এখনও বন্ধ ইন্টারনেট পরিষেবা, দফায় দফায় টহল দিচ্ছে পুলিশ, মঙ্গলবার সকালেও থমথমে রিষড়া

সোমবার রাতে অশান্তির জেরে বন্ধ হয়ে যায় হাওড়া বর্ধমান রেল চলাচল। রাত ১টার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়। ফলে বিপাকে পড়তে হয় নিত্যযাত্রীদের।

Web Desk - ANB | Published : Apr 4, 2023 5:53 AM IST

হাওড়ার পর এবার উত্তপ্ত রিষড়া। সোমবার রাতভর অগ্নিগর্ভ পরিস্থিতি রিষড়া স্টেশনের কাছে। মঙ্গলবার সকালেও থমথমে হুগলি। ইতিমধ্যেই গোটা এলাকাকে মুড়ে দেওয়া হয়েছে নিরাপত্তার চাঁদরে। সকাল থেকে দফায় দফায় টহল দিচ্ছে পুলিশ। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ বাহিনী। এলাকায় জারি ১৪৪ ধারা। তবে গতরাতের দুঃস্বপ্ন এখনও কাটিয়ে উঠতে পারছেন না শহরবাসী। মঙ্গলবার পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হলেও সকাল থেকে দোকানপাট বিশেষ খুলতে দেখা যায়য়নি। আতঙ্কে বাড়ি থেকে বেরোতে ভয় পাচ্ছে সাধারণ মানুষ। অন্যদিকে সোমবার রাতে অশান্তির জেরে বন্ধ হয়ে যায় হাওড়া বর্ধমান রেল চলাচল। রাত ১টার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়। ফলে বিপাকে পড়তে হয় নিত্যযাত্রীদের।

রিষড়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন করা হল অতিরিক্ত পুলিশ বাহিনী। প্রতিটি রেল গেটে পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ডাকা হয়েছে চন্দননগর পুলিশ, হুগলি গ্রামীণ পুলিশের পাশাপাশি হাওড়া সিটি পুলিশকেও। সকাল থেকেই বন্ধ দোকানপাট। স্থানীয় সূত্রে খবর পুলিশ আপাতত দোকান খুলত্তে বারণ করেছে। গোটা এলাকায় জারি ১৪৪ ধারা। এখানেই শেষ নয়, নিরাপত্তা সুনিশ্চিত করতে ইন্টারনেট পরিষেবাও বন্ধ রিষড়া জুড়ে। ইতিমধ্যেই অপরাধীদের খোঁজ শুরু করেছে পুলিশ। সূত্রের খবর, রিষড়ায় অশান্তির ঘটনায় ইতিমধ্যেই ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের খোঁজ চলছে বলেও জানানো হয়েছে পুলিশের পক্ষ থেকে। যদিও আতঙ্কা কাটছে না মানুষের মন থেকে। সোম বার রাতভর বোমাবাজির ঘটনার রেশ মঙ্গলবার সকালেও কাটছে না।

অন্যদিকে রাজ্যে একের পর এক জেলায় রামনবমী ঘিরে অশান্তির ঘটনায় উদ্বিগ্ন রাজ্যপাল। সূত্রের খবর পরিস্থিতি সামাল দিতে দু'দিনের উত্তরবঙ্গ সফর কাটছাট করে আজই ফিরছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। রাজভবন সূত্রে জানা যাচ্ছে, আগামীকাল উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগ দেওয়ার কথা ছিল রাজ্যপালের। এবং বৃহস্পতিবার কলকাতায় ফেরার কথা ছিল তাঁর। এরমধ্যে রিষড়ার ঘটনার জেরে সেই সফর বাতিল করে তড়িঘড়ি কলকাতায় ফিরে আসছেন তিনি। আজই বাগডগরা থেকে বিমানে চড়বেন তিনি।

আরও পড়ুন - 

রিষড়ায় অশান্তির ঘটনায় উদ্বিগ্ন রাজ্যপাল, উত্তরবঙ্গ সফর কাটছাট করে আজই কলকাতায় ফিরছেন সি ভি আনন্দ বোস

'নো ভোট টু মমতা' লেখা টি-শার্ট পরে মঞ্চে শুভেন্দু, চড়া সুরে আক্রমণ তৃণমূলকে

'বিজেপির দাঙ্গার রাজনীতি রাজ্যের মানুষ মেনে নেবে না', খেজুরির সভা থেকে রাজ্যের হিংসার নিয়ে কড়া বার্তা মমতার

Share this article
click me!