আজ সোমবার হবে আরজি কর মামলার শুনানি, ন্যায় বিচার পাওয়ার আশায় গোটা দেশ

বৃহস্পতিহার সুপ্রিম কোর্টে এই মামলার শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু, সেদিন প্রধান বিচারপতি বেঞ্চ না বসায় শুনানি পিছিয়ে যায়। সোমবার সুপ্রিম কোর্টে আরজি কর কাণ্ডের তদন্তের অগ্রগতির রিপোর্ট জমা দেবে সিবিআই।

 

Sayanita Chakraborty | Published : Sep 9, 2024 5:26 AM IST

ন্যায় বিচার পাওয়ার আশায় সারা দেশ। আজ অর্থাৎ সোমবার হবে আরজি কর মামলার শুনানি। আপাতত সে দিকেই নজর সারা দেশে। ৫ সেপ্টেম্বর গত বৃহস্পতিহার সুপ্রিম কোর্টে এই মামলার শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু, সেদিন প্রধান বিচারপতি বেঞ্চ না বসায় শুনানি পিছিয়ে যায়। সোমবার সুপ্রিম কোর্টে আরজি কর কাণ্ডের তদন্তের অগ্রগতির রিপোর্ট জমা দেবে সিবিআই।

এদিকে বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে শুনানির জন্য আশা করেছিল গোটা দেশ। কিন্তু, শেষ পর্যন্ত তা পিছিয়ে দেওয়া হয়। হঠাৎ শীর্ষ আদালতের পক্ষ থেকে শুনানি পিছিয়ে দেওয়ার কথা জানানো হয়। বুধবার সন্ধ্যায় জানানো হয়েছিল এই কথা। এই কারণে হতাশ হয়েছিলেন বহু মানুষ। বুধবার রাজ্য জুড়ে একাধিক প্রতিবাদ কর্মসূচি হয়। তার পর সন্ধ্যায় খবর আসে শুনানি পিছিয়ে যাওয়ার কথা।

Latest Videos

এরপর আজ হবে শুনানি। সুপ্রিম কোর্টে আরজি কর কাণ্ডের তদন্তের রিপোর্ট জমা পড়বে আজ। ৯ অগস্ট আরজি করে এক মহিলা চিকিৎসকের দেহ উদ্ধার হয়। তাঁরে ধর্ষণ করে খুন করা হয় হবে অভিযোগ ওঠে। তারপর সেই ঘটনার বিচার পেতে আন্দোলন চলছে। ডাক্তার থেকে সাধারণ মানুষ, সেলেবরা সকলে নেমেছেন পথে। ঘটনায় দোষীদের শাস্তির দাবিতে চলছে প্রতিবাদ।

গত রাতেও হয়েছে রাত দখল। সারা রাজ্য জুড়ে হয়েছে প্রতিবাদ। শহর থেকে শহরতলী সর্বত্র দেখা গিয়েছে জমায়েত। সাধারণ থেকে সেলেব এবং ডাক্তাররা পথে নেমেছেন। সকলেরই দাবি তিলোত্তমা ন্যায় বিচার পাক। তাঁর সঙ্গে যারা এমন অন্যায় করেছে তাদের শাস্তি হোক।

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024