আজ রাত থেকেই আলু ব্যবসায়ীদের ধর্মঘট, নতুন করে আলুর আকাল শুরুর আশঙ্কা রাজ্যে

আলু ব্যবসায়ীরা শনিবার রাত থেকে দ্বিতীয় দফায় কর্মবিরতিতে যাচ্ছে। প্রতিবেশী রাজ্যে আলু পাঠানোর ক্ষেত্রে প্রশাসনিক জটিলতা কাটেনি বলেই ধর্মঘটের পথে যাচ্ছে বলে জানা গেছে। এর ফলে আবারও আলুর দাম বাড়তে পারে।

Saborni Mitra | Published : Aug 17, 2024 2:59 PM IST

110
আলুর দাম বাড়তে পারে

গত মাসেই আলু ব্যবসায়ীদের টানা কর্মবিরতের জন্যে রাজ্যে আলুর আকাল দেখা গিয়েছিল। আলুর দাম দ্রুত বাড়ছিল। এবার আবারও সেই পরিস্থিতি কি তৈরি হবে- আশঙ্কা বাড়ছে।

210
দ্বিতীয় দফায় কর্মবিরতির ডাক

আলু ব্যবসায়ীরা শনিবার রাত থেকে দ্বিতীয় দফায় কর্মবিরচতে যাচ্ছে। রাজ্যের সঙ্গে জটিলতা কাটেনি বলেই ধর্মঘটের পথে যাচ্ছে বলেও জানান হয়েছে।

310
প্রগতিশীল আলু ব্যবসায়ীদের অভিযোগ

প্রগতিশীল আলু ব্যবসায়ীরা জানিয়েছেন, প্রতিবেশী রাজ্যে আলু পাঠানোর ক্ষেত্রে এখনও প্রশাসনিক জটিলতা কাটেনি। তাই শনিবার রাত থেকে নতুন করে শুরু হবে ধর্মঘট।

410
বন্ধ আলুর বাজার

ধর্মঘটের কারণে শনিবার রাত থেকেই রাজ্যের হিমঘর থেকে সংরক্ষিত আলু বাজারে পাঠান হবে না। রবিবার রাজ্যের বাজারগুলিতে আলু পাওয়া যাবে। কিন্তু সমস্যা না মিটলে সোমবার থেকেই আলুর আকাল শুরু হওয়ার আশঙ্কা রয়েছে।

510
ব্যবসায়ীদের অভিযোগ

প্রতিবছরই প্রতিবেশী রাজ্য আলুপাঠান হয়। কিন্তু এবার ভিন্‌রাজ্যে আলু পাঠাতে গেলে রাজ্যের সীমান্তে পুলিশের হয়রানির মুখে পড়তে হয় তাঁদের।

610
দাম বাড়তে পারে আলুর

আলু ব্যবসায়ীদের ডাকা ধর্মঘটের জেরে আবারও নুন করে দাম বাড়তে পারে আলুর। এখনই আলুর দার ৩০-৩৫ টাকা কিলো। সেই দামা বেড়ে ৪০ টাকা হওয়ার আশঙ্কা উড়িয়ে দিচ্ছে না খুচরো বিক্রেতারা।

710
আগে ২০ জুলাই ধর্মঘট

গত ২০ জুলাই থেকে পুলিশের হয়রানি বন্ধের দাবিতে রাজ্য জুড়ে ধর্মঘট শুরু করেন রাজ্যের আলু ব্যবসায়ীরা। টানা পাঁচ দিন ধরে চলেছিল ধর্মঘট।

810
দাম বেড়ছিল আলুর

সেই সময় রাজ্যের প্রায় প্রত্যেকটি বাজারে হুহু করে দাম বেড়েছিল আলুর। অনেক বাজারে আলু ছিল না।

910
নবান্নের হস্তক্ষেপ

সেই সময় আলি ব্যবসায়ীদের সঙ্গে দফায় দফায় বৈঠক করে পরিস্থিতি সামাল দেয় সরকার।

1010
এক মাসের মধ্যেই সংকট

কিন্তু এক মাস যেতে না যেতে আবারও নতুন করে আলুর বাজারে সংকট তৈরি হওয়ার আশঙ্কা।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos