শুক্রবারও জেলযাপন নওসাদ সিদ্দিকির, কেন জামিনের পরও সংশোধনাগারে থাকতে হল আইএসএফ বিধায়ককে?

জামিন পাওয়ার পরেও শুক্রবারও প্রেসিডেন্সি সংশোধনাগাড়েই থাকতে হল নওসাদ সিদ্দিকিকে। এই ঘটনায় প্রশ্নের মুখে পড়েছে প্রেসিডেন্সি সংশোধনাগাড় কর্তৃপক্ষ।

Web Desk - ANB | Published : Mar 3, 2023 5:30 PM IST / Updated: Mar 04 2023, 03:45 PM IST

শুক্রবারও জেলযাপন নওসাদ সিদ্দিকির। জেল থেকে মুক্তি পাওয়ার পর জেল থেকে ছাড়া পেলেন না ভাঙরের আইএসএফ বিধায়ক। শুক্রবারও জেলেই থাকতে হল তাঁকে। কিন্তু কেন জামিন পাওয়ার পরও ছাড়া পেলেন না ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্ট (আইএসএফ-এর বিধায়ক নওসাদ সিদ্দিকিকে? কী বলছে প্রেসিডেন্সি জেল কর্তৃপক্ষ? সংশোধনাগার কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে এখনও প্রয়োজনীয় কাগজপত্র না এসে পৌঁছনর কারণেই এই সমস্যা। প্রসঙ্গত, গ্রেফতার হওয়ার ৪০ দিন পর জামিন পেলেন তিনি। ভাঙরে পতাকা তোলাকে কেন্দ্র করে তৃণমূলের সঙ্গে বচসায় জড়িয়েছিল আইএসএফ। এরপর ধর্মতলায় আইএসএফ-এর একটি সভায় ফের পুলিশের সঙ্গে বচসা বাঁধে আইএসএফ কর্মী সমর্থকদের। বিধায়ক নওসাদ সিদ্দিকি অভিযোগ করেন তাঁর গাড়িতে ভাঙচুর চালানো হয়েছে বলে। পুলিশের তরফ থেকে পুলিশের উপর আক্রমনের প্ররোচনা দেওয়ার পাল্টা অভিযোগে গ্রেফতার করা হয় ভাঙরের বিধায়ক নওসাদ সিদ্দিক্কিকে। গত ২১ জানুয়ারি তাঁকে গ্রেফতার করা হয়েছিল। এরপর পরপর গ্রেফতার করা হয় বেশ কিছু আইএসএফ কর্মীদেরও। অবশেষে ২ মার্চ কলকাতা হাইকোর্টে নওসাদ সিদ্দিকির জামিনের নির্দেশ দেওয়া হয়।

জামিন পাওয়ার পরেও শুক্রবারও প্রেসিডেন্সি সংশোধনাগাড়েই থাকতে হল নওসাদ সিদ্দিকিকে। এই ঘটনায় প্রশ্নের মুখে পড়েছে প্রেসিডেন্সি সংশোধনাগাড় কর্তৃপক্ষ। এই প্রসঙ্গে প্রেসিডেন্সি জেল কর্তৃপক্ষকে প্রশ্ন করা হলে প্রেসিডেন্সি সংশোধনাগারের সুপার দেবাশিস চক্রবর্তী জানান,'আইনি জটিলতার কারণে কোনও কারণবশত আদালত থেকে মুক্তির কাগজ এসে পৌঁছয়নি। জেলের সমস্ত লকআপও বন্ধ হয়ে গিয়েছে। এর পর যদি কাগজ আসেও। তা হলে নিয়ম মেনে লকআপ খোলার পর অর্থাৎ আগামী কাল সকালে তাঁকে ছাড়া হবে।'

প্রসঙ্গত, বিধায়ক নওসাদ সিদ্দিকি-সহ একাধিক দলীয় নেতাকর্মীদের গ্রেফতারির প্রতিবাদে শহরের বুকে বিশাল মিছিলের পরিকল্পনা আইএসএফ-এর। বুধবার দুপুর ১ টা নাগাদ শিয়ালদহ থেকে ধর্মতলার উদ্দেশ্যে রওনা হবে এই মিছিল। সপ্তাহের কর্মব্যস্ত দিনে এই মিছিলের কারণে তীব্র যানজটের আশঙ্কা থাকছে উত্তর থেকে দক্ষিণ কলকাতার একাধিক জায়গায়। এমনকী শহরের একটা বড় অংশের ট্রাফিক পরিষেবা অচল হয়ে যাওয়ার সম্ভাবনা থাকছে। মিছিল এসএন ব্যানার্জি রোড ধরে এগোনোর কারণে রবীন্দ্র সদন-পাইকপাড়া, সন্তোষপুর-বৈশালী, ঘটকপুকুর-বাবুঘাট, সল্টলেক-বাবুঘাট, তপসিয়া-বাবুঘাট, বাগবাজার-খিদিরপুর, হাই কোর্ট-পিকনিক গার্ডেন ইত্যাদি রুটের বাসে প্রভাব পড়বে। 

আরও পড়ুন - 

অবশেষে জামিন পেলেন ভাঙরের বিধায়ক নওসাদ সিদ্দিকি, গ্রেফতারির ৪০ দিন পর জামিনের নির্দেশ কলকাতা হাইকোর্টের

অবশেষে কি বিধানসভায় পা রাখবেন কোনও কংগ্রেস বিধায়ক? উপনির্বাচনে আশার আলো দেখছে বাম-কংগ্রেস

অনুব্রত আরও বিপাকে, কলকাতা হাইকোর্ট থেকে আজ দিল্লি যাত্রায় স্থগিতাদেশ মিলল না তৃণমূল নেতার

Share this article
click me!