স্কুল টাইমে পড়ুয়াদের নিয়ে মিছিল নয়! আরজি কর ইস্যুতে কড়া নোটিশ বিকাশ ভবনের

স্কুলের পড়ুয়ারা কোনও রাজনৈতিক কার্যকলাপে যুক্ত থাকতে পারবে না বলে জানিয়েছে রাজ্যের শিক্ষা দফতর। আরজি কর কাণ্ডের প্রতিবাদে স্কুল পড়ুয়াদের অংশগ্রহণ নিয়ে বিতর্কের প্রেক্ষিতে এই নির্দেশিকা জারি করা হয়েছে।

Saborni Mitra | Published : Aug 24, 2024 10:03 AM IST

স্কুলের পঠন পাঠনের সময় স্কুলের পড়ুয়ারা কোনও রাজনৈতিক কার্যকলাপে যুক্ত থাকতে পারবেন না। আরজি কর ইস্যুতে নতুন করে আবারও বিজ্ঞপ্তি জারি করল রাজ্যের শিক্ষা দফতর। বিকাশ ভবন থেকে শুক্রবার একটি নোটিশ জারি করে জানান হয়েছে, যেখানে স্কুল পুড়ুয়াদের জন্য একগুচ্ছ নির্দেশিকা জারি করা হয়েছে। তবে এই নোটিশের শেষ লাইন নিয়েই শুরু হয়েছে জোর চর্চা। কারণ সেখানে বলা হয়েছে, স্কুলের সময় পড়ুয়ারা কোনও ভাবেই রাজনৈতিক কর্মসূচিতে অংশ নিয়ে পারবে না।

সম্প্রতি আরজি করের নির্যাতিতার বিচার চেয়ে জোর আন্দোলন চলছে রাজ্য। প্রায় নিত্য দিনই কোনও না কোনও মহল আন্দোলনে সামিল হয়েছে। রাজনৈতিক দলগুলির পাশাপাশি একাধিক সংগঠন রাজনৈতিক পতাকা ছাড়াই এই আন্দোলনে সামিল হচ্ছে। বিচারের দাবির পাশাপাশি রাজ্যের মহিলাদের নিরাপত্তার দাবিতেও সরব হয়েছে। দিন দুই ধরে রাজ্যের একাধিক স্কুলের পডু়য়ারা এই আন্দোলনে সামিল হচ্ছে। স্কুলের ড্রেস পরেই আরজি কর-কাণ্ডের প্রতিবাদে সরব হচ্ছে। এই অবস্থায় রাজ্যের শিক্ষা দফতর বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দিয়েছে, এবার থেকে কোনও রাজনৈতিক কর্মসূচিতে পড়ুয়ারা অংশ নিতে পারবে না। এই নির্দেশের পাশাপাশি নোটিশে পড়ুয়াদের শারীরিক ও মানসিক নির্যাতন করা যাবে না বলেও নির্দেশ জারি করা হয়েছে।

Latest Videos

অন্যদিকে আরজি কর কাণ্ডের প্রতিবাদে মিছিল করায় হাওড়া সহ একাধিক জেলার কয়েকটি স্কুলকে শোকজ করা হয়েছে। ২৪ ঘণ্টার মধ্যে শোকজের জবাব দিতেও নির্দেশ দেওয়া হয়েছে। যদিও একাধিক স্কুল কর্তৃপক্ষ জানিয়েছেন, তারা স্কুল টাইমে মিছিল করেননি। স্কুল ছুটির পরেই পড়ুয়াদের নিয়ে মিছিল করেছিলেন। পাশাপাশি অনেকেই জানিয়েছেন তাদের মিছিলে কোনও রাজনৈতিক দল ছিল না। কোনও রাজনৈতিক দলের ব্যানারেও তাদের মিছিল হয়নি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024