পুলিশ ক্লিনচিট দিয়েছিল আগেই, এবার নবান্ন অভিযানে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিতর্কিত মন্তব্যের মামলা খারিজ করল আদালত

গত ১৩ সেপ্টেম্বর বিজেপির নবান্ন অভিযানের সময় পুলিশের সঙ্গে খন্ডযুদ্ধ বাঁধে বিজেপি কর্মীদের। নবান্ন অভিযানকে কেন্দ্র করে ধুন্ধুমার বাঁধে শহরে। ঘটনায় আহত হন বেশ কিছু পুলিশ কর্মীও।

Web Desk - ANB | Published : Nov 16, 2022 5:59 PM IST

খারিজ হল তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্যের সেই মামলা। মাস দু'য়েক আগে বিজেপির নবান্ন অভিযানের সময় বিতর্কিত মন্তব্যের অভিযোগ তুলে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মামলা করেছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। নবান্ন অভিযান কর্মসূচী নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন অভিষেক, এমনটাই অভিযোগ তুলেছিলেন তিনি। অভিষেকের বিরুদ্ধে মামলা করার অনুমতি চেয়ে আদালতে আর্জিও জানান তিনি। পুলিশ আগেই এই মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ক্লিনচিট দিলেও, অভিষেকের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হন বিজেপির রাজ্য সভাপতি। বুধবার এই মামলা খারিজ করে আদালত।

গত ১৩ সেপ্টেম্বর বিজেপির নবান্ন অভিযানের সময় পুলিশের সঙ্গে খন্ডযুদ্ধ বাঁধে বিজেপি কর্মীদের। নবান্ন অভিযানকে কেন্দ্র করে ধুন্ধুমার বাঁধে শহরে। ঘটনায় আহত হন বেশ কিছু পুলিশ কর্মীও। তাঁদের সঙ্গে দেখা করতে হাসপাতালে যান অভিষেক। সেখানে গিয়ে তিনি বলেন পুলিশ অনেক সংযত ছিল তিনি হলে কপালে গুলি করতেন। অভিষেকের এই মন্তব্যের পর থেকেই বিতর্ক শুরু হয়। ডায়মন্ড হারবারের সাংসদের বিরুদ্ধে জোড়াসাঁকো থানায় অভিযোগও জানান বিজেপি কর্মীরা। কিন্তু পুলিশ অভিযোগ নেয়নি বলেও দাবি করেছেন তাঁরা। অভিষেকের বিরুদ্ধে মামলা দায়ের করতে আদালতের দ্বারস্থ হন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এই মামলাই অক্টোবর মাসেই অভিষেককে ক্লিনচিট দেয় পুলিশ। অভিষেকের মন্তব্যের প্রেক্ষিতে রাজ্যে কোনও বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়নি বলেও পুলিশের তরফে আদালতকে জানানো হয়।

আরও পড়ুন - 

রায়গঞ্জের বধূ খুনের মামলায় গ্রেফতার মূল অভিযুক্ত, আলিপুরদুয়ারের হোটেল থেকে মিলল হদিশ

অনুব্রত-সুকন্যার সঙ্গে প্রায় সাড়ে ১৬ কোটি টাকার যোগ! গরু পাচার মামলায় সিবিআইয়ের সাঁড়াশি চাপ

দলিল নিয়ে দিলীপকে নিশানা , আদালতের দৃষ্টি আকর্ষণ করে অভিষেকের প্রশ্ন কেন তল্লাশি হল না বিজেপি নেতার বাড়ি

Share this article
click me!