Sourav Ganguly: ‘...সে চিরকাল মনে রাখবে’, সানা-র শিক্ষার সাফল্যে গর্বিত বাবা সৌরভ গঙ্গোপাধ্যায়

বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে কন্যা সানা গঙ্গোপাধ্যায়কে পাশে নিয়ে ছবি তুলেছেন ক্রিকেটের ‘যোদ্ধা রাজপুত্র’ সৌরভ গঙ্গোপাধ্যায় এবং নৃত্যশিল্পী ডোনা গঙ্গোপাধ্যায়।

Sahely Sen | Published : Sep 8, 2023 8:15 AM IST

17

কলকাতার ‘মহারাজ’ সৌরভ গঙ্গোপাধ্যায়ের ক্রিকেট-জীবনের এক অবিস্মরণীয় ক্ষেত্র হল লন্ডন। প্রাগৈতিহাসিক এই শহরের সঙ্গে ‘দাদা’-র জীবন ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছে। জীবনের প্রথম টেস্টে সেঞ্চুরি থেকে শুরু করে ‘লর্ডসে ঘুরপাক জামা মানে’ ন্যাটওয়েস্ট ট্রফির ‘দাদাগিরি’... সৌরভ গঙ্গোপাধ্যায়ের হাত ধরে ক্রিকেটবিশ্বে বাঙালির ধুন্ধুমার।

27

অবসর জীবনের পরেও নিজের স্ত্রী-কন্যাকে নিয়ে সেই শহরেই বারবার ফিরে যান কবি সুবোধ সরকারের ‘বেহালার ছেলেটা’।

37

সৌরভ এবং ডোনা গঙ্গোপাধ্যায়ের মেয়ে সানা গঙ্গোপাধ্যায়ও (Sana Ganguly) কলেজের পড়াশোনার জন্য চলে গিয়েছেন সেই শহরেই। লন্ডন বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিষয় নিয়ে স্নাতকস্তরের পড়াশোনা সম্পূর্ণ করেছেন তিনি। স্নাতক হওয়ার বিশেষ পোশাকে সোশ্যাল মিডিয়ায় ছবিও পোস্ট করেছেন তিনি।

47

বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে (convocation day) কন্যা সানা গঙ্গোপাধ্যায়কে পাশে নিয়ে ছবি তুলেছেন ক্রিকেটের ‘যোদ্ধা রাজপুত্র’ সৌরভ গঙ্গোপাধ্যায় এবং নৃত্যশিল্পী ডোনা গঙ্গোপাধ্যায়।

57

লন্ডন যাওয়ার সপ্তাহখানেক আগেই মেয়ের কাছে পৌঁছে গিয়েছিলেন সৌরভ। টেমস নদীর কাছে বিলাসবহুল আবাসনে রয়েছেন বাবা, মা এবং মেয়ে।

67

সানা-র সমাবর্তন অনুষ্ঠানের ছবি সৌরভ নিজের সোশ্যাল মাধ্যমে পোস্ট করেছেন। দাদা লিখেছেন, ‘স্নাতক দিবস .. তার জীবনের প্রথম ধাপ যা সে চিরকাল মনে রাখবে’।

77
Share this Photo Gallery
click me!
Recommended Photos