'চাপে পড়ে গ্রেফতার করতে বাধ্য হল মমতার পুলিশ'- শেখ শাহজাহানকে গ্রেফতারের পরে কড়া প্রতিক্রিয়া বিজেপির

বঙ্গবিজেপি সভাপতি সুকান্ত মজুমদার বলেছেন যে সন্দেশখালিতে বিজেপি ও মহিলাদের আন্দোলন বাংলা সরকারকে নতজানু করতে বাধ্য করেছে এবং কিছুটা চাপে পড়েই তারা শাহজাহান শেখকে গ্রেফতার করতে বাধ্য হয়েছে।

Parna Sengupta | Published : Feb 29, 2024 3:59 AM IST

বৃহস্পতিবার সকালে সন্দেশখালী মামলার প্রধান অভিযুক্ত শাহজাহান শেখকে গ্রেফতার করেছে পুলিশ। এবার এই পদক্ষেপ নিয়ে শুরু হয়েছে তৃণমূল কংগ্রেস-বিজেপি চাপানউতোর। ইতিমধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে কোণঠাসা করেছে বিজেপি। বঙ্গবিজেপি সভাপতি সুকান্ত মজুমদার বলেছেন যে সন্দেশখালিতে বিজেপি ও মহিলাদের আন্দোলন বাংলা সরকারকে নতজানু করতে বাধ্য করেছে এবং কিছুটা চাপে পড়েই তারা শাহজাহান শেখকে গ্রেফতার করতে বাধ্য হয়েছে।

কী বললেন বিজেপি নেতারা?

সুকান্ত মজুমদার বলেন, "বিজেপির লাগাতার আন্দোলনের কারণে রাজ্য সরকার শাহজাহান শেখকে গ্রেপ্তার করতে বাধ্য হয়েছে। এতদিন এই সরকার কিছুতেই মেনে নেয়নি যে সন্দেশখালিতে কোনও অপরাধ ঘটেছে! কিন্তু আমরা আগেই বলেছি যে তারা মিথ্যাকে ঢাকার চেষ্টা করছে। সন্দেশখালির মা-বোনেদের আন্দোলন ও বিজেপির জোরালো দাবির কাছে মাথা নত করেছে সরকার। আজ বিজেপির আন্দোলন এবং সন্দেশখালির মা-বোনদের আন্দোলনের কারণে সরকার ও মমতা বন্দ্যোপাধ্যায় শেখ শাহজাহানকে গ্রেফতার করতে বাধ্য হয়েছে। "

৫০ দিনেরও বেশি সময় ধরে পলাতক ছিলেন তৃণমূল নেতা

উল্লেখযোগ্য যে শাহজাহান শেখ এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের কর্মকর্তাদের উপর জনতার হামলার পর পলাতক ছিলেন এবং পুলিশ তাকে ৫০ দিনেরও বেশি সময় ধরে খুঁজছিল। তার বিরুদ্ধে সন্দেশখালিতে নারীদের যৌন হয়রানি ও জমি দখলের অভিযোগও রয়েছে। বিষয়টি কলকাতা হাইকোর্টে যাওয়ার পর রাজ্য সরকার দাবি করেছিল যে পুলিশ সাত দিনের মধ্যে শাহজাহানকে গ্রেফতার করবে।

শাহজাহানকে গ্রেফতারের পর পুলিশ জানায়, তাকে উত্তর চব্বিশ পরগনা জেলার মিনাখার একটি বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে। এর পরে তাকে বসিরহাট আদালতে নিয়ে যাওয়া হয়, যেখানে তাকে আদালতের লকআপে রাখা হয়। আজই তাকে আদালতে তোলা হবে। উল্লেখ্য বুধবারই কলকাতা হাইকোর্ট ২৬ ফেব্রুয়ারি জারি করা আদেশের বিষয়ে স্পষ্ট করে দেয়। আদালত বলে, শেখ শাহজাহানকে গ্রেপ্তার করতে সিবিআই এবং ইডিও স্বাধীন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!