বিদায় নেবে শীত, তাপমাত্রা বাড়লেও হতে পারে বৃষ্টি, দেখে নিন কেমন থাকবে আজকের আবহাওয়া

সূত্রের খবর আজ বৃষ্টির সম্ভাবনা নেই। দক্ষিণবঙ্গের জেলাগুলো যথাক্রমে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, কলকাতা, বাঁকুড়া ও নদিয়ায় বৃষ্টির কোনও সম্ভাবনাই নেই।

Sayanita Chakraborty | Published : Feb 19, 2024 1:27 AM IST / Updated: Feb 19 2024, 07:01 AM IST

আজ সোমবার দক্ষিণবঙ্গের জেলাগুলোতে কেমন আবহাওয়া থাকবে তা জানতে আগ্রহী সকলে। সূত্রের খবর আজ বৃষ্টির সম্ভাবনা নেই। দক্ষিণবঙ্গের জেলাগুলো যথাক্রমে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, কলকাতা, বাঁকুড়া পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ায় বৃষ্টির কোনও সম্ভাবনাই নেই। হাওয়া অফিস সূত্রে খবর শুষ্ক থাকবে এই সকল অঞ্চল।

তবে, সোমবার সপ্তাহের শুরু দিনে উত্তরবঙ্গের জেলাতেও কোনও বৃষ্টি হতে পারে। আজ সোমবার বজ্রবিদ্যুৎ সব বৃষ্টি হবে দার্জিলিং-এ। তেমনই হালকা বৃষ্টির সম্ভাবনা আছে, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা।

এদিকে জানা গিয়েছে, চলতি সপ্তাহে বিদায় নেবে শীত। রবিবার ছিল শীতের আমেজ। তবে, সকালে হালকা শীতের আমেজ অনুভূত হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা পরিবর্তন হয়েছে। সেভাবে শীতের দাপট আর নেই। ক্রমে বাড়ছে গরমের পারদ। হাওয়া অফিস সূত্রে খবর এবার শীঘ্রই বিদায় নেবে শীত। আজ সকালে থেকে চড়বে পারদ। আগামী ৪ থেকে ৫ দিন বাড়বে তারমাত্রা। প্রায় ২ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা আছে।

এই সপ্তাহে অনেক জেলায় বৃষ্টি হতে পারে। বৃষ্টি হতে পারে বুধ ও বৃহস্পতিবার। তবে. আপাতত কলকাতা ও দক্ষিণবঙ্গের জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই। এদিকে বুধ ও বৃহস্পতি থেকে বৃষ্টি হলেও আর ঠান্ডা পড়বে না বলে জানা গিয়েছে আবহাওয়া দফতর সূত্রে। এখন গরম বৃদ্ধির সঙ্গে সঙ্গে শহরে এল বসন্ত। বসন্তের আমেজ অনুভব করবেন সকলে।

সব মিলিয়ে এবার শীতের বিদায় বেলা। আগমন ঘটছে বসন্তের। চলতি সপ্তাহে উত্তরবঙ্গে আছে বৃষ্টির সম্ভাবনা। তেমনই দক্ষিণবঙ্গে বাড়বে তাপমাত্রা।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

আরও পড়ুন

Mamata Banerjee: অনুব্রত থেকে সন্দেশখালি - বীরভূম থেকে বিরোধীদের তোপ মমতার

Love Affair: দুই সন্তানের বাবার সঙ্গে প্রেম, মাধ্যমিক পরীক্ষা দিয়েই স্কুল-পড়ুয়া কিশোরী পালিয়ে গেল প্রেমিকের সঙ্গে

Share this article
click me!