আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের বিরুদ্ধে কড়া পদক্ষেপের তোড়জোড়? নামের তালিকা চাইল স্বাস্থ্যভবন

নবান্নে জুনিয়র ডাক্তারদের সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠক বাতিল। লাইভ স্ট্রিমিংএর দাবিতে অনড় ডাক্তাররা। স্বাস্থ্যভবন আন্দোলনকারীদের নামের তালিকা চাওয়ায় জল্পনা।

Saborni Mitra | Published : Sep 12, 2024 3:14 PM IST / Updated: Sep 12 2024, 08:45 PM IST

110
নবান্ন হল না বৈঠক

নবান্নে জুনিয়র ডাক্তারদের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক হল না। সভাঘরেই ঢুকল না জুনিয়র ডাক্তাররা। লাইভ স্ট্রিমিংএর দাবিতে অনড় রইল তারা।

210
মমতার বার্তা

পাল্টা মমতা বন্দ্যোপাধ্য়ায় সুপ্রিম কোর্টের নির্দেশকেই কারণ দেখিয়ে বৈঠকের সরাসরি সম্প্রচার এড়িয়ে যান। যদিও তিনি জানিয়েছেন, খোলা মনে আলোচনা চেয়েছেন। পাশাপাশি জুনিয়র ডাক্তারদের ক্ষমা করে দিয়েছেন বলেও জানিয়েছেন।

310
প্রশ্ন স্বাস্থ্য ভবনের নির্দেশ নিয়ে

এই অবস্থায় দাঁড়িয়ে স্বাস্থ্যভবনের একটি নির্দেশই চিন্তার বিষয়। এদিন সকাল থেকেই আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের নামের তালিকা চেয়েছে স্বাস্থ্যভবন

410
মেডিক্যাল কলেজের অধ্যক্ষদের নির্দেশ

কারা কারা কাজ করছে না তা জানতে চেয়ে রাজ্যের সবকটি মেডিক্যাল কলেজের অধ্যক্ষদের কাছ থেকে জুনিয়র ডাক্তারদের নামের তালিকা চেয়েছ পাঠিয়েছে স্বাস্থ্যভবন।

510
সময়সীমা বেঁধে দিয়েছে

স্বাস্থ্য ভবন বৃহস্পতিবার ২টোর মধ্যেই আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের নামের তালিকা পাঠাতে নির্দেশ দিয়েছে।

610
স্বাস্থ্য ভবনের নির্দেশ

প্রত্যেকটি সরকারি মেডিক্যাল কলেজের আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের তালিকা প্রকাশ করা হয়েছে। প্রিন্সিপাল এবং ডিরেক্টরের কাছে চিঠি গিয়েছে। চিঠিতে বলা হয়েছে, সুপ্রিম কোর্ট গত ৯ সেপ্টেম্বর যে নির্দেশ দেয়, সেই অনুযায়ীই তালিকা চাওয়া হচ্ছে।

710
কারণ কী

কেন স্বাস্থ্য ভবন জুনিয়র ডাক্তারদের নামের তালিকা চেয়ে পাঠিয়েছে। ১২ সেপ্টেম্বর পর্যন্ত যারা আন্দোলনে সামিল তাদের নাম চাওয়া হয়েছে। নবান্নে যখন জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠক চলছে তখন কেন তাদেরই নামের তালিকা চেয়েছে পাঠাল স্বাস্থ্য ভবন তাই নিয়ে জল্পনা শুরু হয়েছে।

810
তালিকায় কাজের নাম

স্বাস্থ্য ভবনের চিঠিতে আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের কথা বলা হয়েছে। তালিকায় থাকবে ইন্টার্ন, হাউস স্টাফ, পিজিটি- পড়ুয়ারা।

910
কড়া পদক্ষেপ!

প্রশ্ন তাহলে কী রাজ্য আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করবে। কারণ সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছে মঙ্গলবার বিকেল পাঁচটার পরে যারা কাজে ফিরবে না তাদের বিরুদ্ধে রাজ্য চাইলে পদক্ষেপ করতে পারে।

1010
মমতার বার্তা

নবান্নে সাংবিদ বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, তিনি জুনিয়র ডাক্তারদের ক্ষমা করে দিয়েছেন। কিন্তু স্বাস্থ্য ভবনের নামের তালিকা চাওয়ার কারণ নিয়ে জল্পনা শুরু হয়েছে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos