Partha Chatterjee: পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে বড় খবর! আদালতের পথে বিশেষ একজনের নাম বললেন প্রাক্তন মন্ত্রী

মন্ত্রিত্ব হারিয়েছেন, দলীয় পদ থেকেও তাঁকে সরিয়ে দেওয়া হয়েছে। কেটে গেছে গোটা ১টা বছর। সোমবার, ২৪ জুলাই, তাঁকে আবার আদালতে পেশ করা হল। সেই আদালতে যাবার পথেই এদিন সকালবেলা সাংবাদিকদের সামনে চাঞ্চল্যকর কথা বললেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী। 

Web Desk - ANB | Published : Jul 24, 2023 8:23 AM IST / Updated: Jul 24 2023, 01:56 PM IST

পশ্চিমবঙ্গের নিয়োগ-দুর্নীতি কাণ্ডে জড়িত থাকার অভিযোগে ২০২২ সালের ২৩ জুলাই গ্রেফতার করা হয়েছিল বঙ্গের তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সেই সময়ে তিনি ছিলেন তৃণমূলের মহাসচিব। তারপর তাঁর গ্রেফতারি সম্পর্কে আর খুব বেশি মুখ খোলেননি ঘাসফুল শিবিরের নেতানেত্রীরা। মন্ত্রিত্ব হারিয়েছেন। দলীয় পদ থেকেও তাঁকে সরিয়ে দেওয়া হয়েছে। কেটে গেছে গোটা ১টা বছর। সোমবার, ২৪ জুলাই, তাঁকে আবার আদালতে পেশ করা হল। সেই আদালতে যাবার পথেই এদিন সকালবেলা সাংবাদিকদের সামনে চাঞ্চল্যকর কথা বললেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী।

সংবাদ মাধ্যমের কাছে তিনি বলেন, “সুজাত ভদ্র-কে জিজ্ঞাসা করবেন, যারা বন্দি মুক্তির আন্দোলন করেছিল। আজকে ১ বছর বিনা বিচারে আমি আছি। তাঁদের মুখ খুলছে না।” তখনই সাংবাদিকদের পক্ষ থেকে তাঁকে প্রশ্ন করা হয়, “‘বিনা বিচার’ কেন বলছেন?” এর জবাবে পার্থ চট্টোপাধ্যায় উত্তর দেন, “বিচার হচ্ছে না। তাই।” উল্লেখ্য, সুজাত ভদ্র একজন মানবাধিকার কর্মী, যিনি বিনা বিচারে আটক থাকা রাজবন্দিদের মুক্তি দাবিতে সরব হয়ে থাকেন।

এক বছর ধরে তাঁকে কোনও রকম বিচারপ্রক্রিয়া ছাড়াই আটক করে রাখা হয়েছে বলে অভিযোগ করেন পার্থ চট্টোপাধ্যায়। তাঁর স্পষ্ট দাবি, “কে কী বলল, তাতে কিছু এসে-যায় না। শুধু এটুকু বুঝেছি যে, জোর করে আমাকে এখানে আটকে রাখা হয়েছে।” তাঁর মন্তব্য শুনে বন্দি মুক্তি আন্দোলনকারী সুজাত ভদ্র জানিয়েছেন, ‘পার্থ চট্টোপাধ্যায় কোনও রাজনৈতিক বন্দি নন। তিনি কোনও ষড়যন্ত্রের শিকার হয়ে থাকতে পারেন। তবে, যেহেতু তিনি রাজনৈতিক বন্দি নন, তাই আইনি পদ্ধতিতে ওঁনাকে জামিন পেতে হবে।”

আরও পড়ুন-

Abhishek Banerjee: ‘বাংলায় তো ইন্টারনেট চলছে, মণিপুরে বন্ধ কেন?’ দিল্লিতে ‘ইন্ডিয়া’ জোটের ধর্নায় সরব অভিষেক বন্দ্যোপাধ্যায়
Gyanvapi Mosque: হিন্দু মন্দির ভেঙেই কি তৈরি হয়েছিল মসজিদ? বারাণসীর জ্ঞানবাপীতে শুরু ASI সমীক্ষা

RRKPK Censor: রবীন্দ্রনাথ ঠাকুর থেকে মমতা বন্দ্যোপাধ্যায়! ‘ব্রা’ ‘বেহেন*দ’-এ ভর্তি ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’

Gujarat Rain: রাস্তায় চলছে কুমীর, সিংহ! গুজরাটের বন্যায় মুড়ি-মুড়কির মতো ভেসে যাচ্ছে গ্যাস সিলিন্ডার

Read more Articles on
Share this article
click me!