Sandeshkhali: সন্দেশখালিতে আশান্তির জের, শাহজাহানের অনুগামী তৃণমূল নেতা উত্তম সর্দার সাসপেন্ড

শাহজাহানের অনুগামীদের তাণ্ডবের কারণে প্রতিবাদে সরব হয়েছে স্থানীয় বাসিন্দারা। তারা উত্তম-সহ আরও অনেকেরই গ্রেফতারের দাবিও জানিয়েছে। পার্থ ভৌমিক জানিয়েছেন, দলীয় রিপোর্টের ওপর ভিত্তি করেই উত্তমকে সাসপেন্ড করা হয়েছে

 

Saborni Mitra | Published : Feb 10, 2024 10:24 AM IST

সন্দেশখালিতে চলা গত কয়েকদিনের অশান্তির কারণে শেষপর্যন্ত বড় পদক্ষেপ নিল তৃণমূল কংগ্রেস। দলের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে তৃণমূল অঞ্চল সভাপতি তথা পতালক শেখ শাহজাহানের অনুগামী উত্তম সর্দারকে সাসপেন্ড করা হয়েছে। উত্তম সর্দারকে ৬ বছরের জন্য সাসপেন্ড করা হয়েছে। রেডরোডের ধর্নামঞ্চ থেকে এই কথা ঘোষণা করেছেন পার্থ ভৌমিক। তিনি বলেন, দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই ফেরার উত্তম সর্দারকে সাসপেন্ড করা হয়েছে।

গত কয়েক দিন ধরেই উত্তপ্ত সন্দেশখালি। শাহজাহানের অনুগামীদের তাণ্ডবের কারণে প্রতিবাদে সরব হয়েছে স্থানীয় বাসিন্দারা। তারা উত্তম-সহ আরও অনেকেরই গ্রেফতারের দাবিও জানিয়েছে। তবে পার্থ ভৌমিক জানিয়েছেন, তাদের দলীয় রিপোর্টের ওপর ভিত্তি করেই উত্তমকে সাসপেন্ড করা হয়েছে। একার মানুষের সঙ্গে দুর্ব্যবহার করার অভিযোগ উঠেছে। তিনি আরও জানিয়েছেন, শেখ শাহজাহানের বিরুদ্ধে এজাতীয় কোনও অভিযোগ ওঠেনি। আর সেই কারণে তাঁর বিরুদ্ধে এখনও পর্যন্ত কোনও পদক্ষেপ করা হয়নি।

উত্তম সর্দার দক্ষিণ ২৪ পরগনা জেলা পরিষদের সদস্য ও স্থআনীয় তৃণমূল অঞ্চল সভাপতি ছিলেন। উত্তমকে সাসপেন্ড করা হলেও তার অনুগামী শিবুপ্রসাদ হাজরার বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি তৃণমূল কংগ্রেস।

Amit Shah: CAA কবে থেকে চালু হবে? স্পষ্ট করে জানিয়ে দিলেন অমিত শাহ

সূত্রের খবর শুক্রবার গভীর রাতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্যামাক স্ট্রিটের অফিসে সুজিত বসু, নারায়ণ গোস্বামী - সহ উত্তর ২৪ পরগনার জেলার কয়েক জন গুরুত্বপূর্ণ নেতাকে ডেকে পাঠান হয়েছিল। সেখানে হাজির ছিলেন পার্থ ভৌমিকও। তৃণমূল সূত্রের খবর, সেখানেই উত্তম সর্দারকে সাসপেন্ড করার নির্দেশ দেন অভিষেক। তাকপরই শনিবার পার্থ উত্তমকে সাসপেন্ড করার কথা ঘোষণা করেন।

Haldwani riots: অবৈধ মাদ্রাসা ভাঙাকে কেন্দ্র করে দাঙ্গা পরিস্থিতি হলদওয়ানিতে, দেখা মাত্রই গুলির নির্দেশ মুখ্যমন্ত্রীর

আবারও উত্তপ্ত সন্দেশখালি। শেখ শাহজাহান বেপাত্তা। কিন্তু তারপরেও স্থানীয়দের বিশেষ করে মহিলাদের বিক্ষোভ অব্যাহত সন্দেশখালিতে। স্থানীয়দের অভিযোগ , শুধুমাত্র শাহজাহান নয়, এলাকায় দাপিয়ে বেড়াচ্ছে আরও বহু দুষ্কৃতী। তাদের গ্রেফতারের দাবিতে সরব স্থানীয়রা।  বেশ কয়েক দিন ধরেই তাঁরা দফায় দফায় বিক্ষোভ দেখাচ্ছে। স্থানীয় বেশ কয়েকজন তৃণমূল নেতার গ্রেফতারের দাবিও জানিয়েছে স্থানীয় বাসিন্দারা। 

আরাবুলের জামিন নাকচ, ধোপে টিকল না শারীরিক অসুস্থতা নিয়ে আইনজীবীর সওয়াল

 

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Nadia Bomb Blast: শান্তিপুরে বোমা বিস্ফোরণের ঘটনায় পুলিশের জালে গ্রেফতার এক অভিযুক্ত
Daily Horoscope Live: ২৯ জুন শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Suvendu Adhikari DA | ডিএ আন্দোলনকারীদের পাশে শুভেন্দু, বর্ধিত বেতন দিলেন সংগ্রামী যৌথমঞ্চকে
Suvendu Adhikari : 'হকার উচ্ছেদের নামে আপনি গরিবের পেটে লাথি মেরেছেন' মমতাকে আক্রমণ শুভেন্দুর
Daily Horoscope Live: ২৮ জুন শুক্রবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা