Saayoni Ghosh: রবিবারেও ভোটের প্রচারে নেই সায়নী ঘোষ, আদৌ কি ভোট ময়দানে দেখা যাবে তৃণমূল নেত্রীকে?

প্রশ্ন ভোটের প্রচারে কি আদৌ এবার দেখা যাবে সায়নীকে? উল্লেখ্য আগামী ৫ জুলাই ফের ইডির দফতরে তলব করা হয়েছে তৃণমূল নেত্রীকে।

Web Desk - ANB | Published : Jul 2, 2023 6:42 AM IST

নিয়োগ দুর্নীতি মামলায় ইডির আতস কাঁচের তলায় যুব তৃণমূল নেত্রী তথা অভিনেত্রী সায়নী ঘোষ। সম্প্রতিই অভিনেত্রীর ইডির তলবে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিয়েছেন সায়োনী। এরপর শনিবার ভোট প্রচারে দেখা যায়নি তাঁকে। সূত্রের খবর শনিবারের পর এবার রবিবারও ভোটের প্রচারে থাকবেন না তৃণমূলের যুব সভানেত্রী সায়নী ঘোষকে। শনিবার সকালেই প্রকাশিত হয়েছে তৃণমূলের প্রচারকদের যে তালিকা। সেই তালিকায় নাম ছিল না সায়নী ঘোষের। রবিবারও ঘটল একই ঘটনা। এখন প্রশ্ন ভোটের প্রচারে কি আদৌ এবার দেখা যাবে সায়নীকে? উল্লেখ্য আগামী ৫ জুলাই ফের ইডির দফতরে তলব করা হয়েছে তৃণমূল নেত্রীকে।

নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তল ঘোষের সঙ্গে যোগসূত্র সংক্রান্ত বিষয় জিজ্ঞাসাবাদের জন্য ইডির দফতরে তলব করা হয়েছিল সায়নী ঘোষকে। মঙ্গলবারই এই সংক্রান্ত নোটিশ পাঠানো হয়েছিল যুবনেত্রীকে। সেইমতই শুক্রবার বেলা ১১টা ২১ মিনিট নাগাদ সিজিও কমপ্লেক্সে উপস্থিত হন তিনি। এদিন দু'দফায় জেরা করা হয় সায়নীকে। রাত ১০টা ৪৫ মিনিট নাগাদ ইডির দফতর থেকে বেরোন তিনি।

ইডির দফতর থেকে বেরিয়েই সাংবাদিকদের মুখোমুখি হন যুবনেত্রী। ইডির সঙ্গে ১০০ শতাংশ সহযোগীতা করেছেন বলেও জানান তিনি। তাঁর কথায়,'আমাকে একশোবার তলব করলে আমি একশোবারই আসব। আজ ওঁরা কিছু নথি নিয়ে আসতে বলেছিল। আমি সব জমা দিয়েছি। আরও কিছু নথি চাওয়া হয়েছে। আবার তলব করবে।' ইডি সূত্রে জানা যাচ্ছে মূলত অভিনেত্রীর সম্পত্তি এবং লেনদেন সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

শুক্রবার বেলা ১১টা ২০ মিনিট নাগাদ ইডির দফতরে হাজিরা দেন তৃণমূলের রাজ্য সভানেত্রী অথা অভিনেত্রী সায়নী ঘোষ। প্রায় দু'ঘন্টা ধরে চলে জিজ্ঞাসাবাদ। তিনটে থেকে শুরু হয় দ্বিতীয় দফার জিজ্ঞাসাবাদ। এর মধ্যে জিজ্ঞাসাবাদ চলাকালীনই তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন বিজেপি রাজ্য সভাপতি। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানিয়েছেন,'বিশ্বস্ত সূত্রে খবর পেয়েছি সায়নী সহযোগীতা করছেন না।' এই মন্তব্য ঘিরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে রাজনৈতিক মহলে। তৃণমূলের পক্ষ থেকে পালটা দাবি করা হয়েছে,'ইডির দফতরের ভেতরে কী হচ্ছে সেটা বিজেপির রাজ্য সভাপতি জানলেন কী করে?' পাশাপাশি সুকান্ত মজুমদার আরও বলেন,'ভালোই তো প্রশ্ন আরও বাড়বে। দ্বিতীয়বার পরীক্ষায় বসার সুযোগ পাচ্ছে প্রশ্নমালা নিয়ে।'

Share this article
click me!