মঙ্গলবার বেলুড় মঠ পরিদর্শনে রাষ্ট্রপতি দৌপদী মুর্মু, ঘুরে দেখলেন মঠের বিভিন্ন জায়গা

রাষ্ট্রপতি দৌপদী মুর্মুর সঙ্গে ছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস এবং রাজ্যের মন্ত্রী বিরবাহা হাঁসদা এবং অরূপ রায়।

Web Desk - ANB | Published : Mar 28, 2023 7:33 AM IST

মঙ্গলবার সকালে বেলুর মঠ পরিদর্শনে পৌঁছলেন রাষ্ট্রপতি দৌপদী মুর্মু। মঙ্গলবার সকাল ৮টা ৫০ মিনিটে বেলুড়ে পৌঁছন রাষ্ট্রপতি। সাড়ে ৯টা পর্যন্ত বেলুড় মঠে ছিলেন তিনি। এদিন রাষ্ট্রপতি দৌপদী মুর্মুর সঙ্গে ছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস এবং রাজ্যের মন্ত্রী বিরবাহা হাঁসদা এবং অরূপ রায়। তাঁদের স্বাগত জানাতে উপস্থিত ছিলেন রামকৃষ্ণ মঠ এবং মিশনের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দজি মহারাজ-সহ অন্যান্যরা। মঙ্গলবার সকাল ৮টা ৫০ মিনিটে বেলুড়ে পৌঁছন তাঁরা। গোটা বেলুড় মঠ ঘুরে দেখেন রাষ্ট্রপতি। এদিন বেলা ১২টা নাগাদ শান্তিনিকেতন যাওয়ার কথা ছিল রাষ্ট্রপতির।

মঙ্গলবার সকাল ৮টা ৫০ মিনিট নাগাদ বেলুড়ে পৌঁছন রাষ্ট্রপতি, রাজ্যপাল সিভি আনন্দ বোস এবং রাজ্যের মন্ত্রী বিরবাহা হাঁসদা এবং অরূপ রায়রা। প্রথমেই মূল মন্দিরে যান রাষ্ট্রপতি। পরে গোটা বেলুড় মঠ ঘুরে দেখেন তিনি। ব্যাটারিচালিত গাড়িতে করে স্বামী বিবেকানন্দের সভাঘর, তাঁর থাকার ঘর, সারদা মায়ের মন্দির-সহ বেলুড়ের বিভিন্ন জায়গা ঘুরে দেখেন তিনি। মঠের পক্ষ থেকে রাষ্ট্রপতির হাতে তুলে দেওয়া হয় রামকৃষ্ণ, সারদা এবং স্বামী বিবেকানন্দ সম্পর্কিত বই। এছাড়া শাল শাড়ি এবং প্রসাদও দেওয়া হয়। বেলুড় সফরে আপ্লুত বলে জানিয়েছেন রাষ্ট্রপতি।

মঙ্গলবার বেলুড় মঠ থেকে সাড়ে ৯টা নাগাদ বেড়িয়ে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ৮০ বছর পূর্তির অনুষ্ঠানে যান রাষ্ট্রপতি। সেখানে প্রধান অতিথি ছিলেন দ্রৌপদী মুর্মু। সেখান থেকে দুপুর ১২টা নাগাদ হেলিকপ্টারে করে শান্তিনিকেতন রওনা হন তিনি। রাষ্ট্রপতির সফর ঘিরে কড়া নিরাপত্তা ব্যবস্থা শহরে। যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে শহরের একাধিক রাস্তায়। সূত্রের খবর মঙ্গলবার সকালে বেলুড় মঠে যাবেন রাষ্ট্রপতি। তারপর রেসকোর্স থেকে কপ্টারে শান্তিনিকেতন যাওয়ার কথা তাঁর। রাষ্ট্রপতির সফর সূচি ঘিরেই একাধিক রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে। দিনের বিভিন্ন সময় নিয়ন্ত্রিত হবে বিভিন্ন রাস্তার যান চলাচল। মঙ্গলবার কোন কোন রাস্তা এড়িয়ে যাবেন? দেখে নেওয়া যাক।

সকাল সাড়ে ৭টা থেকে সকাল ৯টা ১০ মিনিট পর্যন্ত উত্তর এবং দক্ষিণমুখী রেড রোড, উত্তর এবং দক্ষিণমুখী খিদিরপুর রোড, দ্বিতীয় হুগলি সেতুতে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। দক্ষিণমুখী রেড রোডের বিকল্প পথ মেয়ো রোড-ডাফরিন রোড-আউট্রাম রোড অথবা স্ট্র্যান্ড রোডেও নিয়ন্ত্রিত হবে ট্র্যাফিক। সকাল ৮টা ৪০ মিনিট থেকে সকাল ১১টা ১৫ মিনিটে এজেসি বোস রোডে এবং এজেসি বোস উড়ালপুল এবং মা উড়ালপুলে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা এই সময় উত্তরমুখী খিদিরপুর রোড এবং দক্ষিণমুখী খিদিরপুর রোডে নিয়ন্ত্রিত হবে যান চলাচল।

আরও পড়ুন - 

রাষ্ট্রপতি দৌপদী মুর্মুর সফর ঘিরে কড়া নিরাপত্তা শহরে, জানুন মঙ্গলবার কোন কোন রাস্তায় নিয়ন্ত্রিত হবে যান চলাচল

'ম্যাডাম রাষ্ট্রপতি সংবিধান রক্ষার দায়িত্ব আপনার', নাগরিক সংবর্ধনা মঞ্চে দ্রৌপদি মুর্মুকে আবেদন মমতার

রাষ্ট্রপতি দ্রৌপদি মুর্মুর নাগরিক সংবর্ধনা, তুমুল তরজা বিজেপি ও তৃণমূলের মধ্যে

 

Share this article
click me!