তরুণী চিকিৎসকের দেহের ক্ষত-র সঙ্গে মিলিয়ে দেখা হবে সঞ্জয় রায়ের কামড়ের নমুনা! লালা রসেরও পরীক্ষা করবে সিবিআই

তরুণী চিকিৎসকের দেহের ক্ষত-র সঙ্গে মিলিয়ে দেখা হবে সঞ্জয় রায়ের কামড়ের নমুনা! লালা রসেরও পরীক্ষা করবে সিবিআই

Anulekha Kar | Published : Sep 12, 2024 10:26 AM IST

এবার আরজিকর তদন্তে ধৃত সঞ্জয়ের লালারস সংগ্রহ করল সিবিআই। সিবিআই সূত্র মারফত জানা গিয়েছে, যে অভিযুক্তের কামড়ের নমুনা বা ‘টিথ ইমপ্রেশন’-ও পরীক্ষার জন্য সংগ্রহ করেছে সিবিআই।

নিহত চিকিৎসকের শরীরে যে বিশেষ ক্ষত চিহ্ন পাওয়া গিয়েছে তার সঙ্গে সঞ্জয়ের কামড়ের নমুনার মিল রয়েছে কি না তা দেখা হবে। মিলিয়ে দেখা হবে লালা রসও। এইসব পরীক্ষার জন্য কেন্দ্রীয় ফরেন্সিকল্যাবের সাহায্য নেবে সিবিআই।

Latest Videos

সিভিক ভলান্টিয়ার সঞ্জয় ঘোষের লালারস সংগ্রহ করতে চেয়ে প্রথমে বিশেষ সিবিআই আদালতের দ্বরস্থ হয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দলটি।

এরপর আদালতের তরফে সিবিআইকে প্রয়োজনীয় অনুমতি দেওয়া হয়। পরে প্রেসিডেন্সি জেল থেকে সঞ্জয়ের লালা রস সংগ্রহ করে কেন্দ্রীয় তদন্তকারী দল।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, চিথ ইমপ্রেশনের জন্য নরম একটি বস্তুতে কখনও আস্তে, কখনও জোরে কামড় দিতে বলা হয় অভিযুক্তকে। এবার এই দাঁতের কামড়ের নমুনা পরীক্ষা করে দেখেন ফরেন্সিক বিশেষজ্ঞ দল।

গত ৯ অগাস্ট ভয়ঙ্কর ঘটনা ঘটে আরজিকর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। সেমিনার রুম থেকে উদ্ধার করা হয় এক তরুণীর মৃত দেহ। তারপর থেকেই উত্তাল বঙ্গ। প্রথমে আত্মহত্যা বলে চালিয়ে দিলেও পরে ধর্ষণ ও খুনের মামলা রুজু করা হয় কলকাতা পুলিশের তরফে। এরপর একের পর এক তথ্য সামনে আসে। সিসিটিভি ফুটেজ থেকে পাকড়াও করা হয় সঞ্জয় রায় নামের এক সিভিক ভলান্টিয়ারকে। অন্যদিকে আর্থিক তছরূপির জন্য গ্রেফতার করা হয়েছে আরজিকরের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে।

Share this article
click me!

Latest Videos

নবান্ন নয় এবার কালীঘাটে বৈঠক, লাইভ স্ট্রিমিং-এর দাবি থেকে সরলেন জুনিয়র ডাক্তাররা! | RG Kar Protest
হাত জড়ো করে বার বার অনুরোধ ডাক্তারদের! 'পাত্তা'ই দিল না কেউ, দেখুন | RG Kar Protest | Kalighat |
RG Kar Protest Live : কালীঘাটে ভেস্তে গেল মমতা-ডাক্তারদের সঙ্গে বৈঠক, দেখুন
সরাসরি সম্প্রচার নিয়ে জটিলতা কালীঘাটে! কি বললেন ডাক্তাররা, দেখুন | RG Kar Doctors Protest |
কুনাল ঘোষ এই অডিও কার কাছ থেকে পেল না নিজেরা বানাল? প্রশ্ন তুললেন সুজন চক্রবর্তী | Viral Audio