২৬০ কোটি টাকার সম্পত্তি! ইডির পেশ করা শেখ শাহজাহানের সম্পত্তির পরিমাণে চোখ কপালে আদালতের

Ed-র উপর হামলার ঘটনাতেই শাহজাহান শেখকে গ্রেফতার করা হয়। সন্দেশখালির সাধারণ মানুষের উপর অত্যাচার, রাজনৈতিক প্রভাব খাটিয়ে জমি জবরদখল, মাছের ব্যবসার আড়ালে দুর্নীতির মতো একাধিক গুরুতর অভিযোগ রয়েছে শাহজাহানের বিরুদ্ধে।

Parna Sengupta | Published : May 14, 2024 9:44 AM IST

ঝুলি থেকে এক এক করে বেরিয়ে আসছে বেড়াল। সন্দেশখালির বেতাজ বাদশা শেখ শাহজাহানের বিরুদ্ধে জমি দখলের মামলায় এখনও পর্যন্ত ২৬০ কোটি টাকার হদিস মিলেছে। আদালতে চাঞ্চল্যকর দাবি করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ওরফে ইডি। এই নেতাকে বাগে পেয়ে জোর কদমে তদন্ত চালাচ্ছে দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি ও সিবিআই। আর তাতেই কেল্লাফতে।

শাহজাহানের বিরুদ্ধে ভুরি ভুরি অভিযোগ রয়েছে সন্দেশখালিবাসীর। Ed-র উপর হামলার ঘটনাতেই শাহজাহান শেখকে গ্রেফতার করা হয়। সন্দেশখালির সাধারণ মানুষের উপর অত্যাচার, রাজনৈতিক প্রভাব খাটিয়ে জমি জবরদখল, মাছের ব্যবসার আড়ালে দুর্নীতির মতো একাধিক গুরুতর অভিযোগ রয়েছে শাহজাহানের বিরুদ্ধে।

Latest Videos

গ্রেফতারির পরই তড়িঘড়ি শাহজাহানকে ছ’বছরের জন্য দল থেকে সাসপেন্ড করে তৃণমূল। ওদিকে আদালতের নির্দেশে সিবিআই হেফাজতে যান শাহজাহান। এরই মাঝে ইডিও শাহজাহানকে গ্রেফতার করে নিজেদের হেফাজতে নিয়েছে। সোমবার কলকাতার বিচার ভবনে শাহজাহান ও তার সঙ্গী আলমগির, শিবপ্রসাদ হাজরা, দিদার বক্স মোল্লাকে হাজির করানো হয়।

সেখানেই ধৃত এই তৃণমূল নেতার বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক দাবি করে ইডির আধিকারিকরা। আদালতে ইডির দাবি, শাহজাহানের বিরুদ্ধে জমি দখলের এই মামলায় ‘প্রসিড অফ ক্রাইম’ অর্থাৎ দুর্নীতি করে আয় করা এখনও পর্যন্ত এমন ২৬০ কোটি টাকার সম্পত্তি চিহ্নিত করতে পেরেছেন তারা।

আদালতে ইডির আরও দাবি, দুর্নীতির মাধ্যমে মানুষকে ভয় দেখিয়ে সন্দেশখালিতে ২৬০ কোটি টাকার সম্পত্তি করেছেন শাহজাহান। জমি, ভেড়ি সহ বিপুল পরিমাণে নগদ সম্পত্তিও বৃদ্ধি পেয়েছে শাহজাহানের। প্রসঙ্গত, গত জানুয়ারি মাসে সন্দেশখালিতে ইডি পেটানোর ঘটনার ৫৫ দিন পর পুলিশের হাতে গ্রেফতার হন তৃণমূলের শেখ শাহজাহান।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
'ডাক্তারদের নয়, দুর্নীতিগ্রস্থদের নিরাপত্তা নিয়ে ব্যাস্ত এই সরকার' Subarna Goswami | RG Kar Protest
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন