আরজি কর কাণ্ডে জোরালো আন্দোলনে জুনিয়ার ডাক্তাররা, ঘোষণা ২ দিনের কর্মসূচি

আরজি কর হাসপাতাল কাণ্ডের প্রতিবাদে জুনিয়ার ডাক্তাররা নতুন করে তাঁদের প্রতিবাদ আরও জোরালো করার সিদ্ধান্ত নিয়েছে। আগামী সপ্তাহের জন্য কর্মসূচি ঘোষণা করা হয়েছে, যার মধ্যে লালবাজার অভিযান এবং রাজ্যব্যাপী মোমবাতি মিছিল অন্তর্ভুক্ত রয়েছে।

Saborni Mitra | Published : Sep 1, 2024 11:27 AM IST / Updated: Sep 01 2024, 04:58 PM IST

আরজি কর হাসপাতাল-কাণ্ডের প্রতিবাদের উত্তার কলকাতা। শহর ছাড়িয়ে প্রতিবাদের ঢেউ আছড়ে পড়েছে জেলাতেও। প্রথমে দোষীদের শাস্তির দাবিতে প্রতিবাদে সামিল হয়েছিল হাসপাতালের জুনিয়ার ডাক্তাররা। পরবর্তীকালে প্রবীণ চিকিৎসকরাও আন্দোলনে সামিল হয়। বর্তমানে সমাজের বিভিন্ন মহল আন্দোলনে সামিল হয়েছে। এই অবস্থায় জানিয়ার ডাক্তাররা নতুন করে তাঁদের প্রতিবাদ আরও জোরাল করতে চেয়েছে। আগামী সপ্তাহর কর্মসূচিও ঘোষণা করেছে তারা।

জুনিয়ার ডাক্তাদের কর্মবিরতি চলছে। তারই মধ্যে দুটি বড় কর্মসূচির কথা ঘোষণা করেছে। আগামিকাল, সোমবার জুনিয়ার ডাক্তারদের লালবাজার অভিযানের ডাক দিয়েছে জুনিয়ার ডাক্তাররা। বুধবার পশ্চিমবঙ্গ জুড়ে জুনিয়ারডাক্তারদের মানববন্ধন কর্মসূচি হবে বলেও জানিয়েছেন। ঘরের আলো বন্ধ করে মোমবাতি জ্বালিয়ে মানববন্ধনের ডাক দিয়েছে তারা।

Latest Videos

জুনিয়ার ডাক্তাররা জানিয়েছে, সোমবার দুপুর ২টোয় কলেজ স্কোয়ার থেকে মিছিল শুরু করবে জুনিয়ার ডাক্তাররা। তাঁদের গন্তব্য লালবাজার। জুনিয়ার ডাক্তাররা বুধবার রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত ঘরের আলো বন্ধ করে মোমবাতি জ্বালিয়ে গোটা ঘটনার প্রতিবাদ জানাতে আহ্বান জানিয়েছে। এই সময় তারা মানবন্ধন করবে বলেও জানিয়েছে।

আরজি কর কাণ্ডের প্রতিবাদে গোটা শহরেও একাধিক প্রতিবার হয়েছে। জুনিয়ার ডাক্তাররাও কর্মবিরতিতে অনড় রয়েছে। গত ৯ অগাস্ট হাসপাতালের সেমিনার হল থেকে উদ্ধার হয়েছিল। ময়নাতদন্তের রিপোর্ট অনুযায়ী খুন ও ধর্ষণ করা হয়েছে। প্রথম কলকাতা পুলিশ তদন্ত করলেও কলকাতা হাইকোর্টের নির্দেশে তদন্ত করছে সিবিআই। তবে এখনও পর্যন্ত অপরাধীদের সনাক্ত করতে পারেনি তদন্তকারীরা। খুনের মোটিভ নিয়েও ধোঁয়াশা রয়েছে। এই অবস্থায় তদন্তের অবস্থা জানতে আন্দোলনকারীরা বারবার সিবিআই দফতরেও যাচ্ছে। কিন্তু কোনও সদুত্তর পায়নি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র