২৬ দিন অনশন করে কারও ১০ কেজি ওজন বাড়ে? নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করে প্রশ্ন শ্রীলেখার

দশমীর রাতে নির্যাতিতার পরিবারের সদস্যদের সঙ্গে অবস্থানরত ধর্না মঞ্চে দেখা করতে আসেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র।

 

Saborni Mitra | Published : Oct 13, 2024 10:25 AM IST

আমি শুনেছি উনি ২৬ দিন অনশন করা অবস্থায় দামি চকলেট খেতেন, কারণ অনশন করলে কারো ১০ কেজি ওজন বাড়তে পারে না। ওই ভাবে ২৬ দিন অনশন করা যায় না। এমনই মন্তব্য করলেন জনপ্রিয় অভিনেত্রী শ্রীলেখা মিত্র। নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করে শ্রীলেখা মিত্র কড়া ভাষায় নাম না করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনা করেন। তিনি নির্যাতিতার পরিবারের পাশে দাঁড়িয়ে প্রশ্ন করেন, নির্যাতিতার বাড়ির সমানে এত পুলিশ কেন? ১০ জন পুলিশ মোতায়েন রয়েছে বলেও দাবি করেন তিনি। তিনি আরও বলেন, যখন সন্দীপ ঘোষকে ধরার কথা ছিল তখন তাঁকে প্রাইজ পোস্টিং দেওয়া হয়েছিল। নির্যাতিতার দেহের সেকেন্ড পোস্টমর্টেম করতে দেওয়া হয়নি। এখন পুলিশ রাখা হয়েছে। এবার প্রশ্ন উঠতেই পারেন, 'ওপুলিশ মন্ত্রী পুলিশ মন্ত্রী তোমার এত ভয় কেন?'

দশমীর রাতে নির্যাতিতার পরিবারের সদস্যদের সঙ্গে অবস্থানরত ধর্না মঞ্চে দেখা করতে আসেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। বেশ কয়েক ঘণ্টা কথা বলেন নির্যাতিতার পরিবারের সদস্যদের সঙ্গে।পরে শ্রীলেখা নির্যাতিতার বাড়িতে গিয়ে নির্যাতিতার শোবার ঘর দেখে এসে শ্রীলেখা মিত্র বলেন, আমি কাদম্বিনী ঘরে গিয়েছিলাম দেখলাম সেখানে তার ব্যবহার করা স্টেথোস্কোপ দেখলাম,ওর ঘরটা দেখলাম। আমরা সবাই বিচার চাই, বাবা-মা'র কষ্ট আমি,আপনি বুঝবোনা। সবাই আসুক এসে দেখে যাক।

Latest Videos

শ্রীলেখা আরও বলেন,আমরা কেন সব সময় বলবো,কেন সবাই মিলে বলবো না আমরা উৎসব চাইনা,আমরা বিচার চাই। উই ওয়ান্ট জাস্টিস বলায় কেন কতগুলো বাচ্চা,বাচ্চা ছেলে-মেয়ে কে জামিন অযোগ্য ধারায় মামলা দিয়ে জেল খাটতে হয়? কোন রাজ্যে বাস করছি আমরা! প্রশ্ন শ্রীলেখা মিত্রর। এই ভয়ের সন্ত্রাস,হিটলারের রাজত্বে বাস করছি আমরা। চারিদিকে চকচকে লাইট জ্বলছে যেন উৎসব চলছে। আমার বিশ্বাস এর ভালো কিছু একটা ফল পাব।

এরপর শ্রীলেখা মিত্র মুখ্যমন্ত্রীর নাম না করে তাকে তীব্র ভাষায় আক্রমণ করেন তিনি বলেন, জুনিয়র চিকিৎসকেরা অনশন করছেন এবং পাঁচ -ছয় দিনে ইয়ং ছেলে-মেয়েদের যদি এই অবস্থা হয় । অনশনকারী জুনিয়র ডাক্তারদের তুলনা অন্য কারও সঙ্গে করা চলে না। করণ এই জুনিয়র ডাক্তাররা নিজেদের তুলনা নিজেই। মুখ্যমন্ত্রীর সঙ্গে ওদের কোনও তুলনা করা চলে না। শ্রীলেখা আরও বলেন, আমি শুনেছি উনি ২৬ দিন অনশন করা অবস্থায় দামি চকলেট খেতেন, কারণ অনশন করলে কারও ১০ কেজি ওজন বাড়তে পারে না। ওই ভাবে ২৬ দিন অনশন করা যায় না।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

'অনশন করলে কারও ১০ কেজি ওজন বাড়তে পারে না' নাম না করে মমতাকে তীব্র কটাক্ষ শ্রীলেখার | Sreelekha
অনশনরত আরও এক ডাক্তার অসুস্থ! নিয়ে যাওয়া হল সিসিইউ'তে | Junior Doctors Hunger Strike | RG Kar |
ডাক্তারদের 'শিরদাঁড়া'কে ভয় মমতার! 'অসুস্থ হলেও সোজা থাকবে শিরদাঁড়া' বার্তা ডাক্তারদের | RG Kar News
'সরকার টম এন্ড জেরি খেলছে' বিস্ফোরক মহিলা চিকিৎসক | RG Kar Doctors Hunger Strike News | Bangla News
'অনিকেতের টা আসল অনশন, মুখ্যমন্ত্রী তো ক্যাডবেরি স্যান্ডউইচ খেয়ে অনশন করেছিলেন' বিস্ফোরক শুভেন্দু