অভিষেকের বিরুদ্ধে মাঠে নামতে চলেছেন শুভেন্দু অধিকারী? লোকসভা ভোটে নজরে ডায়মন্ড হারবার আসন

তৃণমূল হোক বা বিজেপি, এবারের লোকসভা নির্বাচনে বিধায়কদের প্রার্থী করা নিয়ে রীতিমতো প্রতিযোগিতা শুরু হয়েছে। এরই মধ্যে শুভেন্দু কি বিজেপির টিকিটে লড়বেন ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে? এই সমীকরণ দেখার অপেক্ষায় গোটা রাজ্য।

Parna Sengupta | Published : Mar 26, 2024 6:32 AM IST

লোকসভা নির্বাচন ২০২৪-এ নজর রয়েছে ডায়মন্ড হারবার আসনে। বিজেপি ডায়মন্ড হারবার সহ আরও তিনটি আসনে প্রার্থী খুঁজে পাচ্ছে না বলে কটাক্ষ করছে তৃণমূল কংগ্রেস। একথা ঠিক যে ডায়মন্ড হারবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের খাস তালুক। সেখানে দাঁড়াতে গেলে যে কোনও বিজেপি প্রার্থীকেই এলাকা চেনার ও জমি বানানোর সময় দিতে হবে। সেই চ্যালেঞ্জ কে নেবেন, কে বাঁধবেন বিড়ালের গলায় ঘন্টা, তা নিয়েও আপাতত টানাপোড়েন চলছে গেরুয়া শিবিরে।

তবে এরই মাঝে ডায়মন্ড হারবার আসনে নিজেদে শক্তি জাহির করতে চ্যালেঞ্জ ছুঁড়ছে তৃণমূল কংগ্রেস। তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, বিজেপি এখনও ডায়মন্ড হারবার ও আরও তিনটি আসনে প্রার্থী পায়নি। ভোটে লড়ার জন্য অনেককে অনুরোধ করছে। এই অবস্থায় আমি শুভেন্দু অধিকারীকে ওপেন চ্যালেঞ্জ করছি। আমার চ্যালেঞ্জ গ্রহণ করে অভিষেকের বিরুদ্ধে তিনিই প্রার্থী হোন। এখন প্রশ্ন হলো, শুভেন্দু কি এই চ্যালেঞ্জ গ্রহণ করবেন?

তাহলে কী এবার শুভেন্দু-অভিষেক টক্কর দেখা যাবে এই আসনে! নন্দীগ্রামে ১৯৫৬ ভোটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়ে দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। তাতে বিজেপির দিল্লির নেতাদের কাছে শুভেন্দুর আস্থাভাজন হয়ে ওঠার পথ সুগম হয়ে যায়। রাজনৈতিক বিশেষজ্ঞদের অভিমত, বিজেপি এখনও অবধি যে ৩৯ জনের প্রার্থী তালিকা ঘোষণা করেছে তাতে শুভেন্দুর মতামত গুরুত্ব পেয়েছে। তাই শুভেন্দু ডায়মন্ড হারবারে যদি প্রার্থী হিসেবে দাঁড়ান, তা হলে এই আসনের ওজন নিয়ে কোনও দ্বিরুক্তি থাকবে না। এরই সঙ্গে এবার জিতলে জয়ের হ্যাটট্রিক করবেন অভিষেক।

তৃণমূল হোক বা বিজেপি, এবারের লোকসভা নির্বাচনে বিধায়কদের প্রার্থী করা নিয়ে রীতিমতো প্রতিযোগিতা শুরু হয়েছে। এরই মধ্যে শুভেন্দু কি বিজেপির টিকিটে লড়বেন ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে? এই সমীকরণ দেখার অপেক্ষায় গোটা রাজ্য। তৃণমূলের চ্যালেঞ্জ লুফে নিয়ে বিজেপির চাল কী হয়, সেটা এখন দেখার অপেক্ষা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!