Weather Update: বসন্তেও বৃষ্টি! দোলের আগেই রাজ্যে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী মঙ্গলবার দুই মেদিনীপুর, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান ও বীরভূমে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Saborni Mitra | Published : Mar 19, 2024 1:10 PM IST

বসন্তে আবারও বৃষ্টি! দোল উৎসবের আগে আবারও বৃষ্টি হবে বলে মঙ্গলবার পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। উত্তর ও দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তার জন্য ইতিমধ্যেই কমলা সতর্কতা জারি করা হয়েছে। উত্তরবঙ্গে মঙ্গল থেকে শনিবার বৃষ্টির সম্ভাবনা প্রবল। আর দক্ষিণবঙ্গে বৃহস্পতিবার থেকে মঙ্গলবার পর্যন্ত বৃষ্টি হতে পারে বলেও পূর্বাভাস রয়েছে।

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী মঙ্গলবার দুই মেদিনীপুর, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান ও বীরভূমে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কিছু কিছু জায়গায় শিলাবৃষ্টির সম্ভাবনাও রয়েছে। সঙ্গে ঝড়ের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। কোনও কোনও জায়গায় ৫০-৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে। বুধ ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে সঙ্গে ৫০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। বৃহস্পতিবার হাওয়ার গতিবেগ থাকবে ৪০-৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা। বুধ ও বৃহস্পতিবার উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার দার্জিলিং কোচবিহার, আলিপুরদুয়ার-সহ কিছু এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। শনিবার জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আলিপুর হাওয়া অফিসের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় ৪ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস। গত সপ্তাহে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত হয়েছে সোমবারও দক্ষিণবঙ্গের একাধিক এলাকায় বৃষ্টি হয়েছে। সেই কারণে তাপমাত্রার পারদ কিছুটা হলেও নিম্মগামী। দোলের আগেই বৃষ্টির কারণে তাপমাত্রার পারদ চড়ার সম্ভাবনা খুব কম। দোল পর্যন্ত এই মনোরম পরিবেশ বজায় থাকবে বলেও আসা করতে পারে দক্ষিণবঙ্গবাসী।

আরও খবরঃ

Fish: মাছে-ভাতে বাঙালি আর নয়, ৭২ শতাংশ ভারতীয় মাছ খায় - বলছে নতুন রিপোর্ট

BJP Candidate: বিজেপির তৃতীয় প্রার্থী তালিকা কবে? দিলীপের সঙ্গে দিল্লিতে আলোচনা তাপস- অভিজিতের নাম নিয়েও

Garden Reach: গার্ডেনরিচের ঘটনার পরই সক্রিয় পুরসভা, ভেঙে পড়া বহুতলের নথি সংগ্রহ শুরু

Share this article
click me!