বৃষ্টির সম্ভাবনা নেই, সঙ্গে চড়বে তাপমাত্রার পারদ, দেখে নিন কেমন থাকবে আজকের আবহাওয়া

আজ শনিবার কলকাতায় তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। যা শুক্রবারে ছিল ২৮.১ ডিগ্রি। এটি স্বভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। আজ সর্বনিম্ন তাপমাত্রা নেমে আসতে পারে ১৯ ডিগ্রিতে।

Sayanita Chakraborty | Published : Feb 17, 2024 1:21 AM IST

আজ শনিবার দক্ষিণবঙ্গের জেলাগুলোতে কেমন আবহাওয়া থাকবে তা জানতে আগ্রহী সকলে। সূত্রের খবর আজ বৃষ্টির সম্ভাবনা নেই। দক্ষিণবঙ্গের জেলাগুলো যথাক্রমে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, কলকাতা, বাঁকুড়া পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ায় বৃষ্টি হবে না। শুষ্ক থাকবে সব জেলা।

তেমনই উত্তরবঙ্গের জেলাতেও কোনও বৃষ্টির সম্ভাবনা নেই। আজ শনিবার শুষ্ক থাকবে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা। আজ পাড়াহেও বৃষ্টির সম্ভাবনা নেই। সঙ্গে নেই তুষার পাতের সম্ভাবনা।

তেমনই রবিবার থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গেও কোনও বৃষ্টি হবে না। উত্তরবঙ্গও মোটের ওপর শুষ্ক থাকবে। তবে, রবিবার, সোমবার ও মঙ্গলবার দার্জিলিঙের একটি বা দুটি জায়গায় বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে।

জানা গিয়েছে, আজ শনিবার কলকাতায় তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। যা শুক্রবারে ছিল ২৮.১ ডিগ্রি। এটি স্বভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। আজ সর্বনিম্ন তাপমাত্রা নেমে আসতে পারে ১৯ ডিগ্রিতে। হাওয়া অফিস সূত্রের খবর, সকালের দিকে হালকা কুয়াশা থাকবে আজ। তবে বেলার দিক থেকে আকাশ পরিষ্কার হয়ে যাবে। সূত্রের খবর, আগামী কদিন দিনের বলা তাপমাত্রা বাড়তে পারে। দিনে আরও গরম অনুভব করবেন সকলে। তবে, রাতে তাপমাত্রা ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কম হবে।

সব মিলিয়ে এবার ঠান্ডাকে বিদায় জানানোর পালা।মাঝে কয় দিন বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছিল হাওয়া অফিস। সে কারণে অনেকেই আশা করেছিলেন ফেল ঠান্ডা পড়তে পারে। কিন্তু বাস্তবে হল বিপরীত। এবার তাপমাত্রা বৃদ্ধির কথা ইঙ্গিত দিল হাওয়া অফিস। তেমনই আর নেই বৃষ্টির সম্ভাবনা। 

 

 

আরও পড়ুন

PM Modi: মার্চ মাসে রাজ্যে আসতে পারেন প্রধানমন্ত্রী মোদী, সন্দেশখালি ইস্যুতে সভা করতে পারেন বারাসতে

সন্দেশখালির সাংসদের বিরুদ্ধে হুলিয়া জারি করা উচিত', নাম না করে নুসরতকে আক্রমণ দিলীপের

 

Share this article
click me!