সোনার দোকানে ডাকাতির ঘটনায় নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা,কটাক্ষ উদয়ন গুহর

২০০৯ সালের পুরনো মামলায় নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল আদালত। তাই নিয়ে রীতিমত সুর চড়িয়ে কটাক্ষ করলেন তৃণমূল নেতা উদয়ন গুহ।

 

Web Desk - ANB | Published : Nov 15, 2022 3:58 PM IST

কেন্দ্রীয় মন্ত্রী তথা উত্তরবঙ্গের বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল আলিপুরদুয়ার আদালত। ২০০৯ সালের পুরনো মামলার পরিপ্রেক্ষিতেই এই গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। ২০০৯ সালে আলিপুরদুয়ারে দুটি সোনার দোকানে ডাকাতি হয়েছিল। সেই ঘটনায় নাম জড়িয়ে পড়েছিল নিশীথ প্রামাণিকের।

আলিপুরদুয়ার আদালতের সরকারি আইনজীবী প্রশান্ত রায় জানিয়েছেন, নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। এই মামলা বারাসত আদালতে চলে গিয়েছিল। তারপর ফের কেসটা ফিরে আসে আলিপুরদুয়ারে। ১১ নভেম্বর এই মামলার সঙ্গে যুক্ত ব্যক্তিরা জামিনের আবাদন করেছিল।

সোনার দোকানে লুঠপাট ও ভাঙচুরের ঘটনায় আগেও একবার আত্মসমর্পণ করেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক। এর আগেও একবার এই মামলায় হাজিরা না দেওয়ার জন্য তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। তারপর তিনি আদালতে হাজিরা দেওয়ায় সমস্যার সমাধান হয়েছিল। কিন্তু এবার আবার নতুন করে তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

অন্যদিকে নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করায় তাঁকে নিয়ে কটাক্ষ করেছেন তাঁর প্রধান প্রতিপক্ষ উদয়ন গুহ। তৃণমূল নেতা বলেন, আইন সকলের জন্যই সমান। 'কেউ যদি মনে করে আমি কেন্দ্রীয় মন্ত্রী , তাই আমি আদালতে হাজিরা দেব না। বা আমার হয়ে কেউ আদালতে যাবে না - সেটা হতে পারে না।' তিনি আরও বলেন , তাঁরা দীর্ঘ দিন ধরেই দাবি করে আসছেন নিশীথ প্রামাণিক সোনার দোকানে ডাকাতির ঘটনায় যুক্ত। কিন্তু কেউ সেটা বিশ্বাস করেনি। তবে কয়েকটি ঘটনার মাধ্যমে প্রমাণ হয়ে যাচ্ছে তাঁদের অনুমান মিথ্যা ছিল না। তিনি আরও বলেন, 'এটাই আমাদের দুর্ভাগ্য যে সোনার দোকানে ডাকাতির ঘটনায় যুক্ত ব্যক্তি দেশের প্রতিরক্ষা মন্ত্রকের প্রতিমন্ত্রী। এটা থেকেই পরিষ্কার দেশের কী হাল!'

অন্যদিকে সরকারি আইনজীবী জানিয়েছেন, ভারতীয় দণ্ডবিধির ৪৫৭, ৪১১, ৩৮০ ধারায় মামলা দায়ের করা হয়েছিল। বারাসত আদালতে কেস চলছিল। কিন্তু নিশীথ প্রামাণিক সাংসদ তাই হাইকোর্টের নির্দেশে এই মামলা আবারও আলিপুরদগদুয়ারে নিয়ে আসা হয়েছে। নিশীথ প্রামাণিকের পক্ষে কোনও আইনজীবী উপস্থিত না হওয়াতেই তাঁর বিরুদ্ধে থার্ড কোর্টের বিচারক গ্রেফতারি পরোয়ানা জানি করেছে।

আরও পড়ুনঃ

শুভেন্দুর মন্তব্যের জন্য বিজেপি শীর্ষ নেতৃত্ব ক্ষমা চাইতে পারবে না, চ্যালেঞ্জ ছুড়লেন তৃণমূলের অভিষেক

'দত্ত ভৌমিকরা কবে থেকে তফসিলি হল?' SSCকে ধমক দিয়ে জানতে চাইল কলকাতা হাইকোর্ট

বাঁধাকপি থেকে আলুর দাম নিয়ে নবান্নের বৈঠকে প্রশ্ন মমতার, হিমঘর থেকে দ্রুত আলু বার করার নির্দেশ

 

 

 

Share this article
click me!