শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে মামলায় রাজ্যের হার, প্রাক্তন দেহরক্ষীর অস্বাভাবিক মৃত্যুতে ‘সুপ্রিম’ হস্তক্ষেপ নয়

মৃত দেহরক্ষী শুভ্রব্রত চক্রবর্তীর স্ত্রী সুপর্ণা সুপ্রিম কোর্টে গিয়েছিলেন। সুপ্রিম কোর্ট তাঁকে জানিয়ে দিয়েছে যে, এই বিষয়ে কোনওভাবেই শীর্ষ আদালতের পক্ষ থেকে হস্তক্ষেপ করা হবে না।

Web Desk - ANB | Published : May 17, 2023 5:52 AM IST

শুভেন্দু অধিকারীর প্রাক্তন দেহরক্ষী শুভ্রব্রত চক্রবর্তীর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করেছিল পশ্চিমবঙ্গ সরকার। সেই মামলায় কোনওভাবেই হস্তক্ষেপ করতে চাইল না সুপ্রিম কোর্ট। এই মামলা প্রথমে দায়ের করা হয়েছিল কলকাতা হাইকোর্টে। হাইকোর্ট শুভেন্দুকে রক্ষাকবচ দিয়েছিল। সেই রক্ষাকবচের রায়কে রায় চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায় শাসিত সরকার। কিন্তু, শীর্ষ আদালতেও জয় হল রাজ্যের বিরোধী দলনেতারই।

ডিসেম্বর মাসে সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছিল যে, এই মামলায় হস্তক্ষেপ করবে না শীর্ষ আদালত। তারপরে সম্প্রতি মৃত দেহরক্ষী শুভ্রব্রত চক্রবর্তীর স্ত্রী সুপর্ণা সুপ্রিম কোর্টে গিয়েছিলেন। সুপ্রিম কোর্ট তাঁকে জানিয়ে দিয়েছে যে, এই বিষয়ে কোনওভাবেই শীর্ষ আদালতের পক্ষ থেকে হস্তক্ষেপ করা হবে না। তাঁকে হাইকোর্টের দ্বারস্থই হতে হবে। তাই এবার হাইকোর্টেই ফিরে আসতে হচ্ছে সুপর্ণাকে।

২০১৮ সালের ১৪ অক্টোবর রহস্যজনকভাবে গুলিবিদ্ধ হন দেহরক্ষী শুভ্রব্রত চক্রবর্তী, ১৪ তারিখে কলকাতার হাসপাতালে নিয়ে আসার পর তাঁর মৃত্যু হয়। এই ঘটনায় কাঁথিতে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল। ২০২১ সালে এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য নন্দীগ্রামের বিজেপি বিধায়ককে ডেকে পাঠায় সিআইডি। এরপর সিআইডি এই ঘটনার তদন্ত শুরু করে। ২০২১ সালের জুলাই মাসে দুবার তাঁর বাড়িতে গিয়ে কথাবার্তা সেরে আসেন সিআইডি কর্তারা।

শুভ্রব্রতর মৃত্যুর তিন বছর পর ২০২১ এর ৭ জুলাই এফআইআর দায়ের করেন শুভব্রত চক্রবর্তীর স্ত্রী সুপর্ণা কাঞ্জিলাল চক্রবর্তী। ২০২১ সালের শুভেন্দু অধিকারীর মেদিনীপুরের বাড়ি শান্তিকুঞ্জে যান তদন্তকারীরা। কাঁথির অধিকারী পাড়ায় শুভেন্দু অধিকারীর প্রাক্তন দেহরক্ষী শুভব্রত চক্রবর্তীর বাড়িতে তদন্তের কাজে যান সিআইডি অফিসাররা। চারজনের প্রতিনিধিদল শুভেন্দুর ভাই সাংসদ দিব্যেন্দু অধিকারীর সঙ্গেও কথা বলেন। শুভব্রত চক্রবর্তীর সঙ্গে তৎকালীন যাঁরা কাজ করতেন সেইসব নিরাপত্তারক্ষীদেরও জিজ্ঞাসাবাদ করা হয়। এরপরেই মামলা হাইকোর্ট থেকে গড়িয়েছিল সুপ্রিম কোর্ট পর্যন্ত। কিন্তু, শীর্ষ আদালত থেকে নিষ্কৃতি পেলেন পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা।

আরও পড়ুন-

নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকে আগ্রহী থাকলেও অস্ট্রেলিয়ায় কোয়াড বৈঠক আপাতত স্থগিত: অ্যান্থনি অ্য়ালবানিজ

সিভিল সার্ভিস পরীক্ষার জন্য মেট্রোর সময়সূচীতে বদল, রবিবার কোন কোন সময়ে চলবে মেট্রো?

Weather News: আজ থেকেই সারা বাংলায় বৃষ্টি, অস্বস্তিকর গরম থেকে কি এখনই স্বস্তি মিলবে?

Read more Articles on
Share this article
click me!