রিষড়ায় অশান্তির ঘটনায় উদ্বিগ্ন রাজ্যপাল, উত্তরবঙ্গ সফর কাটছাট করে আজই কলকাতায় ফিরছেন সি ভি আনন্দ বোস

বৃহস্পতিবার কলকাতায় ফেরার কথা ছিল তাঁর। এরমধ্যে রিষড়ার ঘটনার জেরে সেই সফর বাতিল করে তড়িঘড়ি কলকাতায় ফিরে আসছেন তিনি। আজই বাগডগরা থেকে বিমানে চড়বেন তিনি।

Web Desk - ANB | Published : Apr 4, 2023 4:30 AM IST / Updated: Apr 04 2023, 10:19 AM IST

হাওড়ার পর এবার অশান্ত হুগলির রিষড়া। মঙ্গলবারও থমথমে পরিস্থিতি জেলা জুড়ে। দু'দিন কেটে গেলেও আতঙ্ক কাটছেনা রিষড়ার বাসিন্দাদের। শহর জুড়ে চলছে পুলিশের রুটমার্চ। আপাতত ট্রেন চলাচল স্বাভাবিক হলেও এখনও বন্ধ ইন্টারনেট পরিষেবা। সোমবার রাত থেকে হাওড়া-বর্ধমান লাইনে ট্রেন বন্ধ থাকায় চরম বিপাকে পড়তে হয়েছিল যাত্রীদের। রাজ্যে একের পর এক জেলায় রামনবমী ঘিরে অশান্তির ঘটনায় উদ্বিগ্ন রাজ্যপাল। সূত্রের খবর পরিস্থিতি সামাল দিতে দু'দিনের উত্তরবঙ্গ সফর কাটছাট করে আজই ফিরছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। রাজভবন সূত্রে জানা যাচ্ছে, আগামীকাল উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগ দেওয়ার কথা ছিল রাজ্যপালের। এবং বৃহস্পতিবার কলকাতায় ফেরার কথা ছিল তাঁর। এরমধ্যে রিষড়ার ঘটনার জেরে সেই সফর বাতিল করে তড়িঘড়ি কলকাতায় ফিরে আসছেন তিনি। আজই বাগডগরা থেকে বিমানে চড়বেন তিনি।

অন্যদিকে আজই বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সভা রয়েছে রিষড়া সংলগ্ন শ্রীরামপুরে। অশান্তির আবহে এই সভা নতুন করে উত্তেজনা সৃষ্টি করতে পারে বলে আশঙ্কা করছেন অনেকে। প্রসঙ্গত, রবিবার হাওড়ার শিবপুর এলাকা পরিদর্শনে পৌঁছন সুকান্ত মজুমদার। কিন্তু ওই এলাকায় ১৪৪ ধারা জারি থাকায় দ্বিতীয় হুগলী সেতুর উপরে তাঁর পথ রোধ করে পুলিশ। কিন্তু পুলিশের নিষেধাজ্ঞা অমান্য করে ব্যরিকেড সরিয়ে শিবপুরে ভড় পাড়ায় শীতলা মন্দিরে পৌঁছন তিনি। ব্যাতাইতলায় কথা বলেন স্থানীয় বিজেপি কর্মীর সঙ্গেও। ঘটনাস্থলে ছিলেন বিজেপি হাওড়া সদরের সভাপতি মনি মোহন ভট্টাচার্য ও অন্যান্য কর্মীরা। বিজেপি রাজ্য সভাপতির দাবি, 'মন্ত্রী অরূপ রায়কে যেতে দেওয়া হলে তাঁর প্রবেশ করতে বাধা কোথায়?' তিনি আরও কটাক্ষ করেন,'অরূপ রায়ের কাছে কি অতিরিক্ত সাংবিধানিক অধিকার আছে? আমার বেলায় যদি পরিস্থিতি অশান্ত হওয়ার আশঙ্কা থাকে তবে তা ওঁর বেলাতেও ছিল। তাঁকে কীভাবে অনুমতি দেওয়া হল? তিনি গেলেন কীভাবে?' এই বিশয় রাজ্যপালের কাছে অভিযোগ জানানোর কথাও বলেন তিনি। পাশাপাশি পুলিশকে পক্ষপাতদুষ্ট তকমাও দেন সুকান্ত মজুমদার। তাঁর কথায়,'পুলিশ কেন শাসক দলের প্রতি পক্ষপাত করছে তা সিপির কাছে জানতে চাইব।'

আরও পড়ুন - 

'নো ভোট টু মমতা' লেখা টি-শার্ট পরে মঞ্চে শুভেন্দু, চড়া সুরে আক্রমণ তৃণমূলকে

'বিজেপির দাঙ্গার রাজনীতি রাজ্যের মানুষ মেনে নেবে না', খেজুরির সভা থেকে রাজ্যের হিংসার নিয়ে কড়া বার্তা মমতার

'পশ্চিমবঙ্গের অবস্থা পুরনো কাশ্মীরের মত', মুখ্যমন্ত্রীর পদ থেকে মমতার পদত্যাগ দাবি করে বললেন লকেট

Share this article
click me!