জুনিয়র ডাক্তারদের ধর্না থেকে রোগী মৃত্যু- মঙ্গলবার সুপ্রিম কোর্টের শুনানির আগে 'কড়া' নথি তৈরিতে তৎপর নবান্ন

আগামী মঙ্গলবার সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুনানির আগে প্রস্তুতি তুঙ্গে তুলেছে রাজ্য সরকার। বিগত শুনানিতে সুপ্রিম কোর্টের তীব্র প্রশ্নের মুখে পড়তে হয়েছিল রাজ্যকে। এবার যাতে তেমন পরিস্থিতির সৃষ্টি না হয় তার জন্যই সক্রিয় নবান্ন।

Saborni Mitra | Published : Sep 15, 2024 7:07 AM IST

110
মঙ্গলে সুপ্রিম কোর্টে শুনানি

আগামী মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুনানি। তার আগেই প্রয়োজনীয় তথ্য ও নথি তৈরিতে জোর দিচ্ছে রাজ্য সরকার।

210
আগের শুনানির অভিজ্ঞতা

এর আগে আরজি কর মামলা নিয়ে আগেও দুটি শুনানি হয়েছিল সুপ্রিম কোর্টে। কিন্তু সেই অভিজ্ঞতা ছিল যথেষ্ট তিক্ত। প্রশ্নবাণে বিদ্ধ হতে হয়েছিল রাজ্য সরকারকে। এবার আর যাতে তা না হয় তারই পদক্ষেপ করছে নবান্ন।

310
ছুটি বাতিল

নবান্ন সূত্রের খবর আপাতত কয়েক দিন অতিরিক্ত কোনও ছুটি নেওয়া থেকে বিরত থাকার বার্তা দেওয়া হয়েছে প্রশাসনিক কর্তা ও আধিকারিকদের। তবে সব দফরতকে নয়।

410
নির্ধারিত দফতর

সূত্রের খবর আরজি কর মালার সঙ্গে যুক্ত স্বাস্থ্য ও স্বরাষ্ট্র দফতরের কর্তাদেরই এই বার্তা দেওয়া হয়েছে।

510
শনিবার হাজিরা

প্রশাসনিক সূত্র জানাচ্ছে, এ দিনও স্বরাষ্ট্র, স্বাস্থ্য, মুখ্যসচিবের দফতর-সহ একাধিক বিভাগের আধিকারিকদের হাজির হতে হয়েছে। গোটা দিন তাঁরা ব্যস্ত ছিলেন বিভিন্ন রিপোর্ট তৈরিতে।

610
নথি তৈরিতে জোর

গত শুনানিতে সুপ্রিম কোর্ট একাধিক বিষয়ে পর্যবেক্ষণ করেছিল। ময়নাতদন্ত সংক্রান্ত বিষয় যেমন ছিল তেমনই ছিল জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি। সেগুলির ওপর নজর রেখেই তৈরি হচ্ছে নথি।

710
নথিতে জোর

সূত্রের খবর সুপ্রিম কোর্টের শুনানির আগে রাজ্য সরকারের পক্ষ থেকে সাম্প্রতিক ঘটনাগুলি তুলে ধরার ওপর জোর দেওয়া হচ্ছে নথিতে।

810
কর্মবিরতি নিয়ে নথি

সূত্রের খবর জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি তুলতে সরকার কী কী পদক্ষেপ করেছে তার একটি খতিয়ান সুপ্রিম কোর্টে তুলে ধরা হতে পারে বলেও মনে করছে সংশ্লিষ্ট মহল।

910
কর্মবিরতির আঁচ হাসপাতালে

জুনিয়র ডাক্তারদের কর্মবিরতির আঁচ পড়তে শুরু করেছে মেডিক্যাল কলেজ হাসপাতালগুলিতে। ইতিমধ্যেই বিনা চিকিৎসায় মৃত রোগীদের পরিবার পিছু ২ লক্ষ টাকা করে ক্ষতিপুরণ ঘোষণা করা হয়েছে।

1010
তরপরতা তুঙ্গে নবান্নে

সূত্রের খবর মঙ্গলবার সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুননি উপলক্ষ্যে কর্মব্যস্ততা তুঙ্গে নবান্নে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos