'শাসক দলকেও বিচার চাই বলতে হবে', আরজি কর ইস্যুতে কুণাল ঘোষের নতুন পোস্ট ঘিরে জল্পনা

আরজি কর ইস্যুতে ফের সরব তৃণমূল নেতা কুণাল ঘোষ। এবার প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, 'প্রশাসন এমন কোনও কাজ করবে কেন যে অবস্থা সামলাতে শাসক দলকেও বিচার চাই বলে কর্মসূচি নিতে হবে?'

Saborni Mitra | Published : Sep 1, 2024 8:14 AM IST

'প্রশাসন এমন কোনও কাজ করবে কেন যে অবস্থা সামলাতে শাসক দলকেও বিচার চাই বলে কর্মসূচি নিতে হবে?' আরজি কর কাণ্ডের প্রতিবাদ ইস্যুতে রবিবার সকালের তৃণমূল কংগ্রেস নেতা কুণাল ঘোষের নতুন সোশ্যাল মিডিয়া পোস্ট। যা নিয়ে জল্পনা বাড়ছে রাজনৈতিক মহলে। এর আগেও আরজি কর ইস্যুতে একাধিক পোস্ট করেছেন। এবার সোশ্যাল মিডিয়া পোস্টে আবারও কুণাল ঘোষ আরজি কর ইস্যুতে দল ও প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন।

রবিবার সকালে ফেসবুক পোস্ট করেন কুণাল ঘোষ। সেখানে তিনি লিখিছেন, 'RGKar. ন্যায়বিচার চেয়ে বিভিন্ন শাখার নাগরিকদের মিছিল কভারেজের অনুরোধ পাচ্ছি যুক্ত থাকা সংবাদমাধ্যমগুলিতে। যতটা পারছি ছবি, খবর প্রকাশও করছি।

Latest Videos

নাগরিকদের মিছিল, জুনিয়র ডাক্তারদের মূল দাবি আমিও সকলের মতই সমর্থন করি। বিচার চাই। প্রশাসনের কিছু পদক্ষেপকে মানুষ ভুল বুঝেছেন। সেখান থেকে বিরক্তি, অবিশ্বাসের বাতাবরণ তৈরি হয়েছে বলেই নাগরিকদের পথে নামতে হচ্ছে। নির্দিষ্ট কিছু পদক্ষেপে এই পরিস্থিতি সামলানোর দায়িত্বও সরকারের। প্রশাসন এমন কোনও কাজ করবে কেন যে অবস্থা সামলাতে শাসক দলকেও বিচার চাই বলে কর্মসূচি নিতে হবে? তাও দলের সবাই সমানভাবে নামেন না।

যাই হোক, আত্মসমালোচনা দরকার। তবে নাগরিকদের কর্মসূচির বিরোধিতা বা পাল্টা কর্মসূচির প্রশ্নই নেই। কিন্তু, এই নাগরিকদের আবেগকে ব্যবহার করে সিপিএম, বিজেপির কুরাজনীতি বা মুখোশ পরে অরাজকতা তৈরির চেষ্টার বিরোধিতা করা জরুরি, তাই করছি। কারণ এদের জমানার ঘটনাগুলো মানুষকে মনে করিয়ে দেওয়া উচিত। একটা শ্রেণীর সুবিধাবাদী অবস্থানও সমালোচনার মতই।

হ্যাঁ, এই ঘটনায় নাগরিক সমাজের প্রশ্ন তোলার অধিকার আছে। বিরোধিতা কেন করব? কিন্তু সিপিএম, বিজেপি, কংগ্রেস এনিয়ে কুরাজনীতি করছে; তার প্রতিবাদ হবে, তারা আয়নায় মুখ দেখুক।

আমি আমার অবস্থানে প্রথম দিন থেকে স্পষ্ট। দোষী/দের চরম শাস্তি হোক। যদি কেউ/কারা আড়াল করে থাকে, চিহ্নিত হোক, শাস্তি হোক। প্রশাসনের কিছু পদক্ষেপ মানুষ ভালোভাবে নেননি। সেটা প্রশাসন দেখুক। এনিয়ে নাগরিক আন্দোলন সমর্থনযোগ্য। কিন্তু বিরোধী দলগুলোর রাজনৈতিক ইভেন্টের ফাঁদে পা দেবেন না। আমাকে যে যা খুশি বলতে পারেন।'

এই সোশ্যাল মিডিয়া পোস্টে কুণাল ঘোষ দলের তরফে আত্মসমালোচনা করেছেন যেমন, তেমনই বিরোধী রাজনৈতিক দল বিজেপি ও সিপিএম-কে তুলোধনাও করেছেন। তাঁর কথায় আরজি প্রতিবাদকে ইস্যু করে দুটি বিরোধী রাজনৈতিক দল অক্সিজেন পেতে চাইছে। তবে এবার কুণাল আবারও দল ও প্রশাসনেরও সমালোচনা করেছেন। দলের প্রতিবাদ মিছিলে দলের সদস্যদের যোগ দিতে অনীহা নিয়েও সরব হয়েছেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

BJP Live: আর জি কের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
'এখনও, যদি কেউ! ভূতে মেরে দিয়ে গেল নাকি!' ঝাঁঝিয়ে উঠে যা বলে দিলেন দিলীপ | Dilip Ghosh | RG Kar News
প্রাকৃতিক দুর্যোগে মাথায় হাত! প্রতিমা তৈরির খরচ বৃদ্ধিতে চিন্তিত মৃৎশিল্পীরা | Durga Puja 2024
দেশের সম্প্রতিক অবস্থা নিয়ে চিন্তিত দেশবন্ধুর উত্তরসূরি প্রসাদ রঞ্জন দাশ, দেখুন কী বললেন | RG Kar
অনুদান ফেরালো মহিলারা! 'পরের বছর যদি না দেয় দেবে না' সাফ জানিয়ে দিল পুজো কমিটি | RG Kar Protest |