রেশন দুর্নীতি তদন্তে জট খুলছে? ইডির নজরে এবার অভিনেত্রী ঋতুপর্ণা সহ আরও ৫০ জন

যতই সময় এগোচ্ছে, ততই যেন জট খুলছে রেশন দুর্নীতির। রেশন বণ্টন দুর্নীতি মামলায় তদন্তকারীদের নজরে রয়েছেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta) ছাড়াও আরও অন্তত ৫০ জন।

Subhankar Das | Published : Jun 13, 2024 9:05 AM IST / Updated: Jun 13 2024, 02:56 PM IST

যতই সময় এগোচ্ছে, ততই যেন জট খুলছে রেশন দুর্নীতির। রেশন বণ্টন দুর্নীতি মামলায় তদন্তকারীদের নজরে রয়েছেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta) ছাড়াও আরও অন্তত ৫০ জন।

জানা যাচ্ছে, কেবল অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তই নন। ইডি সূত্রে দাবি করা হচ্ছে, অন্তত আরও ৫০ জন এই তালিকায় আছেন। সূত্র মারফৎ জানানো হয়েছে, মোট ৫০ জন ব্যক্তি তাদের আতসকাচের তলায় রয়েছেন। যাদের কাছে ঘুরপথে রেশন দুর্নীতির টাকা যাওয়ার ইঙ্গিত মিলেছে। তবে এই বিষয়ে নিশ্চিত হতে সেই সমস্ত সন্দেহভাজন ব্যক্তিদের ব্যাঙ্কের কাগজপত্র সহ সব নথি খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

এই বিষয়ে সুস্পষ্ট ইঙ্গিত পাওয়া গেলেই, তাদের জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হতে পারে বলে ইডি সূত্রে খবর আসছে। ইতিমধ্যেই গত ৫ জুন, রেশন দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছিল অভিনেত্রী ঋতুপর্ণাকে। কিন্তু তিনি ওই দিন হাজিরা দেননি। সূত্র মারফৎ জানা যাচ্ছে যে, বিদেশে থাকার কারণে ইডি (Enforcement Directorate) দফতরে যেতে পারেননি তিনি।

ইমেইল করে এই কথা তিনি ইডি আধিকারিকদের জানিয়েও দেন। যদিও তাঁকে পরে আবার ইডি দফতরে হাজিরা দিতে বলা হয়েছে। রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া এক অভিযুক্তের সঙ্গে এই অভিনেত্রীর আর্থিক লেনদেনের তথ্য হাতে পেয়েছেন বলে দাবি করেন এক ইডি আধিকারিক।

যদিও আনুষ্ঠানিক ভাবে এই বিষয়ে সবিস্তারে কিছু জানায়নি কেন্দ্রীয় সংস্থাটি। জানা যাচ্ছে, প্রায় কোটি টাকার কাছাকাছি আর্থিক লেনদেন সম্পর্কিত বিষয়েই ঋতুপর্ণাকে তলব করা হয়েছে। উল্লেখ্য, রেশন দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা তৃণমূল নেতা জ্যোতিপ্রিয় মল্লিক, বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্য, রেশন ব্যবসায়ী বাকিবুর রহমান সহ শাসকদলের একাধিক নেতা এবং তাদের ঘনিষ্ঠদের ইতিমধ্যেই গ্রেফতার করেছে ইডি।

আর এবার অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত ছাড়াও আরও অন্তত ৫০ জন রয়েছেন ইডির আতসকাচের তলায়।

আরও পড়ুনঃ 

ইডির হাতে ছাড় নেই বালুর! 'কাকুর কণ্ঠস্বরের' পর এবার জ্যোতিপ্রিয় মল্লিকের 'হস্তাক্ষর' পরীক্ষার আর্জি

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

NEET Scam: ডাক্তারি প্রবেশিকা পরীক্ষার প্রশ্নফাঁসকাণ্ডে মহরাষ্ট্র থেকে প্রথম গ্রেফতার
Kolkata Hawker Eviction: হকার জোন তৈরি করতে ৩ মাস সময় প্রশাসনকে!
Suvendu Adhikari DA | ডিএ আন্দোলনকারীদের পাশে শুভেন্দু, বর্ধিত বেতন দিলেন সংগ্রামী যৌথমঞ্চকে
Taki Hawker Eviction: মুখ্যমন্ত্রীর একমাস সময় দেওয়ার পরও, হাসনাবাদ বাজারে হকার উচ্ছেদ অভিযান পুলিশের
Samik Bhattacharya : 'বিজেপি করার অপরাধে মুসলিম মহিলাকে বর্বরোচিত আক্রমণ', কী বললেন শমীক ভট্টাচার্য?