ইডি-সিবিআইয়ের ভয় দেখানোর পরেই গ্রেফতার? রাজ্য পুলিশের হাতে অবশেষে ধরা পড়ল শেখ শাহজাহান

রাজ্য পুলিশের হাতে গ্রেফতার সন্দেশখালির ত্রাস শেখ শাহজাহান। উল্লেখ্য বুধবারই কলকাতা হাইকোর্ট ২৬ ফেব্রুয়ারি জারি করা আদেশের বিষয়ে স্পষ্ট করে দিল।

Parna Sengupta | Published : Feb 29, 2024 3:34 AM IST / Updated: Feb 29 2024, 09:13 AM IST

দিনের সবচেয়ে বড় খবর আপাতত শেখ শাহজাহানকে ঘিরে। রাজ্য পুলিশের হাতে গ্রেফতার সন্দেশখালির ত্রাস শেখ শাহজাহান। উল্লেখ্য বুধবারই কলকাতা হাইকোর্ট ২৬ ফেব্রুয়ারি জারি করা আদেশের বিষয়ে স্পষ্ট করে দিল। আদালত বলেছে, শেখ শাহজাহানকে গ্রেপ্তার করতে সিবিআই এবং ইডিও স্বাধীন। জেনে রাখা ভালো যে এর আগে, ৭ ফেব্রুয়ারির আদেশে, আদালত শুধুমাত্র ইডি অফিসারদের উপর হামলার তদন্তের জন্য একটি একক বেঞ্চ দ্বারা সিবিআই এবং রাজ্য পুলিশের একটি যৌথ বিশেষ তদন্ত দল (এসআইটি) গঠন নিষিদ্ধ করেছিল। তবে ডিভিশন বেঞ্চ দেখেছে যে শেখ দীর্ঘদিন ধরে পলাতক, তাই এবার তাকে গ্রেফতার করার ক্ষমতা দেওয়া হল ইডি এবং সিবিআইকেও।

আশ্চর্যজনক ভাবে রায়দানের ২৪ ঘন্টা কাটতে না কাটতেই সেই রাজ্য পুলিশের হাতেই গ্রেফতার হল সন্দেশখালির ত্রাস। আজ অর্থাৎ ২৯শে ফেব্রুয়ারি ১২টার পর আদালতে পেশের প্রক্রিয়া শুরু হবে। ঠিক কখন, কোথা থেকে গ্রেফতার করা হয়েছে তাকে তা পুলিশের তরফে এখনও জানা যায়নি। জানা গিয়েছে, দুপুরের পর থেকে শেখ শাহজাহানের টাওয়ার লোকেশন ট্র্যাক করেই শুরু হয় তল্লাশি। আজ ভোরেই বিশাল পুলিশ বাহিনী নিয়ে গ্রেফতার করা হয় শেখ শাহজাহানকে। বসিরহাট আদালতে পেশ করা হবে।

শাহজাহানকে গ্রেফতারের পর পুলিশ জানায়, তাকে উত্তর চব্বিশ পরগনা জেলার মিনাখাঁর একটি বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে। এর পরে তাকে বসিরহাট আদালতে নিয়ে যাওয়া হয়, যেখানে তাকে আদালতের লকআপে রাখা হয়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!