আইএমএ পশ্চিমবঙ্গ শাখার নির্বাচনী প্রস্তুতি বৈঠকে তুমুল ঝামেলা, লবির লড়াইতে বিতাড়িত ৩ চিকিৎসক

আসছে সর্বভারতীয় চিকিৎসক সংগঠন, ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ)-এর পশ্চিমবঙ্গ শাখার নির্বাচন। আসন্ন সেই নির্বাচনের প্রস্তুতি বৈঠক শুরু হতেই বিশৃঙ্খলা শুরু হয়ে গেল।

Subhankar Das | Published : Sep 22, 2024 11:58 AM IST

আসছে সর্বভারতীয় চিকিৎসক সংগঠন, ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ)-এর পশ্চিমবঙ্গ শাখার নির্বাচন। আসন্ন সেই নির্বাচনের প্রস্তুতি বৈঠক শুরু হতেই বিশৃঙ্খলা শুরু হয়ে গেল।

অভিযোগ উঠছে, সেই বৈঠকে দুই লবির মধ্যে ব্যাপক ঝামেলা বাঁধে। তিন চিকিৎসককে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন কয়েকজন। শেষপর্যন্ত, বৈঠক থেকে বের করে দেওয়া হয় তাদের। তারপরই শুরু হয় ঐ বৈঠক।

Latest Videos

উল্লেখ্য, রবিবার পার্কসার্কাসে আইএমএ-এর রাজ্য শাখার বৈঠক ছিল। এই সংগঠনের বিভিন্ন পদে কারা কারা মনোনয়ন জমা দেবেন, তা নির্ধারণ করতে রবিবার সেই বৈঠকের ডাক দেওয়া হয়েছিল। কিন্তু বৈঠক শুরুর আগেই কার্যত ধুন্ধুমার কাণ্ড বেঁধে যায়।

চিকিৎসক তাপস চক্রবর্তী, জয়া মজুমদার এবং প্রিয়ঙ্কা রানাকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন অন্যান্য চিকিৎসকেরা। এমনকি, স্লোগান ওঠে ‘গো ব্যাক’।

অভিযোগ উঠেছে, এই তিন চিকিৎসক বহুচর্চিত উত্তরবঙ্গ লবির ভীষণ ঘনিষ্ঠ। আরজি করে মহিলা চিকিৎসক হত্যাকাণ্ডের ঘটনা প্রকাশ্যে আসতেই রাজ্যের বিভিন্ন মেডিক্যাল কলেজে দাদাগিরির অভিযোগ ওঠে। সেই সব অভিযোগের নেপথ্যে বারবার উঠে আসে উত্তরবঙ্গ লবির কথা।

বর্ধমান মেডিক্যাল কলেজের চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাস এবং প্রাক্তন আরএমও অভীক দের নামও প্রকাশ্যে চলে আসে। থ্রেট কালচার নিয়ে তাদের বিরুদ্ধে নানা অভিযোগ উঠতে শুরু করে। এমনকি, আরজি কর কাণ্ডের পর ঘটনাস্থলে তাদের উপস্থিতি নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। অভিযোগ, তারা আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের প্রবল ঘনিষ্ঠ।

উল্লেখযোগ্য বিষয় হল, তাপস নামে আরও একজন চিকিৎসকের নাম জড়িয়ে যায়। তিনি আবার আইএমএ-এর মালদহ শাখার সভাপতিও ছিলেন। কিন্তু আরজি কর কাণ্ডের পর তাঁকে সেই পদ থেকে অপসারণ করা হয়। অভিযোগ, আরজি করের ঘটনাস্থলে গিয়েছিলেন সেই তাপস। কেন তিনি হঠাৎ সেখানে গেলেন, তা নিয়েও প্রশ্ন ওঠে। সেই বিতর্কের মাঝেই তাঁকে আইএমএ-র পদ থেকে অপসারিত করা হয়।

আর রবিবারের বৈঠকে সেই তাপসকে দেখেই ক্ষোভে ফেটে পড়েন আইএমএ-এর রাজ্য শাখার একটা বড় অংশ। তাপস জানিয়েছেন, তিনি অসুস্থ। শুধু বৈঠকে যোগ দিতেই তিনি এসেছিলেন। কিন্তু তাঁকে অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়। অভিযোগের তীর আইএমএ-র রাজ্য সম্পাদক শান্তনু সেন এবং তাঁর ঘনিষ্ঠদের বিরুদ্ধে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

ভয়ঙ্কর ভাঙন! ঘাটালে গিলে খেতে আসছে নদী, এলাকা ছাড়ছেন গ্রামবাসীরা | Ghatal Flood News Today
আন্দোলনের মঞ্চ ছেড়ে সোজা জরুরি পরিষেবায়! অনেকটাই স্বাভাবিক হল RG Kar | RG Kar News | Junior Doctors
আর জি করের ঘটনার প্রতিবাদের জের, দুই কলেজ ছাত্রীকে বহিষ্কার তৃণমূল নেতা শ্যামল সাঁতরার | RG Kar
‘আরজি কর করে রেখে দেবো’! নার্সকে হুমকি রোগীর পরিবারের, চঞ্চল হাসপাতালে আতঙ্কের ছায়া | Malda News
বীরভূমের 'বাঘ' কেষ্ট ফিরছে! বিরোধীদের চরম হুঙ্কার ফিরহাদের, দেখুন | Firhad Hakim Latest News