেই সংঘর্ষ শুরু হয়েছে। কোথাও আবার রাতের অন্ধকারে এক রাজনৈতিক দলের সদস্যরা আক্রমণ করছে অন্য রাজনৈতিক দলের প্রার্থীদের। ভোট সন্ত্রাসে উত্তপ্ত কোচবিহারের দিনহাটা ও ঝাড়গ্রাম । নদিয়াতে বিজেপি প্রার্থীর বাড়়ির সামনে সাদা থান রেখে ভয় দেখানোর অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে।

দিনহাটার ভোট সন্ত্রাসঃ পঞ্চায়েতের নির্বাচনী প্রচার শেষ হয়েছে বৃহস্পতিবার। তার পরই রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে কোচবিহারের দিনহাটা। বৃহস্পতিবার রাতে তিন বিজেপি কর্মীকে গুলি করার অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। দিনহাটা ২ নম্বর ব্লকের বামনঘাটা ২ নম্বর পঞ্চায়েতের কলামাটি এলাকায় ভোট সন্ত্রাসে জড়িয়ে পড়ে বিজেপি ও তৃণমূল কংগ্রেস। এই ঘটনায় বিজেপি ও তৃণমূল কংগ্রেস একে অপরের দিকে অভিযোগের আঙুল তোলে। পাল্টা দুই পক্ষই অভিযোগ উড়িয়ে দেয়।স্থানীয়দের অভিযোগ, রাত সাজডে ১০টা নাগাদ প্রচার শেষে স্থানীয় বিজেপি প্রার্থী রাজু বর্মণ বাড়ির বাইরে দলের সদস্যদের সঙ্গে কথা বলছিলেন। সেই সময়ই তাদের দিকে আগ্নেয়াস্ত্র নিয়ে হয় চড়াও তৃণমূলের দুষ্কৃতীরা। তাতেই চার জন বিজেপি কর্মী আহত হয়। ঘটনার তদন্ত শুরু করেছে সাহেবগঞ্জ থানার পুলিশ। আহতদের মধ্যে অর্জুন ও মিলন নামে দুই বিজেপি কর্মীর অবস্থা আশঙ্কাজনক। তাদের চিকিৎসা চলছে কোচবিহার হাসপাতালে।

ঝাড়গ্রামে ভোট সন্ত্রাস

ঝাড়গ্রামে এক তৃণমূল কর্মীকে অপহরণ করে মারধরের অভিযোগ বিজেপির বিরুদ্ধে। ১১৩ নম্বর বুথের তৃণমূল কর্মী যখন বাড়ি ফিরছিলেন তখনই তাঁকে অপরহণ করে তাকে একটি বাড়িতে আটকে রেখে মারধর করা হয়। তৃণমূল প্রার্থী সহ দুই জনের অবস্থা আশঙ্কাজনক। আটক করা হয়েছে এক বিজেপি কর্মীকে। যদিও অভিযোগ অস্বীকার করেছে বিজেপি। তাদের অভিযোগ তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরেই এই ঘটনা ঘটেছে।

 

নদিয়া ও বনগাঁর পরিস্থিতি

নদিয়ার শান্তিপুরে বিজেপি প্রার্থীর বাড়ির সামনে সাদা থানা সঙ্গে তুলসী পাতা, গীতা এবং ধূপকাঠি। গতকাল বনগাঁয় বিজেপি প্রার্থীর বাড়ির সামনে রজনীগন্ধার মালা, সাদা থান, দুটো বোমা রাখা ছিল। অন্যদিকে বনগাঁ ব্লগের ঘাট ঘাটবাত্তর গ্রাম পঞ্চায়েত এলাকার বিজেপির পঞ্চায়েত সমিতির প্রার্থী প্রতীক মন্ডলের বাড়িতে তিনটে তাজা বোমা ও রজনীগন্ধা ফুলের মালা ও সাদা, ধুতি আলতা মাখানো রেখে যায় তৃণমূলের দুষ্কৃতীরা৷

আরও পড়ুনঃ

Tomato: চোরদের কাছে 'পৌষমাস' টোমেটো আর কাঁচা লঙ্কা, দেদার চুরি হচ্ছে এই দুই সবজি

সমান সংখ্যক রাজ্যপুলিশ ও কেন্দ্রীয় বাহিনী মোতায়নের প্রস্তাব, কলকাতা হাইকোর্ট বলল পরিস্থিতি অস্বাভাবিক

Panchayat Election: সৌদিতে বসে মনোনয়ন পেশ - রিটায়ার্নিং অফিসারের কাজ নিয়ে প্রশ্ন তুলল কলকাতা হাইকোর্ট

 

Share this article
click me!