Weather Update: বর্ষশেষে উধাও শীত, আগামী ২৪ ঘন্টায় কতটা পরিবর্তন হবে আবহাওয়ার? জেনে নিন কী বলছে হাওয়া অফিস?

ডিসেম্বরের শুরু থেকে শীত পড়তে না পড়তেই দক্ষিণবঙ্গে তাপমাত্রা উর্ধ্বমুখী। আবহাওয়া দফতর সূত্রের খবর, এবার আর জাঁকিয়ে শীত পড়ার তেমন সম্ভাবনা নেই।

Sayanita Chakraborty | Published : Dec 28, 2023 1:13 AM IST / Updated: Dec 28 2023, 07:12 AM IST

আজ গোটা দিন কলকাতা ও পার্শ্ববর্তী জেলায় তাপমাত্রা কেমন থাকবে আগে থেকে জানতে আগ্রহী থাকেন সকলে। শীতের শুরুতে কদিন ধরে ঠান্ডা আবহাওয়া উপভোগ করছেন সকলে। কিন্তু, বড়দিন থেকে বদলেছে সেই আবহাওয়া। উধাও হয়েছে শীত। ডিসেম্বরের শুরু থেকে শীত পড়তে না পড়তেই দক্ষিণবঙ্গে তাপমাত্রা উর্ধ্বমুখী। আবহাওয়া দফতর সূত্রের খবর, এবার আর জাঁকিয়ে শীত পড়ার তেমন সম্ভাবনা নেই।

আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা জানিয়েছেন, দক্ষিণবঙ্গে পুবালি বাতাস সক্রিয় থাকায় শীতের পথে তা কাঁটা হয়ে দাঁড়িয়েছে। বর্ষা শেষেও আর জাঁকিয়ে শীত পড়বে কি না, তা নিয়ে রয়েছে সন্দেহ। আগামী পাঁচ দিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের এলাকায় রাতের তাপমাত্রার তেমন বড় কোনও পরিবর্তন সম্ভাবনা নেই। আগামী ৪ থেকে ৫ দিন সর্বোচ্চ তাপমাত্রা ও সর্বোনিম্ন তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না বলে জানা গিয়েছে। সর্বোনিম্ন তাপমাত্রা থাকবে ১৭ ডিগ্রি। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রির কাছাকাছি। অর্থাৎ জাঁকিয়ে শীত পড়ার কোনও সম্ভাবনা নেই। হাওয়া অফিস বলছে, পারদ পতন আবার হবে নতুন বছরে ২ তারিখ নাগাদ। ২ তারিখের পর সর্বনিম্ন তাপমাত্রা কমার সম্ভাবা আছে। ৪-৫ তারিখ নাগাদ সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রির নীচে নামতে পারে। তবে, উত্তর বা দক্ষিণের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। শুষ্ক আবহাওয়া থাকবে সর্বত্র। এমনই খবর হাওয়া অফিস সূত্রে।

এদিকে উত্তরবঙ্গে শীতের দাপটে কাবু সাধারণ মানুষ। পাহাড়ে পর্যটকদের ঢল বেড়েছে। আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। আগামী কয়েকদিন উত্তরবঙ্গের জেলাগুলোতে তাপমাত্রা একই থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। বৃহস্পতিবার বৃষ্টি হতে পারে উত্তরে। সিকিমে বরফ পড়ার সম্ভাবনা আছে। সব মিলিয়ে এমনই থাকবে আবহাওয়া।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!