পার্থ-ঘনিষ্ঠ প্রসন্ন রায়ের বাড়িতে ছিল দিলীপ ঘোষের দলিল, এবার সেই দলিলে পাওয়া গেল আরও জোরালো তথ্য

ডিড কপিতে সাক্ষী হিসাবে প্রসন্ন রায়ের সই কেন, সেবিষয়ে বিজেপি সাংসদ দিলীপ ঘোষের প্রতিক্রিয়া এখনও জানা যায়নি। 

Sahely Sen | Published : Nov 17, 2022 9:21 AM IST

পশ্চিমবঙ্গে শিক্ষক নিয়োগ কাণ্ডে ধৃত পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ মিডলম্যান প্রসন্ন রায়ের বাড়িতে পাওয়া গিয়েছিল বিজেপির সর্ব ভারতীয় সহ সম্পাদক দিলীপ ঘোষের দলিল। সেই বিষয়ে ইতিমধ্যেই তর্কাতর্কি শুরু হয়ে গিয়েছে বঙ্গের রাজনৈতিক মহলে। দিলীপ ঘোষকে কেন সিবিআই গ্রেফতার করবে না, এই প্রশ্ন তুলে শোরগোল ফেলে দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি সাংসদের গ্রেফতারির প্রশ্নে স‌ওয়াল করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়‌ও। এই অবস্থায় দাঁড়িয়ে দলিল প্রসঙ্গে আরও চাঞ্চল্য সৃষ্টি হল ১৭ নভেম্বর।

সূত্রের খবর, কলকাতার লেদার কমপ্লেক্স থানার অন্তর্গত এলাকায় একটি বিলাসবহুল আবাসন রয়েছে দিলীপ ঘোষের নামে। সেই দলিলে সাক্ষী হিসাবে স‌ই রয়েছে পার্থ চট্টোপাধ্যায়-ঘনিষ্ঠ প্রসন্ন রায়ের। এই দলিলে উল্লিখিত সম্পত্তির পরিমাণ প্রায় ৯৯ লক্ষ‌ টাকা। এই বহুমূল্য সম্পত্তির নথি কেন নিয়োগ দুর্নীতি কাণ্ডে জড়িত প্রসন্ন রায়ের বাড়ি থেকে উদ্ধার হল, তা নিয়ে প্রশ্ন উঠেছিল আগেই, এবার তাতে সাক্ষী হিসাবে প্রসন্ন রায়ের স‌ই রয়েছে জেনে কেন্দ্রের শাসকদল এবং সেই দলের সাংসদ দিলীপ ঘোষের বিরুদ্ধে আরও জোরালো অস্ত্র শানাচ্ছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস এবং অন্যান্য বিরোধীরা।

জানা গেছে, প্রায় সাড়ে ৩ হাজার বর্গফুটের এই আবাসনের মূল্য প্রায় ৯৯ লক্ষ টাকা। ২০২২ সালের জানুয়ারি মাস থেকে এপ্রিল মাসের মধ্যে এই বিপুল পরিমাণ অর্থ মোট ৫টি চেক এবং একটি ডিমান্ড ড্রাফটের মাধ্যমে বিক্রেতাকে পরিশোধ করা হয়েছে।

উদ্ধার হওয়া দলিলের নথির সম্পর্কে বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষের বক্তব্য, ‘সোশ্যাইটির প্রধান প্রসন্ন রায়। তাই ইলেক্ট্রিক মিটারের জন্য দলিল তাঁকে দিয়েছিলাম, তিনি যে এই ধরনের কাজের সঙ্গে যুক্ত, তা জানতাম না।’ তবে ডিড কপিতে সাক্ষী হিসাবে প্রসন্ন রায়ের সই কেন, সেবিষয়ে তাঁর প্রতিক্রিয়া এখনও জানা যায়নি। কিন্তু, দুর্নীতিকারীর সঙ্গে তাঁর নাম জড়িয়ে যাওয়ায় ইতিমধ্যেই অস্বস্তিতে বঙ্গের গেরুয়া শিবির। উল্লেখ্য, বুধবারই বাংলার মুখ্যমন্ত্রী দুর্নীতিবাজদের ‘ঘনিষ্ঠ’ ব্যক্তিদের গ্রেফতারির দাবি তুলে দলিল উদ্ধারের বিষয়টি উসকে দিয়েছিলেন, আজ আরও একবার প্রসন্নর নামের সই ইন্ধন দিল সেই বিতর্কেরই। 

আরও পড়ুন-
মানিক-পুত্র সৌভিকের ব্যাঙ্কে কীভাবে এল কোটি কোটি টাকা? জেরা করার আগেই ‘নিখোঁজ’ বিধায়কের স্ত্রী ও ছেলে
অটোয় ওঠার পর থেকেই গায়ে হাত দিতে থাকেন চালক, বাঁচার জন্য অন্য গাড়ির সামনেই ঝাঁপ নাবালিকার
তৃণমূল সাংসদের গাড়ির সামনে আচমকাই ছুটে এসেছিল ছোট্ট হাসিম, ৩ ঘণ্টা চিকিৎসার পরেও প্রাণ বাঁচল না তার

Share this article
click me!