চালকলের মালিকের থেকে কমিশন হিসেব সম্পত্তি নিয়েছিলেন জ্যেতিপ্রিয়, তাও নিজের নামে নয়

ইডি জানিয়েছে, ইতিমধ্যেই চালকল মালিকের বয়ান নথিভুক্ত করা হয়েছে। সম্পত্তি গ্রহণের যাবতীয় নথিপত্রই তাদের হাতে এসেছে। ইডির দাবি, চালকলের মালিকের কাছে কমিশনের টাকা না নিয়ে সম্পত্তি নিয়েছেন রাজ্যের মন্ত্রী।

 

Saborni Mitra | Published : Nov 7, 2023 11:23 AM IST

চালকল মালিকের থেকে কমিশন নিয়েছেন রেশন দুর্নীতিকাণ্ডে ধৃত জ্যোতিপ্রিয় মল্লিক- এমনটাই দাবি করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তবে সেই কমিশনের টাকা নিজের কাছে রাখেননি। তিনি সেই টাকা দানপত্র করে লিখিয়ে নিয়েছেন নিজের বাড়ির পরিচারকের নামে। এজাতীয় তথ্য প্রমাণ হাতে রয়েছে ইডির।

ইডি জানিয়েছে, ইতিমধ্যেই চালকল মালিকের বয়ান নথিভুক্ত করা হয়েছে। সম্পত্তি গ্রহণের যাবতীয় নথিপত্রই তাদের হাতে এসেছে। ইডির দাবি, চালকলের মালিকের কাছে কমিশনের টাকা না নিয়ে সম্পত্তি নিয়েছেন রাজ্যের মন্ত্রী। তবে সেই সম্পত্তিও নিজের নামে রাখেননি। সবই করিয়ে নিয়েছেন বাড়ির পরিচারকের নামে।

রেশন দুর্নীতিকাণ্ডে বর্তমানে ইডির হেফাজতে রয়েছেন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। যদিও তাঁকে গ্রেফতারের আগে তাঁর বাড়িতে দীর্ঘ সময় ধরে তল্লাশি চালায় আর জিজ্ঞাসাবদ করে। সেইদিনই গভীর রাতে গ্রেফতার করা হয় জ্যোতিপ্রিয় মল্লিককে। তারপরেও একাধিক জায়গায় তল্লাশি চালিয়ে প্রচুর তথ্য পেয়েছে রেশন দুর্নীতি সম্পর্কিত। সেইখান থেকেও প্রচুর তথ্য পেয়েছে জ্যোতিপ্রিয় সম্পর্কে। তেমনই ইডি সূত্রের খবর।

জ্যোতিপ্রিয় মল্লিকের পাশাপাশি তাঁর আপ্তসহায়ক ও একাধিক ঘনিষ্ট ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করছে ইডি। সোমবার মন্ত্রীর প্রাক্তন আপ্তসহায়ক অভিজিৎ দাসকেও জিজ্ঞাসাবাদ করেছে। তিনি সেই সময় জানিয়েছেন, তাঁর মা ও স্ত্রীকে একাধিক সংস্থার ডিরেক্টরেট করা হয়েছিল মন্ত্রীর নির্দেশে। পরে তিনি আপ্তসহায়কের কাজ থেকে কাজ ছেড়ে দেওয়ার পরে স্ত্রী ও মাকেও সরিয়ে আনেন।

অন্যদিকে সোমবার জ্যোতিপ্রিয় মল্লিককে আদালতে পেশ করা হয়েছিল। সেই সময় তাঁকে আরও সাত দিনের জন্য ইডির হেফাজতের নির্দেশ দিয়েছে ব্যাঙ্কশাল আদালত। এদিন আদালতে ঢোকার সময় আরও একবার নিজেকে নির্দোষ বলে নির্দোষ বলে দাবি করেন জ্যোতিপ্রিয় মল্লিক। ব্যাঙ্কশাল আদালতে ঝোকার আগে জ্যোতিপ্রিয় বলেন, 'আমি মুক্তি , আমি মুক্ত। ইডি বুঝতে পেরেছে আমি মুক্ত।' তবে কেন তিনি এই দাবি করছেন তা এখনও স্পষ্ট নয়।

আরও পড়ুনঃ

caste survey: মাসে ৬ হাজার টাকা আয় করে ৩৪ শতাংশ পরিবার,জাত গণনার চাঞ্চল্যকর রিপোর্ট বিহারে

Mamata Banerjee: বিজয় সম্মিলনীর মঞ্চ থেকে বাম-বিজেপিকে একযোগে আক্রমণ মমতার, টার্গেট মোদীও

চিনা রসুনের বিপদ! কলকাতা আর জেলার বাজারে দেদার বিক্রি হচ্ছে এই নিষিদ্ধ রসুন

 

Share this article
click me!