আরজিকর তদন্তে নয়া মোড়! এবার ১৩ জন সিনিয়র ডাক্তারের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিল কর্তৃপক্ষ

আরজিকর তদন্তে নয়া মোড়! এবার ১৩ সিনিয়র ডাক্তারের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিল কর্তৃপক্ষ

Anulekha Kar | Published : Sep 27, 2024 3:42 AM IST

এবার মোট ১৩ জন সিনিয়র ডাক্তারের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিল কর্তৃপক্ষ। থ্রেট কালচারের সঙ্গে অনেকেই যুক্ত ছিলেন বলে অভিযোগ। ইতিমধ্যেই থ্রেট কালচার নিয়ে কলেজের অভ্যন্তরীন একটি কমিটি গঠন করা হয়েছে এই কমিটিতেই মোট ১৩ জনের বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে তদন্ত করতে বলা হয়েছে।

বুধবার এই ১৩ জন চিকিৎসকের নাম জানিয়ে অভ্যন্তরীন তদন্ত কমিটিকে একটি চিঠি দিয়েচেন হাসপাতালের সুপার সপ্তর্ষি চট্টোপাধ্যায়। এই চিঠিতে স্বাক্ষর করেছেন অধ্যক্ষ মানসকুমার বন্দ্যোপাধ্যায়ও।

Latest Videos

চিঠিতে লেখা হয়েছে "আরজি কর মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তার এবং ছাত্রছাত্রীদের কাছ থেকে আমরা এই ১৩ জনের বিরুদ্ধে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের অভিযোগ পেয়েছি। তদন্ত কমিটি ওই অভিযোগগুলি খতিয়ে দেখুক। তদন্তে যা পাওয়া যাচ্ছে, রিপোর্ট আকারে তা যত দ্রুত সম্ভব আমাদের দিতে হবে। তদন্তে এই ডাক্তারদের বিরুদ্ধে পাওয়া নথিও আমাদের কাছে জমা দেবে কমিটি।"

আরজিকরে তরুণী চিকিৎসকের খুনের পর থেকেই হাসপাতালের হুমকি সংস্কৃতি নিয়ে ধর্ষণ-খুনের ঘটনা প্রকাশ্যে আসে। অভিযোগের ভিত্তিতে ৫০-এর বেশি জন চিকিৎসক, হাউজ স্টাফ ও ইন্টার্নকে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে যথাযথ তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে আন্দোলনকারী এক চিকিৎসক জানিয়েছেন, " যে চিকিৎসক অধ্যাপকদের নাম উঠে এসেছে, তাঁদের অনেকেই থ্রেট কালচারের সঙ্গে যুক্ত। সিন্ডিকেটের সঙ্গে যুক্ত। তদন্ত কমিটিতে তাঁদের ডাকা হয়েছে। ছাত্রছাত্রীরা কেউ না কেউ কোনও না কোনও সময়ে এঁদের হুমকির সম্মুখীন হয়েছেন। তা-ই তাঁরা অভিযোগ করেছেন। অভিযোগগুলির উপযুক্ত তদন্ত হওয়া দরকার।"

Share this article
click me!

Latest Videos

বাধ্য হল বাংলাদেশ! ভারতে ঢুকল টন-টন Bangladesh-এর সুস্বাদু ইলিশ! দাম কত জানেন! | Ilish Fish | Hilsa
স্থায়ী BLC-র দাবিতে উতপ্ত Sundarbans-এর মৎস্যজীবীরা! চলল ব্যাঘ্র প্রকল্পের দফতরে তালা বিক্ষোভ
জলে ভাসছে ক্লাসরুম! একই ঘরে চলছে তিনটি ক্লাস! কবে মিলবে মুক্তি? | Nadia News Today
বেহাল নদীর বাঁধ! জলমগ্ন একাধিক এলাকা! পুজোর আগে দুর্যোগের থাবা South 24 Parganas | Weather News
আবারও থ্রেট কালচারের বিরুদ্ধে সরব জুনিয়ার ডাক্তাররা, দেখুন কী বললেন তাঁরা | RG Kar Junior Doctors