উত্তপ্ত সন্দেশখালি, শেখ শাহজাহান ছাড়াও অনেক দুষ্কৃতীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ

স্থানীয়দের কথায় আমির গাজি, দেবাশি,শিবু হাঁসদা, উত্তম, লাল্টু - এরাও এলাকার ত্রাস। আমির গাজি শেহ শাহজাহানের গুরু।

 

Saborni Mitra | Published : Feb 9, 2024 10:58 AM IST

আবারও উত্তপ্ত সন্দেশখালি। শেখ শাহজাহান বেপাত্তা। কিন্তু তারপরেও স্থানীয়দের বিশেষ করে মহিলাদের বিক্ষোভ অব্যাহত সন্দেশখালিতে। স্থানীয়দের অভিযোগ , শুধুমাত্র শাহজাহান নয়, এলাকায় দাপিয়ে বেড়াচ্ছে আরও বহু দুষ্কৃতী। তাদের গ্রেফতারের দাবিতে সরব স্থানীয়রা।

স্থানীয়দের কথায় আমির গাজি, দেবাশি,শিবু হাঁসদা, উত্তম, লাল্টু - এরাও এলাকার ত্রাস। আমির গাজি শেহ শাহজাহানের গুরু। এরা সকলেই এলাকায় নৈরাজ্য চালায়। এলাকায় লুঠপাট মহিলাদের শ্লীলতাহানির সঙ্গেও যুক্ত। স্থানীয়দের অভিযোগ তাদের সন্তানদের জোর করে নিয়ে যায়। হাতে তুলে দেয় বন্দুক। এক বৃদ্ধ মহিলা বলেছেন, এলাকায় দুষ্কৃতীরা তাণ্ডব চালায়। স্থানীয়দের মদতে বাইরে লোক নিয়ে এসে এলাকায় আশান্তি তৈরি করা হয়। এমনকি বাড়িতে থেকে মহিলাদের তুলে নিয়ে যাওয়ার অভিযোগও করেন তিনি। এলাকায় মহিলারা নিরাপদ নয় বলেও দাবি স্থানীয়দের। দুষ্কৃতিদের শান্তির দাবিতেই বিক্ষোভ দেখান মহিলারা।

Pakistan Election: ইমরান খান না নওয়াজ শরিফ- কার দখলে পাকিস্তান? ইসলামাবাদ দখলে জোট টক্কর

এই ঘটনার তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন বিজেপির রাজ্যসভাপতি সুকান্ত মজুমদার। তিনি বলেন, এমন দিন আসতে বাকি নেই, যখন এলাকার মানুষ তৃণমূল নেতাদের দেখলে চোর চোর করে ধাওয়া করবে। অধীর চৌধুরী বলেন, সন্দেশখালির মানুষই বলতে পারবে কেন তাঁরা বিক্ষোভ দেখাচ্ছে। তিনি আরও বলেন শাহজাহান সরকারের লোক তাই তাঁকে গ্রেফতার করা হচ্ছে না। অন্যদিকে সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, তৃণমূল নেতারা বাহিনী নিয়ে আক্রমণ করছে , তাই এলাকার মানুষ রুখে দাঁড়িয়েছে।

Dev: 'সাংসদ থাকি বা না থাকি...', সংসদে দাঁড়িয়ে মমতাকে ধন্যবাদ দিলেন আবেগঘন দেব

ইডি সূত্রের খবর মেয়েকে লেখা জ্যোতিপ্রিয় মল্লিকের চিঠি থেকে সন্দেশখালির তৃণমূল কংগ্রেস নেতা শাহজাহানের নাম তারা জানতে পেরেছে। তারপর থেকেই শাহজাহানকে নিয়ে খোঁজখবর শুরু হয়েছে। শাহজাহান সম্পর্কে বেশকিছু তথ্য হাতে পাওয়ার পরই সন্দেশখালিতে তার বাড়িতে তল্লাশি চালাতে গিয়েছিল। কিন্তু সেখানে ইডি ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের ওপর চড়াও হয় শাহজাহানের অনুগামীরা। মাথা ফাটে ইডি আধিকারিকের। তারপর থেকেই নিখোঁজ শাহজাহান। তবে অনেকেরই প্রশ্ন অত্যাধুনিক প্রযুক্তি হাতে থাকার পরেও এখনও পর্যন্ত ইডির আধিকারিকরা কেন তৃণমূল নেতা শাহজাহানকে ট্র্যাক ও ট্রেস করতে পারছে না।

লোকসভা ভোটের আগেই লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে দুটি বড় ঘোষণা মমতার সরকারের, টাকা বাড়ল অনেকটাই

 

Share this article
click me!