Weather Update: সন্ধ্যে থেকেই বৃষ্টি শুরু, কাল থেকে রাজ্য জুড়ে দুর্যোগ আরও বাড়বে বলে পূর্বাভাস হাওয়া অফিসের

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী এদিন সন্ধ্যে থেকে রাতের মধ্যে পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 

Saborni Mitra | Published : Mar 25, 2024 1:49 PM IST

দোলের দিন বৃষ্টির পূর্ভাবাসের কথা আগেই বলেছিল আবহাওয়া দফতর। সন্ধ্যে থেকেই সেই পূর্বাভাস মত মুখ ভার হয়ে রয়েছে আকাশের। কিন্তু সন্ধ্যে থেকেই কলকাতা সহ রাজ্যের বেশ কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এদিন সন্ধ্যে থেকেই কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় বিদ্যুৎ চমকাতে শুরু করে। এদিন রাতের দিকে বেশ কয়েকটি জেলার বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী এদিন সন্ধ্যে থেকে রাতের মধ্যে পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে। সঙ্গে বইতে পারে ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া। কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

BJP News: দার্জিলিং 'জমজমাট' বিজেপির কোন্দলে, বিদায়ী সাংসদের বিরুদ্ধে প্রার্থী হওয়ার হুঁশিয়ারি বিধায়কের

তবে কাল থেকে দুর্যোগ বাড়বে। মঙ্গলবার কলকাতা ও দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সঙ্গে বজ্রবিদ্যুৎ ও দমকা হাওয়ার পূর্বাভাস রয়েছে। মঙ্গলবার থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। একই সঙ্গে মঙ্গলবার থেকে উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কালিম্পং ও কোচবিহারে বৃষ্টি হতে পারে। সঙ্গে ৩০-৪০ কিলোমিটার বেহে ঝোড়ো বাতাস বওয়ার সম্ভাবনা রয়েছএ। উত্তরবঙ্গের জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। হাওয়া অফিস সূত্রের খবর অসম ও সংলগ্ন এলাকায় একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। তারই জেলে এই অকাল বর্ষণ।

HOLI 2024: চন্দ্রগ্রহণ শেষ, হোলির সন্ধ্যায় এই ৬টি কাজ করলেই জীবন ফুলে ফেঁপে উঠবে

আলিপুর হাওয়া অফিসের তথ্য অনুযায়ী এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৭ ডিগ্রি, স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি বেশি। তবে বৃষ্টি হলেও তাপমাত্রা তেমনভাবে কমার কোনও পূর্বাভাস নেই। বরঞ্চ সপ্তাহের শেষের দিকে তাপমাত্রার পারদ বেশ কিছুটা চড়বে বলেও ইঙ্গিত দিচ্ছে আলিপুর হাওয়া অফিসের ওয়েবসাইট।

Dilip Ghosh: দোল দিনে 'বিজয় সংকল্প' দিলীপের, বর্ধমান-দুর্গাপুরে জমি শক্ত করার কাজ শুরু

 

 

Share this article
click me!