আরজিকর হাসপাতালে ধুন্ধুমার! 'প্রমাণ লোপাটের চেষ্টা', এবার রাজ্য জুড়ে ১২ ঘণ্টা ধর্মঘটের ডাক

আরজিকর হাসপাতালে ধুন্ধুমার! 'রাত দখলের রাতে' ভয়াবহ কাণ্ড এবার রাজ্য জুড়ে ১২ ঘণ্টা ধর্মঘটের ডাক

Anulekha Kar | Published : Aug 15, 2024 3:55 AM IST

রাত দখলের রাতে আরজি কর হাসপাতালে দুষ্কৃতী হামলা। এবার শুক্রবার ১২ ঘণ্টার ধর্মঘটের ডাক দিয়েছে এসইউসিআই(সি)।

রাত দখলের রাতে ব্যাপক তাণ্ডব আরজিকর হাসপাতালে। শহরের কোণায় কোণায় চলছিল মিছিল একসঙ্গে মাঠে নেমে পড়েছিলেন হাজার হাজার মহিলা। বাদ যাননি পুরুষেরাও।

Latest Videos

আরজিকরের সামনেও জমায়েত হওয়ার কথা ছিল। কথা মতোই অজস্র মানুষর ভিড় করেন সেই জমায়েতে। মশাল, মোমবাতি হাতে নিয়ে বিক্ষোভ মিছিলে সামিল হন অগুন্তি মানুষ।

শ্যামবাজার পর্যন্ত যাওয়ার কথা ছিল এই মিছিল। প্রচুর মানুষ জড়োও হয়েছিলেন। কিন্তু হঠাৎই একদল মানুষ মূল গেট ভেঙে হাসপাতেলর ভিতরে ঢুকে যায়। ভেঙে দেয় পুলিশের ব্যারিকেড। অনেকেই ছিলেন হাফ প্যান্ট ও গেঞ্জি পড়ে হমালা করতে এসেছিল। হাতে ছিল রড, লাঠি অনেকেরই ধারনা যে প্রমাণ লোপাটের জন্যই এই হামলা চালান হয়েছে। তবে হামলাকরীদের মূল লক্ষ্য ছিল জরুরু বিভাগ।

ভিতর থেকে চিকিৎসকেরা বহিরাগতদের হাসপাতলে ঢুকতে বারণ করলেও লাভ হয় না। এরপরই আরজিকরের পরিস্থিতি সামাল দিতে দ্রুত সেখানে পৌঁছন পুলিশ কমিশনার বিনীত গোয়েল। পাঠান হয় ফোর্স।

বিক্ষোভ রুখতে লাঠিচার্জও করতে হয় পুলিশকে। ভাঙচুর চালানো হয় পড়ুয়াদের ধরনা মঞ্চে। এমারজেন্সির গেটও ভেঙে ফেলার চেষ্টা করে বহিরাগতরা।

রাজ্যের বিভিন্ন অংশেই প্রতিবাদ মিছিল চলছিল। রাস্তায় নেমেছিলেন মহিলারা। রাত সাড়ে ১২টা নাগাদ হঠাৎই উত্তপ্ত হয়ে ওঠে প্রতিস্থিতি ।

পুলিশি ব্যারিকেড ভেঙে হাসপাতালের ভিতরে ঢুকে পড়ে উন্মত্ত জনতা। এই ঘটনায় কারা জড়িত তা এখনও জানা যায়নি। তবে হাসপাতালের ভাঙচুড়ের প্রতিবাদে  ১৬ অগস্ট, শুক্রবার ১২ ঘণ্টার ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। অন্যদিকে,  আজ, ১৫ অগস্ট প্রতিবাদ ও বিক্ষোভ মিছিলের ডাক দেওয়া হয়েছে এসএফআই-ডিওয়াইএফআই-এআইডিডব্লুএ-র তরফে। 

Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case