Breaking News: রাজ্যসভার প্রার্থী তালিকা ঘোষণা তৃণমূলের, বড় চমক রয়েছে চার জনের তালিকায়

তৃণমূল কংগ্রেস রাজ্যসভার প্রার্থী তালিকা ঘোষণা করেছে। রবিবার তৃণমূলের কংগ্রেসের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলেই প্রার্থীদের নাম জানিয়ে দেওয়া হয়েছে।

Saborni Mitra | Published : Feb 11, 2024 9:24 AM IST / Updated: Feb 11 2024, 03:13 PM IST

তৃণমূল কংগ্রেস রাজ্যসভার প্রার্থী তালিকা ঘোষণা করেছে। রবিবার তৃণমূলের কংগ্রেসের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলেই প্রার্থীদের নাম জানিয়ে দেওয়া হয়েছে। প্রার্থীরা হলেন সুস্মিতা দেব, মমতাবালা ঠাকুর, সাগরিকা ঘোষ ও নাদিমুল হক। এদের মধ্যে নাদিমুল হক টানা তিনবার রাজ্যসভার সাংসদ হচ্ছেন তৃণমূলের পক্ষ থেকে।

তৃণমূলের নতুন প্রার্থী তালিকা থেকে বাদ পড়েছেন, শুভাশিস চক্রবর্তী, আবিররঞ্জন বিশ্বাস ও শান্তনু সেন। এবার রাজ্যসভার চারটি আসনেই তৃণমূল প্রার্থীদের জয় নিশ্চিত।

 

 

সোশ্যাল মিডিয়ায় তৃণমূল কংগ্রেস জানিয়েছে, সাগরিকা ঘোষ, নাদিমুল হক , মমতা বালা ঠাকুর ও সুস্মিতা দেবকে প্রার্থী করতে পেরে তাঁরা আনন্দিত। তাদের প্রত্যেককেই আন্তরিক শুভেচ্ছা জানিয়েছে। তারা তৃণমূলের অদম্য চেতনার স্থায়ী উত্তরাধিকার ও প্রতিটি ভারতীয় অধিকারের পক্ষে সমর্থন করার জন্য কাজ করবেন।

তৃণমূল প্রার্থীদের পরিচয়ঃ

নাদিমুল হক- টানা তিন বছর তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার প্রার্থী। তিনি সাংবাদিক। কলকাতা থেকে প্রকাশিত সংবাদপত্রের প্রধান তিনি।

মমতাবালা ঠাকুর- মতুয়া মহাসংঘের প্রধান তিনি। আগে তৃণমূল কংগ্রেসের সাংসদ ছিলেন। এই আসন থেকে শান্তনু ঠাকুর বিজেপির প্রতীকে জিতেছিলেন। এবার তৃণমূল তাঁকে রাজ্যসভার প্রার্থী করে সংসদে পাঠাতে চাইছে।

সুস্মিতা দেব- অসমের নেত্রী। ২০২১ সালে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন। তারপরই তৃণমূল তাঁকে রাজ্যসভার সাংসদ করেছিল। কিন্তু কিছু দিন আগেই মেয়াদ শেষ হয়ে যায়। এবার তাঁকে আবারও রাজ্যসভায় পাঠাতে চাইছে তৃণমূল কংগ্রেস।

সাগরিকা ঘোষ- জাতীয় স্তরের সাংবাদিক। রাজদীপ সরদেশাইয়ের স্ত্রী তিনি। সাগরিকা ঘোষ তৃণমূল কংগ্রেসের রাজ্য়সভার প্রার্থী তালিকায় সবথেকে বড় চমক।

Read more Articles on
Share this article
click me!