Saayoni Ghosh TMC: ‘এই মাথা কাটা যাবে, কিন্তু নীচে ঝুঁকবে না’, একুশের শহিদ সমাবেশ থেকে বার্তা দিলেন সায়নী ঘোষ

পঞ্চায়েত ভোটের আগে দলীয় প্রচারে বহুবার সায়নী ঘোষকে অনুপস্থিত থাকতে দেখেছেন বাংলার মানুষ। সেই পরিস্থিতিতে ২১ জুলাইয়ের সভামঞ্চে তাঁর উপস্থিতি যথেষ্ট তাৎপর্যপূর্ণ। 

Sahely Sen | Published : Jul 21, 2023 8:00 AM IST / Updated: Jul 21 2023, 02:29 PM IST

‘আপনাদের মতো কর্মী সমর্থকরা মাটিতে দাঁড়িয়ে থাকেন বলেই দলের নেতানেত্রীরা স্টেজে দাঁড়িয়ে থাকতে পারেন, তাই নিজেদের জন্য হাততালি হয়ে যাক’, একুশে জুলাইয়ের শহিদ স্মরণ মঞ্চে দাঁড়িয়ে এভাবেই তৃণমূলের কর্মী ও সমর্থকদের উজ্জীবিত করলেন যুব তৃণমূল নেত্রী সায়নী ঘোষ। বারবার নিয়োগ দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে তাঁকে ডেকে পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এরপর পঞ্চায়েত ভোটের আগে দলীয় প্রচারে বহুবার তাঁকে অনুপস্থিত থাকতে দেখেছেন বাংলার মানুষ। সেই পরিস্থিতিতে ২১ জুলাইয়ের সভামঞ্চে তাঁর উপস্থিতি যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

আজ শহিদ দিবসের মঞ্চ থেকে সায়নী ঘোষ বলেন, ‘১৯৯৩ সালের লড়াই ছিল রাজ্য বাঁচানোর লড়াই, আর ২০২৩ সালের ২১ জুলাই দেশ বাঁচানোর লড়াই।’ এই বক্তব্যের মাঝেই দুপুর ১টা বেজে ১০ মিনিট নাগাদ ধর্মতলার সভামঞ্চে এসে উপস্থিত হন দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। দলনেত্রীকে পায়ে হাত দিয়ে প্রণাম করে সম্মান জানান মঞ্চে উপস্থিত টলিউড তারকারা। এরপর আবার নিজের বক্তব্যে সরাসরি কেন্দ্র সরকারকে তোপ দাগা শুরু করেন যুব তৃণমূল নেত্রী সায়নী ঘোষ।

মোদী সরকারের ‘বেটি বাঁচাও, বেটি পড়াও’ স্লোগানকে কটাক্ষ করে তিনি বলেন, ‘যারা লরির ওপর, ট্রাকের ওপর লিখে রাখে বেটি বাঁচাও, বেটি পড়াও, তাদের রাজ্য মণিপুরে মহিলাকে নগ্ন করে ঘোরানো হয়।’ তৃণমূলের হয়ে ‘জয় বাংলা’ স্লোগান তুলে সায়নী ঘোষ বিজেপি শাসকদলকে হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘এই মাথা কাটা যাবে, কিন্তু নীচে ঝুঁকবে না’। বলা বাহুল্য, বিভিন্ন কেন্দ্র সরকারি তদন্তকারী সংস্থার দ্বারা বারবার বঙ্গের শাসকদল তৃণমূল কংগ্রেসের নেতামন্ত্রীদের ওপর দুর্নীতির অভিযোগ চাপানোর বিরুদ্ধে তীর ছুঁড়েছেন যুব তৃণমূল নেত্রী। তাঁকেও একাধিকবার দুর্নীতির সঙ্গে জড়িত থাকার জন্য ডেকে পাঠিয়েছে ইডি। তিনি অনেক প্রশ্নের উত্তর দেওয়া এড়িয়ে গিয়েছেন এমনকি, অনেক প্রশ্নেরই যথাযথ উত্তর দেননি বলে অভিযোগ করেছেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা। সেই প্রেক্ষাপটে আজ সায়নী ঘোষের মাথা নত না করার বার্তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন- 
Mamata Banerjee Speech: বিজেপি সরকারকে ব্যাপকভাবে আক্রমণ, ২১ জুলাইয়ের মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায়ের রণমূর্তি
21 July: একুশে জুলাই ডিম-ভাতেই শেষ নয়, কলকাতার জনপথে কোচবিহারের তৃণমূলীদের বিশেষ পান

21 July TMC: ২১ জুলাইয়ের পরের দিনেই গ্রেফতার হয়েছিলেন পার্থ, ২০২৩ সালেও কি তৃণমূলের ভাগ্যে নতুন বিপদ?
Mamata Banerjee: ‘গদ্দারের বাবুরাই শুধু চাকরি পাবে!’ ২০২২ সালের একুশে জুলাইয়ের মঞ্চ থেকে কী বলেছিলেন মমতা অভিষেক?

Share this article
click me!