'চরম পদক্ষেপ' করা হবে, নড়ে যাবে স্বাস্থ্য দফতরের ভিত- IMA হুঁশিয়ারি দিল রাজ্য সরকারকে

শুক্রবারই দিল্লি থেকে রাজ্যে এসেছেন আইএমএ-র প্রেসিডেন্ট আরভি অশোকান। ধর্মতলায় অনশনরত চিকিৎসকগের মঞ্চেও যাবেন তিনি।

 

Saborni Mitra | Published : Oct 11, 2024 9:34 AM IST

এবার 'চরমতম পদক্ষেপ' করার হুঁশিয়ারি দিল ইন্ডিয়ার মেডিক্যাল অ্যাসোসিয়েশন (IMA) বেঙ্গল। বৃহস্পতিবার রাাতেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়কে চিঠি গ দিয়েছিল সর্বভারতীয় চিকিৎসকদের এই সংগঠন। এবার শুধুমাত্র বাংলার সংগঠন সুর আরও চড়িয়ে দিল আন্দোলোনের।

শুক্রবারই দিল্লি থেকে রাজ্যে এসেছেন আইএমএ-র প্রেসিডেন্ট আরভি অশোকান। ধর্মতলায় অনশনরত চিকিৎসকগের মঞ্চেও যাবেন তিনি। আরজি করের চিকিৎসাধীন অসুস্থ অনশনকারী অনিকেত মাহাতোর সঙ্গেও দেখা করবেন তিনি। তারপর আইএমএ-এর হয়ে একটি সাংবাদিক বৈঠকেও তিনি অংশগ্রহণ করবেন। তার আগেই আইএমএ বেঙ্গলের কার্যনির্বাহী দলের চেয়ারম্যান সৌরভ দত্ত বলেন, 'আমাদের ভাই-বোনেরা এভাবে অনশনে বসে জীবন বাজি রেখে লড়াই করছেন। উল্টোদিকে সরকারের তরফে এখনও পর্যন্ত রোনও পদক্ষেপ করা হয়নি। তাতে আমরা চূড়ান্ত হতাশ ও ক্ষিপ্ত। আজ বিকেলের মধ্যে যদি সরকার কোনও পদক্ষেপ না করে তাহলে আমরা চরম সিদ্ধান্ত নিতে বাধ্য হব।' তিনি জানিয়েছেন, গতকালও তাঁরা একটি চিঠিতে একথা জানিয়েছিলেন। সরকার পদক্ষেপ না করলে তারা আজই সাংবাদিক বৈঠকে সেই সিদ্ধান্ত জানাবেন।

Latest Videos

তবে কী সিদ্ধান্ত নিতে চলেছে আইএমএ বেঙ্গল-সেই বিষয়ে এখনও পর্যন্ত কিছুই জানায়নি তারা। বলেছেন, 'এ বিষয়ে এখনই কিছু বলতে পরছি না। কিন্তু এটুকু বলতে পারি সেই সিদ্ধান্ত সত্যিই চরম সিদ্ধান্ত হবে। সেই সিদ্ধান্ত পুরো স্বাস্থ্য ব্যবস্থাকে নাড়িয়ে দেবে।'

এই প্রসঙ্গে বলে রাখা ভাল বৃহস্পতিবার রাত সাড়ে ১১টা নাগাদ প্রেস বিবৃতিতে রাজ্য প্রশাসনকে একই ধাঁচে বার্তা দেয় আইএমএ বেঙ্গল। ওই বিবৃতিতে বলা হয় জুনিয়র ডাক্তারদের আমরণ অনশন চলছে। অনশনকারীরা অসুস্থ হয়ে পড়েছেন। এই অবস্থায় রাজ্য সরকারকে দ্রুত পদক্ষেপ করার আবেদন করা হয়েছে। পাশাপাশি জানিয়ে দেওয়া হয়েছে দ্রুত পদক্ষেপ না করলে চরম পদক্ষেপ করতে তারা পিছপা হবে না।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

কলকাতায় এসে নাম না করে মমতাকে চরম হুঁশিয়ারি জেপি নাড্ডার, দেখুন কী বললেন | JP Nadda
'নিশ্বর নিস্তারিণী' কলকাতার বুকে বঞ্চিতদের এক টুকরো বস্তি | Durga Puja 2024 | Jodhpur Park 2024 |
অবস্থা আশঙ্কাজনক! কোমায় যাওয়ার সম্ভাবনা অনিকেতের, দেখুন কী বললেন চিকিৎসক
আন্দোলনকারীদের অসভ্য আখ্যা ফিরহাদ হাকিমের, দেখুন কী বললেন কলকাতার মেয়র | Firhad Hakim
'স্যার আমাদের ছেলে মেয়েদের বাঁচান' সুবর্ণ গোস্বামীকে কাঁতর আবেদন অনশনকারীদের অভিভাবকদের