জেনে নিন শীতের মেয়াদ কত দিন? কবে হবে বৃষ্টি? রইল শনিবারের আবহাওয়ার খবর

গতকালও এক ধাক্কায় কমেছে তাপমাত্রা। হওয়া অফিস সূত্রে খবর, এমন ঠান্ডা থাকবে আগামী তিন দিন।

Sayanita Chakraborty | Published : Feb 10, 2024 1:18 AM IST

রাজ্য জুড়ে দেখা দিয়েছে শীতের আমেজ। কিছুদিন আগে ঠান্ডা উধাও হয়ে গিয়েছিল ঠিকই কিন্তু ফের তা ফিরে এসেছে। গত তিন দিন ধরে বেশ খানিক কমেছে তাপমাত্রা। সকলেই ঠান্ডা উপভোগ করছেন। গতকালও এক ধাক্কায় কমেছে তাপমাত্রা। হওয়া অফিস সূত্রে খবর, এমন ঠান্ডা থাকবে আগামী তিন দিন।

আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে। শুক্রবারের মতো শনিবারও থাকবে হালকা শীতের আমেজ। এই মুহূর্তে রাজ্যে উত্তর-পশ্চিমী বায়ু ঢুকছে। এর প্রভাবে রাজ্যের তাপমাত্রা কমেছে। তবে, আগামী সপ্তাহের গোড়া থেকেই এই তাপমাত্রার পরিবর্তন হবে। বিদায় নেবে শীত। তাই শীতের আমেজ উপভোগ করার এটাই শেষ সপ্তাহান্ত বলে মনে করছেন অনেকেই।

এবারও সরস্বতী পুজোর সময় থেকে আবহাওয়ার পরিবর্তন হবে। সাধারণ প্রতিবারই হয় এমটা। এবছর সরস্বতী পুজোর দিন বৃষ্টির সম্ভাবনা নেই। এখন তাপমাত্রা কম থাকলেও সোমবার থেকে তা পরিবর্তন হবে। সোমবার থেকে বাড়বে গরম। শীত বিদায় নেবে। ফাল্গুন মাস পড়তেই শীত বিদায় নেবে বলে শোনা যাচ্ছে।

এদিকে আজ দক্ষিণবঙ্গে একাধিক জেলায় থাকবে আংশিক মেঘলা আকাশ। গত সপ্তাহ থেকে উত্তরবঙ্গেও তাপমাত্রা কমেছে। দার্জিলিং-এ হয়েছে বৃষ্টি। তবে, ফের চলতি সপ্তাহে বৃষ্টির সম্ভাবনা নেই। মোটের ওপর শুষ্ক থাকবে সর্বত্র। তেমনই পশ্চিমবঙ্গেও নেই বৃষ্টির সম্ভাবনা। বাড়বে গরম।

সব মিলিয়ে ফের গরম পড়তে চলেছে রাজ্য। আজ তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তেমনই তাপমাত্রা থাকবে গত কালের মতো। ঠান্ডা আমেজ থাকবে গোটাদিন। রাতের দিকে কমতে পার্ তাপমাত্রা। তেমনই এই সময় বৃষ্টির কোনও সম্ভাবনাও। সব মিলিয়ে মনোরম থাকবে আবহাওয়া। সম্ভবত আগামী সপ্তাহ থেকে বাড়বে গরম। বিদায় নেবে শীত।

 

আরও পড়ুন

আরাবুলের জামিন নাকচ, ধোপে টিকল না শারীরিক অসুস্থতা নিয়ে আইনজীবীর সওয়াল

উত্তপ্ত সন্দেশখালি, শেখ শাহজাহান ছাড়াও অনেক দুষ্কৃতীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ

Share this article
click me!