'বিরাট বড় ভুল করেছিলাম'- লোকসভা ভোটের আগে কোন মারাত্মক ভুলের কথা স্বীকার করলেন শুভেন্দু অধিকারী!

লোকসভা নির্বাচনের আগে তাঁর মত বড় মাপের নেতার কন্ঠে এরকম হতাশার সুর কেন, তা নিয়ে প্রশ্ন করেছেন অনেকেই। প্রশ্ন উঠছে কি এমন ভুল করেছিলেন তিনি!

Parna Sengupta | Published : Mar 21, 2024 10:17 AM IST

বিজেপি নেতা ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর গলায় শোনা গেল আফসোসের সুর! জীবনে বিরাট ভুল করেছিলেন তিনি-এমনই বলতে শোনা গেল তাঁকে। কিন্তু লোকসভা নির্বাচনের আগে তাঁর মত বড় মাপের নেতার কন্ঠে এরকম হতাশার সুর কেন, তা নিয়ে প্রশ্ন করেছেন অনেকেই। প্রশ্ন উঠছে কি এমন ভুল করেছিলেন তিনি!

শুভেন্দু দাবি করেন, ডোমকল, জলঙ্গিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের কোনও সংগঠন ছিল না। তিনি এখানে পড়ে থেকে দলের সংগঠন তৈরি করেছিলেন। সেটা ঠিক হয়নি, এদিন দাবি করেন নন্দীগ্রামের বিধায়ক। পাশাপাশি প্রাক্তন দলের 'বাড়বাড়ন্তে'র জন্যে যে তিনিই দায়ী, সেকথা স্বীকার করেন তিনি। আর সেটাই তাঁর বড় ভুল ছিল বলে জানান তিনি।

তিনি আরও বলেন তৃণমূলে যোগ দেওয়ার সিদ্ধান্ত ভুল ছিল। বুধবার বহরমপুরের করিমপুরে দলীয় সভা করেন নন্দীগ্রামের বিধায়ক। সেখান থেকেই ভুল স্বীকার করেন তিনি। শুভেন্দু বলেন, 'তখন তৃণমূল কংগ্রেসের হয়ে কাজ করে আমি ভুল করেছিলাম'।

শুভেন্দুর কথায়, 'এবার মুর্শিদাবাদ থেকে লোকসভায় বিজেপি প্রার্থী যাবে। এই কেন্দ্র আর কংগ্রেসের থাকবে না'। গোটা দেশে সব মিলিয়ে কংগ্রেস ২০টি আসনেও জয়ী হতে পারবে না বলে দাবি করেন বিজেপি নেতা। উল্লেখ্য, চব্বিশের লোকসভা নির্বাচনে বহরমপুর কেন্দ্রের প্রার্থীর নাম এখনও ঘোষণা করেনি কংগ্রেস। তবে অনুমান করা হচ্ছে অধীররঞ্জন চৌধুরীকেই ফের এই কেন্দ্রে দাঁড় করানো হবে।

চব্বিশের লোকসভা নির্বাচনে বহরমপুর কেন্দ্রে বিশ্বকাপজয়ী প্রাক্তন ক্রিকেটার ইউসুফ পাঠানকে টিকিট দিয়েছে তৃণমূল। ব্রিগেডের জনগর্জন সভায় তাঁর নাম ঘোষণা হওয়ার পর থেকে একাধিকবার সুর চড়িয়েছে বিজেপি। ইউসুফের নাম না নিয়েই বিজেপি বিধায়ক বলেন, 'তৃণমূলের দশা এতটাই খারাপ যে গুজরাত থেকে প্রার্থী ভাড়া করে আনতে হয়েছে'। জোড়াফুলের পাশাপাশি এদিন কংগ্রেসকেও নিশানা করেন শুভেন্দু। 'অধীর-গড়ে' দাঁড়িয়েই তিনি দাবি করেন, মুর্শিদাবাদ থেকে এবার বিজেপি প্রার্থীই সাংসদ হবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!