নিয়োগ দুর্নীতিকাণ্ডে সোমা-কুন্তল যোগ, পার্লার মালকিনকে জেরা তদন্তকারীদের

নিয়োগ দুর্নীতিকাণ্ডে কুন্তল ঘোষের ব্যাঙ্ক ডকুমেন্টস থেকে উঠে এল এক রহস্যময়ী নারী। দক্ষিণ কলকাতার পার্লারের মালকিন সোমা চক্রবর্তী।

 

Web Desk - ANB | Published : Mar 3, 2023 12:23 PM IST

নিয়োগ দুর্নীতিকাণ্ডে আবারও সামনে এল নতুন নাম। এবারও মহিলা। নাম সোমা চক্রবর্তী। সূত্র সেই কুন্তল ঘোষ, যিনি হৈমন্তির নাম প্রকাশ করেছিলেন। এনফোর্সমেন্ট ডিরেক্টর সূত্রের খবর কুন্তল ঘোষের নথি যাচাই করতে গিয়েই প্রকাশ্যে এসেছে সোমা চক্রবর্তীর নাম। কুন্তলের সঙ্গে বিশাল অঙ্কের টাকার লেনদেন হয়েছে- ব্যাঙ্ক ডকুমেন্টের সূত্রে তেমনই প্রমাণ হাতে রয়েছে ইডির। কিন্তু জেরায় নাকি কুন্তল জানিয়েছেন তিনি চেনেন না সোমা চক্রবর্তীকে।

যাইহোক ইডি সিজিও কমপ্লেক্সে তলব করা হয় সোমা চক্রবর্তীকে। সূত্রের খরব দক্ষিণ কলকাতার একটি পার্লারের মালকিন সোমা। কুন্তলের টাকা সোমার পার্লারে খাটান হত। সূত্রের খবর এদিন সিজিও কমপ্লেক্সে সোমার বয়ান রেকর্ড করা হয়েছে। মিডিলম্যান হিসেবে সোমা কাজ করত কিনা তাও জানার চেষ্টা করা হয়েছে বলে ইডি সূত্রের খবর। একটি সূত্র বলছে সোমা নামের মহিলাকে কুন্তল গাড়ি, ফ্ল্যাট, টাকা দিয়েছে। যদিও অভিযোগ অস্বীকার করে কুন্তল জানায় সে সোমা নামের কাউকে চেনে না। এদিন আলিপুর আদালতে পেশ করা হয় কুন্তলকে। তাঁকে আগামী ১৭ মার্চ পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদাতল। আদালতে যাওয়ার সময় গোটা ঘটনার জন্য কুন্তল আরও একবার গোপাল দলপতির বিরুদ্ধে অভিযোগের আঙুল তোলেন। বলেন, হৈমন্তিকে আড়াল করতেই সোমার নাম তুলেছে গোপাল। যদিও তদন্তকারী সূত্রের খবর কুন্তল সোমাকে প্রায় ৫০ লক্ষ টাকা দিয়েছিল।

কুন্তল ঘোষ গ্রেফতার হওয়ার পর থেকেই সম্পূর্ণ অন্যদিকে মোড় নেয় নিয়োগদুর্নীতির তদন্ত। কারণ কুন্তল ঘোষের আগে পর্যন্ত গোটা তদন্তের কেন্দ্রবিন্দুই ছিল শিক্ষা দফতর। কিন্তু কুন্তলের গ্রেফতারের পর থেকেই সামনে আসে গোপাল দলপতি, কালীঘাটের কাকু সুজয় ভদ্র, বিভাস অধিকারী, হৈমন্তী গঙ্গোপাধ্যায়ের মত নামগুলি। এবার সামনে এল সোমা চক্রবর্তীর নাম।

ইডি সূত্রের খবর কুন্তলের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে স্পষ্ট সোমা চক্রবর্তীর সঙ্গে তাঁর প্রায় ৫০ লক্ষ টাকা লেনদেন হয়েছিল। এই লেনদেনের সঙ্গে নিয়োগদুর্নীতির কোনও আর্থিক লেনদেন রয়েছে কিনা সেটাই খতিয়ে দেখার জন্য তলব করা হয়েছিল সোমাকে। সূত্রের খবর ২০২০ সাল থেকে দফায় দফায় কুন্তলের অ্যাকাউন্ট থেকে টাকা গেছে সোমার অ্যাকাউন্টে। কুন্তল হুগলির যুব তৃণমূল নেতা। গ্রেফতারির পরে এখনও তার বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি তৃণমূল কংগ্রেস। তাঁর বিএড কলেজও ছিল। নিয়োগ দুর্নীতিকাণ্ডে আগেও গ্রেফতার করা হয়েছ পার্থ চট্টোপাধ্যায়কে। 

আরও পড়ুনঃ

বিজেপি বিধয়কের ছেলের বাড়ি থেকে উদ্ধার ৬ কোটি, ঘুষের টাকা বলেই দাবি লোকায়ুক্তের

বিশ্ব কোরান-পাঠ প্রতিযোগিতায় ৪র্থ ভারতের কারি মঞ্জুর আহমেদ, জানালেন তাঁর স্বপ্নের কথা

7wonders: কর্নাটকের সপ্তম আশ্চর্য ঘোষণা মুখ্যমন্ত্রীর, রাজ্যের মানুষের সঙ্গে এশিয়ানেট নিউজ

 

Share this article
click me!