Weather News: আজ থেকেই সারা বাংলায় বৃষ্টি, অস্বস্তিকর গরম থেকে কি এখনই স্বস্তি মিলবে?

এক ধাক্কায় অনেকখানি নেমে গেছে রাতের তাপমাত্রা। টানা কয়েকদিন বৃষ্টি হওয়ার পূর্বাভাস দিচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। 

Web Desk - ANB | Published : May 17, 2023 1:59 AM IST

সমস্ত জেলায় বৃষ্টি না হলেও বঙ্গোপসাগর থেকে হু হু করে ঢুকছে জলীয় বাষ্প। কলকাতা ও তার পার্শ্ববর্তী জেলাগুলির আকাশ সন্ধের পর থেকেই মেঘলা থাকছে। দিনের বেলা প্যাচপ্যাচে গরমে মানুষকে নাজেহাল হতে হলেও রাতের তাপমাত্রা নেমে যাচ্ছে স্বাভাবিকের থেকে প্রায় ৫ ডিগ্রি নীচে। বঙ্গে আপাতত তাপপ্রবাহের ভ্রুকুটি নেই। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, একটানা কয়েকদিন ধরে বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ, উভয় বঙ্গেই।

আলিপুর আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী, এক ধাক্কায় অনেকখানি নেমে গেছে কলকাতার রাতের তাপমাত্রা। বুধবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা নেমে গেছে প্রায় ২২ ডিগ্রির কাছাকাছি, স্বাভাবিকের থেকে যা প্রায় ৫ ডিগ্রি কম। দিনের সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছতে পারে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি, স্বাভাবিকের থেকে যা প্রায় ১ ডিগ্রি কম। আলিপুর আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, চলতি সপ্তাহে টানা বৃষ্টি চলবে দক্ষিণ বঙ্গে।

উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলী, নদিয়া, কলকাতা, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ এবং পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায় আজ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। বৃষ্টির সঙ্গে বাজ পড়ারও আশঙ্কা রয়েছে। বুধবারের পর এই বৃষ্টি বৃহস্পতি, শুক্র, শনি ও রবিবারেও অব্যাহত থাকবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। তাপমাত্রা আপাতত ৪-৫ দিন ধরে একই রকম থাকবে বলে জানানো হয়েছে।

উত্তরবঙ্গে দার্জিলিং জেলায় আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছতে পারে ১৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি, স্বাভাবিকের থেকে যা প্রায় ১ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ১২ ডিগ্রি সেলসিয়াস, সেই তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। উত্তরবঙ্গেও দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় আজ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। উত্তর ও দক্ষিণ দিনাজপুর ও মালদহ জেলাতে তুলনামূলকভাবে বৃষ্টি কিছুটা কম হতে পারে। এই বৃষ্টিও উত্তরের প্রত্যেকটি জেলাতে রবিবার পর্যন্ত অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে বাজ পড়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন-

মে মাসে কোন শহরে ঊর্ধ্বমুখী হল জ্বালানির দাম? দেখে নিন বুধবারের পেট্রোল-দর
Gold Silver Price: বুধবার কত হল সোনা-রুপোর দর? জেনে নিন আজকের লেটেস্ট আপডেট

হোয়াটসঅ্যাপে ব্যক্তিগত মেসেজ লুকিয়ে রাখতে চান? মেটা নিয়ে এল একটি দুর্দান্ত ফিচার

Share this article
click me!