বিনীত গোয়েলের তো পদোন্নতি হয়ে গেল, দাবি আইনজীবী মহেশ জেঠমালানির, বহাল থাকল মামল

আরজি কর কাণ্ডের প্রতিবাদের মধ্যেই কলকাতা পুলিশ কমিশনারের পদ থেকে সরানো হল বিনীত গোয়েলকে। তবে, সিপি পদ হারালেও তিনি এখনও আলোচনার কেন্দ্রবিন্দুতে। এদিকে, আরজি কর কাণ্ডে নির্যাতিতার ন্যায়ের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন জুনিয়র ডাক্তাররা।

Sayanita Chakraborty | Published : Sep 19, 2024 6:57 AM IST / Updated: Sep 19 2024, 12:28 PM IST

২৪ ঘন্টা আগে কলকাতা পুলিশ কমিশনারের পদ থেকে সরিয়ে দেওয়া হল বিনীত গোয়েলকে। তাঁকে অপসারণের দাবিতে আগেই মামলা দায়ের হয়েছিল কলকাতা হাইকোর্টে। বুধবার ওই মামলার শুনানিতে আবেদনকারীর আইনজীবী মহেশ জেঠমালানি আদালতের দৃষ্টি আকর্ষণ করে বলেন, যাঁকে সিপি পদ থেকে অপসারণের দাবিতে মামলা দায়ের হয়েছিল, সেই বিনীত গোয়েলের তো পদোন্নতি হয়ে গেল। সিপি থেকে এখন তো উনি এডিজি।

এই কথার আপত্তি জানিয়ে বিনীত গোয়েলের আইনজীবী বলেন, ইতিমধ্যে তাঁকে পদ থেকে অপসারণ করা হয়েছে। তাই এই আবেদনের কোনও গুরুত্ব নেই। তবে, এই মামলা শুনানি মুলতবি রাখা হয়েছে। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম বলেন, আরজি কর সংক্রান্ত সমস্ত মামলা যেহেতু সুপ্রিমকোর্টে বিচারধীন তাই জুডিশিয়াল প্রটোকল মেনে হাইকোর্টে মামলার শুনানি মুলতবি থাকবে।

Latest Videos

৯ অগস্ট আরজি কর থেকে উদ্ধার হয়েছিল তরুণী চিকিৎসকের দেহ। ধর্ষণ করে খুন করা হয়েছিল তাঁকে। এর পর থেকে চলছে প্রতিবাদ। আরজি করে ডাক্তারি ছাত্রী খুনের ঘটনায় কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েলের পদত্যাগ দাবিতে অনড় ছিলেন আন্দোলনকারী চিকিৎসকরা। তাঁদের দাবি মেনে মঙ্গলবার বিকেলে তাঁকে সেই পদ থেকে সরিয়ে দেওয়া হয়। সেই পদে এসেছেন মনোজ বর্মা। বিনিত গোয়েলকে পাঠানো হয়েছে টাস্ক ফোর্সের এডিজি পদে। তবে, সিপি পদ থেকে সরলেও এখনও তিনি আলোচনার শীর্ষে।

আরজি কর কাণ্ড নিয়ে এখনও চলছে প্রতিবাদ। জুনিয়র ডাক্তাররা তাদের দাবি নিয়ে বৈঠক করছেন মুখ্যমন্ত্রীর সঙ্গে। তাদের দাবিতে এখনও অনড় তাঁরা।

Share this article
click me!

Latest Videos

'নন্দীগ্রামে আবার দাঁড়াবেন নাকি পিসিমণি?' মমতাকে যে কোন আসনে হারানোর মাষ্টারপ্ল্যান Suvendu Adhikari
বিয়ে পাগলা বর! ২ বউ থাকতে তৃতীয় বিয়ে! ফুলশয্যার রাতে ধরা পড়ল বৌ সমেত বর | Maynaguri News Today
'আমরা ভরসা হারাচ্ছি! কর্মবিরতি উঠবে না' বৈঠক শেষে কড়া বার্তা Junior Doctors-দের | RG Kar Protest |
‘পরিকল্পিতভাবে বাংলাকে ডুবিয়েছে’ ডিভিসির দিকে তোপ মুখ্যমন্ত্রীর | WB Flood
'রাজ্যের সর্বনাশ করে মমতা ফটো তুলতে বেড়িয়েছেন' মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ শুভেন্দুর | Suvendu